Friday, March 11, 2016

পর্ব # 17, 28 ফেব্রুয়ারি 2016

আমার প্রিয় নাগরিকবৃন্দ, Namaskar. এই মাস এর মান কি মধ্যে Baat, আমার ভেতরের চিন্তা শোনার সময়, আপনার মন আপনার সন্তানদের পরীক্ষায় যা শিগগিরই শুরু হতে হবে. তাদের মধ্যে কেউ কেউ তাদের 10th এবং 12th বোর্ড মার্চ 1 ম থেকে শুরু পরীক্ষা আছে. যে আপনার মন উপর বাজানো করা আবশ্যক. আমিও তোমাদের সাথে এই যাত্রা এর একটি অংশ হতে চান. আমি আপনার সন্তানদের এর পরীক্ষায় যতটা আপনারা যেমন উদ্বিগ্ন, কিন্তু আমি চিন্তিত নই. আমরা পথ আমরা পরীক্ষার তাকান পরিবর্তন ছিল তারপর আমরা টান-মুক্ত হবে.




Note : Translated using Google Translate from Original English text. Hence, result may not be 100% accurate.


যখন আমি গত মাসে এর মান Ki Baat সময় আপনার সাথে আমার ভেতরের চিন্তাধারা ভাগ, আমি নরেন্দ্র মোদি অ্যাপ আমাকে তাদের অভিজ্ঞতা ও পরামর্শ পাঠাতে সবাই অনুরোধ করেছিলেন. এটা আমার অত্যন্ত আনন্দিত করে তোলে যে শিক্ষক এবং ছাত্র যারা বাবা-মা এবং সামাজিক চিন্তাবিদদের হিসেবে সফল কেরিয়ার ছিল, আমার সাথে তাদের অভিজ্ঞতা ও পরামর্শ ভাগ করেছেন.

দুটি জিনিস যে আমাকে সরানো হয়েছে. প্রথমত, যারা আমাকে লিখছি বিষয় উপর একটি ভাল খপ্পর আছে; এবং, দ্বিতীয়, আমার অনুরোধে সাড়া দিয়ে নিছক ভলিউম পরীক্ষা মোকাবেলার শো একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়. সাধারণত পরীক্ষার সমস্যা মূলত স্কুল, শিক্ষক, শিক্ষার্থী ও তাদের পরিবারের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে. কিন্তু উপায় পরামর্শ আমার অ্যাপ মাধ্যমে ঢালাও এসেছি, মনে হয় এই সমগ্র জাতির জন্য ধ্রুবক আলোচনার একটি বিষয় হওয়া উচিত.
আজ, আমার মান Ki Baat সময়, আমি বাবা, ছাত্র এবং শিক্ষকদের সঙ্গে পরীক্ষায় আমার ভেতরের চিন্তাধারা ভাগ করে নিতে চাই. আমি কিছু যে আমি শুনেছি, আমি কি পড়তে কিছু ভাগ করবে, এবং আমি কি বলা হয়েছে. আমি কিছু পরীক্ষা-সংক্রান্ত বিষয় যা সম্পর্কে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আমার মতামত যোগ হবে. আমি নিশ্চিত যারা পরীক্ষার জন্য উপস্থিত করা হবে ছাত্র আমি কি অত্যন্ত তাদের দরকারী বলার আছে পাবেন যে আছি. যে কিভাবে আমি এটা সম্পর্কে মনে করেন না.
আমার প্রিয় ছাত্র, আগে আমি শুরু, কেন একটি সুপরিচিত বিশ্বের ওপেনার জিনিষ এবং অভিজ্ঞতা যে তাঁর জীