Monday, March 28, 2016

পর্ব #18, 27 মার্চ, 2016

আমার প্রিয় দেশবাসী, সবাইকে অনেক শুভেচ্ছা জানাচ্ছেন! আজ সারা বিশ্বের খ্রিস্টান সম্প্রদায় ইস্টার উদযাপন করা হয়. সবার জন্য শুভ ইষ্টার আমি স্ট্যাকগুলি আছি.


Note : Translated from Original Hindi Text, Results may not be 100% accurate.


আমার তরুণ বন্ধু, আপনি সব এক হাত পরীক্ষার ব্যস্ত হতে হবে. পরীক্ষায় কিছু সম্পন্ন করা হয়েছে আবশ্যক. আর কিছু মানুষ যে একটা পরীক্ষা পরীক্ষা এবং অন্যদিকে, টি -20 ক্রিকেট বিশ্বকাপ হবে. তুমি এখনো ভারত ও অস্ট্রেলিয়া ম্যাচের জন্য অপেক্ষা করা যেতে পারে. সম্প্রতি দুই ম্যাচ সেরা ভারত পাকিস্তান এবং বাংলাদেশের বিপক্ষে জিতেছে. একটি বিস্ময়কর সামান্য ভরবেগ দৃশ্যমান. অস্ট্রেলিয়া এবং ভারত আজ বাজানো হয়, উভয় দল খেলোয়াড়, আমি তার সৌভাগ্য দেব.


এই শহরের জনসংখ্যার 65 শতাংশ তরুণ এবং আমরা ক্রীড়া জগতে হারিয়ে যেতে পারে! যে জিনিস জোটবদ্ধ না হয়. ক্রীড়া একটি নতুন বিপ্লবের সময় ফেজ. ভারত এবং আমরা এখন ফুটবল, হকি, টেনিস মত খুঁজছি হয় ক্রিকেট, কাবাডি একটি মেজাজ হয়ে উঠছে. যুব আজ আরেকটি সুসংবাদ নিয়ে, আমি কিছু প্রত্যাশা জানাতে চান. -17 বিশ্বকাপ আয়োজনের যাচ্ছে - আপনি এই জানা, যাতে পরবর্তী বছর 2017 ফিফা অধীনে ভারত আসবে. বিশ্বের 24 দল ভারতে খেলতে আসছে. 1951, 1962 এশিয়ান গেমস, ভারত 1956 অলিম্পিক গেমসে স্বর্ণপদক জয়ী ভারতের চতুর্থ স্থান অর্জন করে. কিন্তু দুর্ভাগ্যবশত গত কয়েক দশক ধরে, আমরা বিচারের বৃক্ষহীন তৃণভূমি উপর যেতে হবে, অন্তর্ধান, অন্তর্ধান পিছনে অপসৃত হয়. আজ আমাদের ফিফা র্যাংকিং এত কম যে এমনকি সাহস আমাকে কথা বলতে হবে না. অন্যদিকে আমি দেখতে নেই যে এই দিন ভারতীয় ফুটবল যৌবনে ক্রমবর্ধমান আগ্রহ. হতে ইপিএল, স্প্যানিশ লীগ বা ইন্ডিয়ান সুপার লিগ ম্যাচ হতে. এটা সম্পর্কে তথ্য পেতে ভারতের যুব, টিভি সময় তাকান আপ freeing হয়. তাই বলে যে আগ্রহ বাড়ছে. কিন্তু এই ধরনের একটি বড় অনুষ্ঠানে ভারতের উত্ক্রান্ত, আমরা তার দায়িত্ব পূর্ণ শুধুমাত্র হোস্ট পরিণত হবে? পূর্ণ বছরের ফুটবল, ফুটবল, ফুটবল এবং জানার. স্কুল, কলেজ, দেশ, আমাদের যৌবনের প্রতি কোণে, আমাদের স্কুলে একটি বাচ্চা ঘর্মাক্ত বাই স্তর আছে. ফুটবল সব চতুর্দিক্ গাওয়া হয়. অতঃপর যদি তারা ভোগ করবে এবং যে কারণে আমরা যে আমরা সব ফুটবল গ্রামে, রাস্তায় ফু ँ chaan কিভাবে রাস্তার চেষ্টা করা উচিত হোস্ট আছে. 2017 ফিফা অনূর্ধ্ব - 17 বিশ্বকাপের একটা সুযোগ আমরা মিথ্যাভাবে এক বছরের মধ্যে ফুটবল Jom মধ্যে যুব একটি নতুন বেতন, একটি নতুন বেতন Jutsah. হোস্ট একটি উপকার হয় তাহলে আমাদের অবকাঠামো প্রস্তুত করবে. খেলা অপরিহার্য বৈশিষ্ট্য উপর ফোকাস করা হবে. মজা আছে এবং যখন আমরা যে ছোকরা ফুটবল আপ যোগ করব আমাকে পেতে.
বন্ধুরা, আমি তোমাদেরকে এক করব আশা. হোস্ট 2017, সুযোগ কি, কিভাবে আমাদের ফুটবল প্রোগ্রাম, গতি পেতে এক বছর হতে কিভাবে প্রচার, কিভাবে ব্যবস্থা, ফিফা অধীনে উন্নত করতে - ভারতে 17 বিশ্বকাপের মাধ্যমে যুব ক্রীড়া কিভাবে সুদ, সরকার, শিক্ষা প্রতিষ্ঠান, অন্যান্য সামাজিক সংগঠন বৃদ্ধি, ক্রীড়া ইভেন্টের সাথে সংযুক্ত হওয়ার জন্য স্তুপীকৃত করা? আমরা সকল ক্রিকেট দেখতে, কিন্তু জিনিস আরও গেমস মধ্যে আনা হয়. ফুটবল একটি সুযোগ. আপনি আমাকে আপনার পরামর্শ দিতে পারেন? বিশ্বব্যাপী, ভারত একটি বিশাল ব্র্যান্ডিং সুযোগ আমি সম্মত আছে. ভারতের যুব চিহ্নিত করতে সম্মত হন সুযোগ আছে. কি Drmiya ম্যাচ পাওয়া যায় ইন্দ্রিয় যে যা হারিয়ে হয় না. প্রস্তুতি দ্বারা হোস্ট করা, আমরা তার ক্ষমতা SJO পারেন, ক্ষমতা প্রকাশ করতে পারি এবং আমরা ভারত ব্রান্ডিং করতে. আপনি NarendraModiApp, আপনি এই আপনার পরামর্শ পাঠাতে পারেন করতে পারেন? লোগো মত, স্লোগান, কিভাবে, কি ভারতে পদ্ধতি ছড়িয়ে দেওয়ার জন্য, কিভাবে গান, স্যুভেনির, যাতে ভবনের টাইপ স্যুভেনির হতে পারে হতে পারে. বন্ধুরা কল্পনা, এবং আমি আমার যে ছোকরা 2017, ফিফা, উপ- -17 বিশ্বকাপ দূত হলেন দিন. আপনি এটা অংশগ্রহণের না, একটি সুবর্ণ ভারতীয় পরিচয় করার সুযোগ হয়.


আমার প্রিয় ছাত্র, ছুটির দিন আপনি ভ্রমণ জন্য চিন্তা করবে. কিন্তু অধিকাংশ লোক খুব কম মানুষ যারা বিদেশে তাদের নিজ নিজ রাজ্যে 5 দিন, 7 দিন যান এবং অন্যত্র গমন. কিছু মানুষ তাদের রাজ্যের বাইরে যেতে. শেষবার আমি আপনাকে জিজ্ঞাসা করেছিলেন, কোথায় আপনি সেখানে একটি ছবির থেকে যান, ফাইল আপলোড করুন. পর্যটন দপ্তর এবং আমি দেখলাম যে কাজ না, যারা আমাদের সাংস্কৃতিক বিভাগের কাজ রাজ্যের কাজ না করতে পারে, সরকার নয়, দেশের কোটি কোটি যে তারা অভিবাসী ছিলো. যে জায়গা ছিল-দেখতে যে এটা সত্যিই একটি পরিতোষ ছিল ফটো আপলোড করুন. কাজের এই সময় আমরা প্রবেশ এগিয়ে দেওয়ার জন্য, কিন্তু এই সময়, তার সাথে কিছু লিখতে. আমি ঠিক না! যাই হোক না কেন আপনার সৃজনশীল কষ এবং এটা নতুন স্থানে প্রদর্শিত আছে পর্যবেক্ষক থেকে অনেক কিছু শিখতে পেতে যেতে. থিংস শ্রেণীকক্ষ আমরা খুঁজে পেয়েছি যে আমরা পরিবারে এটা শিখতে না জানতে না, মনুষ্যসৃষ্ট জিনিস আমরা বন্ধুদের মধ্যে শিখতে, তারা মাঝে মাঝে আরও জানার জন্য নবীনতা অভিজ্ঞতা নতুন জায়গা এক্সপ্লোর পেতে এবং হয়. মানুষ, ভাষা, খাদ্য, জীবন্ত অবস্থায় সেখানে কি না দেখতে পেতে. আর কেউ বলেছেন - 'পর্যবেক্ষণ ছাড়াই একজন পথিক. ডানা ছাড়া একটি পাখি '' যদি ই দিদার শখ, চক্ষু ঘটাচ্ছে 'হয়. ভারত বৈচিত্র্য পূর্ণ. একবার আপনি দেখতে জীবন ঘটা দেখতে হবে, একই দেখতে হবে! কিছু মনে করবে না এবং আমি কখনো তাই আমাকে দেখার সুযোগ আছে ভাগ্যবান. তিনি প্রধানমন্ত্রী আপনি একটি তরুণ বয়স ছিল ভালো ছিল না ছিল না, আমি খুব ব্যস্ত ছিল. ভারত সম্ভবত যেখানে আমি যেতে সুযোগ নাও থাকতে পারে কোন জেলা করা হবে না. ভারতে তরুণদের চালানোর যাচ্ছে লিঙ্ক চাইছেন জীবন সচেষ্ট হয় এবং সাহস একটি বল তৈরি করতে. কৌতূহল সর্বস্বান্ত যোগ করা হয়. Rtaye কণ্ঠস্থ আগে তিনি হলেন-তৈরীর একই রুটে যায়, সে চায় নতুন কিছু, তারা নতুন কিছু দেখতে চাই. আমি একমত এটা একটি ভাল লক্ষণ. আমাদের তরুণ দু: সাহসিক কাজ যেখানে কখনও পা রাখা, সেখানে একটি পদবিন্যাস তার মন হতে হবে.


আমি বিশেষত কয়লা ভারত সংবর্ধিত করা চাই. ওয়েস্টার্ন কোলফিল্ডস লিমিটেড স্থাপিত (ডব্লিউসিএল), নাগপুর, যেখানে কয়লা খনি কাছাকাছি একটি Saoner. পরিবেশ বান্ধব খনি পর্যটন সার্কিট কয়লা খনি বিকাশ করেছিলেন সে. সাধারণত আমরা কয়লা খনি মনে হয় - অর্থাৎ, দূরে থাকুন. মানুষ আমরা দেখতে কি আমরা সেখানে যাচ্ছি এবং বলছে ভালো বোধ ছবি আছে এখানে, কি কয়লা কালো আমাদের হাত রাখে নি তাই মানুষ কেবল বন্ধ নলখাগড়া. কয়লা পর্যটন গন্তব্যে পরিণত করতে কিন্তু আমি খুশি যে তারা মাত্র শুরু হয়েছে এবং এ পর্যন্ত প্রায় দশ হাজার গ্রামের Saoner নাগপুর কাছাকাছি কাছাকাছি মানুষের চেয়ে বেশী পরিবেশ বান্ধব খনি পর্যটন সভা আছি. নিজেই এই নতুন কিছু দেখতে একটি সুযোগ. আমি আশা করি যে যখন এই ছুটির যেতে স্বাস্থ্যবিধি আপনি কি অবদান রাখতে পারেন থাকতে?


এই দিন, এটা একটা জিনিস খুঁজছেন, অল্প পরিমাণে এমনকি, তারা এখনও সমালোচনা করার সুযোগ আছে, কিন্তু এমনকি আমরা যদি বলি একটি সচেতনতা নেই. পর্যটন স্থান, মানুষ স্বাস্থ্যবিধি বজায় রাখার চেষ্টা করেছে. পর্যটন একটি পর্যটন গন্তব্য এবং যারা কিছু করছেন জায়গায় স্থায়ীভাবে থাকার. খুব বৈজ্ঞানিক হয়তো না পদ্ধতিতে? কিন্তু কি ঘটছে. এটি একটি পর্যটক আপনি 'পর্যটক স্বাস্থ্যবিধি' হিসাবে, আপনি এটা জোর করতে পারেন? আমি বিশ্বাস করি স্পষ্টভাবে আমার যৌবনে আমাকে সাহায্য করবে. আর এটা যে পর্যটন, সর্বোচ্চ কর্মসংস্থান হয়েছে যে একটি সেক্টর সত্য. দরিদ্র ও পর্যটক earns, পর্যটক গন্তব্য হয়. তাই কিছু দরিদ্র পর্যটক থাকতে হবে. তাই ধনী বেশি দাম দিতে হবে. ও পর্যটন কর্মসংস্থান অনেকে বলে আশা করা হচ্ছে. তুলনা, ভারত এখনও বিশ্বের পর্যটন পিছিয়ে. চৌদ্দশ কোটি দেশবাসী কিন্তু আমরা ঠিক করে আমরা আমাদের পর্যটন জোর দেওয়া, যাতে আমরা আকর্ষণ করতে পারেন আছে. বিশ্বের পর্যটন একটি খুব বড় অংশ আমাদের এবং লক্ষ লক্ষ এবং আমাদের দেশের লক্ষ লক্ষ জন্য আঁকা যুবকদের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারে. সরকার, প্রতিষ্ঠান সমাজ, নাগরিক হয় এবং আমরা সব কাজ পেয়েছিলাম. এর যে দিক কিছু করতে চেষ্টা করা যাক.
আমার তরুণ বন্ধু, ছুটির আসা এবং দূরে যেতে, আমি সেরকমই পছন্দ করি না. আপনি এই দিক মনে করি. আপনার ছুটির দিন, যেমন একটি গুরুত্বপূর্ণ সময়, বা কি তার জীবনের গুরুত্বপূর্ণ বছর? আমি এক মনে অভিপ্রায়. ছুটির মধ্যে একটি প্রতিভা আছে না, একটি নতুন জিনিস সিদ্ধান্ত্মের আপনার ব্যক্তিত্ব যোগ, তারা কি কি করতে পারেন? আপনি কি সাঁতার কাটতে পারেন করতে পারবেন, তাই ছুটি রেজল্যুশন উপর, আমি অনেক সাঁতার কাটা শিখতে পারে, কিন্তু সাইক্লিং আচ্ছাদিত করা হয় না, তাই ছুটির দিন আমি সাইকেল অঙ্কুর আমি এখনও আমি দুই কম্পিউটার ধরনের দ্বারা Shall, তাই আমি কি টাইপ করছি এটা শিখতে? কত আমাদের ব্যক্তিত্বের দক্ষতা উন্নয়ন আছে? কেন না এটা শিখতে? কেন আমাদের shortcomings কিছু কি? কেন আমরা খুব বড় ক্লাস আমি আর একটি প্রশিক্ষকের চিন্তা করা উচিত খুব বড় ফি হওয়া উচিত উপর আমাদের শক্তি বৃদ্ধি করতে না, উচিত বাজেট এত বড় নয়. আপনি আপনার পার্শ্ব যে আমি বর্জ্য ভাল আউট করতে হবে সিদ্ধান্ত ধরুন. দয়া করে দেখুন, এবং তিনি কিছু করতে লাগলেন. সন্ধ্যায় দ্বারা আপনি দেখুন কি আপনি আবর্জনা এটা তৈরি দেখুন ভোগ করবে. আপনি পেইন্টিং অনুরাগী হয়, আসছে না, উহু, দয়া করে শুরু করবেন না, এটা আসবে. তার ব্যক্তিত্ব, একটি নতুন জন্য তার প্রতিভা বিকাশে আপনার ছুটির সময়, তাদের দক্ষতা উন্নয়ন এবং অগণিত ক্ষেত্রের জন্য এটা জরুরী নয় যে আমি একই এলাকার গন্য হবে; আছি নিশ্চিত হতে পারে . এবং চিহ্নিত আপনার ব্যক্তিত্ব তাকে এত আস্থা জন্মাবে, এবং যে আপনি হত্তয়া হবে. দেখে নিন যখন আপনি ছুটির পর আবারও স্কুলে যেতে, কলেজে ফিরে আসবে এবং তার সহকর্মীরা বলে যে ভাই, আমি এটা ছুটিতে শিখেছি এবং যদি সে শিক্ষা দেবে, তারপর সে কি মনে হবে যে, তোমরা আমার বন্ধু তাই বড় ছারখার কিছু মানুষ শব্দ হতে এসেছিলেন. এটা সম্ভবত তাদের সহযোগীদের মধ্যে হবে. আমি নিশ্চিত আপনি ভাল আছি. এবং আমাকে বলুন আপনি কি শিখেছি. আমাকে বলো. এই সময় 'মন', 'আমার-গভঃ উপর অনেক টিপস আছে.
"আমার নাম Abhi চতুর্বেদী হয়. হ্যালো মাননীয় প্রধানমন্ত্রী, আপনি বলেন, গত গ্রীষ্মের ছুটি পাখি গরম বোধ, আমরা আপনার ব্যালকনি বা ছাদে একটা পাত্রে পানি করা, রাখা পাখি এসে পান নিয়ে যেতে হবে. আমি কাজ ভোগ এবং আমি আমার পাখি অনেকটা যে বন্ধু হয়ে ওঠে করেনি. আমি মিনতি করি আপনি কাজ করা উচিত, 'মন' পুনরাবৃত্তি ফিরে. '


আমার নাগরিকবৃন্দ, আমি চতুর্বেদী করতে Abhi আমাকে পথ আমি সন্তান ভুলে গেছেন স্মরণ করিয়ে কৃতজ্ঞ. এবং আমার মন যে এই কিছু আমি এ বিষয়ে বলতে হবে ছিল না কিন্তু যে আমাকে যে গত বছর মনে রাখবেন আমি বহিরঙ্গন মৃত্শিল্প পাখি Abhi তৈরি. আমার নাগরিকবৃন্দ, আমি একটি বাচ্চা Abhi চতুর্বেদী ধন্যবাদ জানাতে চাই. তিনি আমাকে একটা ভালো চাকরি মুখস্থ বলা. শেষবার আমার মনে আছে. তখন আমি বললাম যে জলে গ্রীষ্ম পাখি দিনের মধ্যে আপনার বহিরঙ্গন মৃত্শিল্প রাখার. Abhi আমাকে বলেছিলেন যে, তিনি এক বছর ধরে এই কাজ করছে. আর অনেক পাখি তার বন্ধু হয়ে ওঠে. পাখি সে মহাদেবী বর্মা ভালবাসতেন হিন্দি কবি বলেছেন. তিনি তার কবিতায় লিখেছিলেন - তোমাকে দূরে দেবেন না, শস্য চত্বর পূর্ণ করব এবং আমরা হোদ আমধুর ঠান্ডা জলে পূরণ করব. আমাদের এই জিনিস আমরা মহাদেবী না বাস করা যাক. আমিও সালাম Abhi'll দ্বারা ধন্যবাদ জানান মনে রাখবেন যে আপনি আমাকে খুব গুরুত্বপূর্ণ কিছু তৈরি করব.


মহীশূর শিল্পা কুকি, তিনি আমাদের সবার জন্য একটি বড় স্পর্শকাতর বিষয় রয়েছে. তিনি বিক্রি করতে দুধ, সংবাদপত্র বিক্রেতাদের আসা, পিয়ন এসে আমাদের বাসায় এলেন. কখনো একটি পাত্র বিক্রেতাদের ওখানে যেতে, জামাকাপড় বিক্রেতাদের পাস. কি কি আমরা পানি চাইলেন তারা গ্রীষ্মকালে কি? কি কি আমরা তাকে পানি দিতে হয়নি? শিল্পা খুব সংবেদনশীল বিষয়, আমি বৃহৎ স্বাভাবিক করা করার সবচেয়ে সহজ উপায় আপনি খুব কৃতজ্ঞ. এটা ঠিক আছে কিন্তু সামান্য উষ্ণতা পিয়ন মধ্যে বাড়িতে এসে আমরা এটা ভালবাসা কিভাবে watered. ওয়েল, আমি ভারতে দেখতে প্রকৃতি নিজেই. কিন্তু আমি কৃতজ্ঞ যে অভিনেত্রী এইসব জিনিস প্রতিপালন করেনি আছি.


আমার প্রিয় ভাই ও বোনেরা, কৃষক, ডিজিটাল ভারত - ডিজিটাল ভারত, আপনি কখনও শোনা যাবে না. কিছু মানুষ মনে করে যে, ডিজিটাল ভারত বিশ্বের শহর যুব হয়. না, তুমি খুশি হবে যে একটি "কৃষক বৈশিষ্ট্য অ্যাপ" তোমাদের সকলের সেবায় উপস্থাপন করা হয়. "কৃষক বৈশিষ্ট্য অ্যাপ" মাধ্যমে যখন আপনি এটি আপনার মোবাইল-ফোন থেকে ডাউনলোড, আপনি কৃষি, আবহাওয়া-সংশ্লিষ্ট আপনার করতল মধ্যে তথ্য প্রচুর পাবেন. কি এই দিন ভাল ফসল অধীনে কি, যা ওষুধের যথাযথ হয়, বাজারের রাষ্ট্র, বাজার পরিস্থিতি কি? এটা অনেক বিষয় রয়েছে. নেই শুধু এটা একটি বাটন যে বিজ্ঞানীদের সঙ্গে সরাসরি সংযোগ স্থাপন করে, বিশেষজ্ঞ সঙ্গে যোগ করা হয়েছে. যদি আপনার কোন প্রশ্ন থাকে, তাহলে দয়া করে, সে উত্তর, যে আপনি ব্যাখ্যা তার সামনে হতে. আমি যে আমার কৃষক ভাই ও বোনেরা, "কৃষক বৈশিষ্ট্য অ্যাপ" মোবাইল-ফোন উপর ডাউনলোড করতে আশা করি. সুতরাং যে কাজ কিছু আপনি কি চেষ্টা হয় না? এবং যদি আপনি কিছু মিস্, আমাকে অভিযোগ দিন.
আমার কৃষক ভাই ও বোনেরা, গ্রীষ্মের ছুটি বাকি জন্য সুযোগ. কিন্তু কৃষক সুযোগ আরও বেশি ঘাম পরিণত.







Labels: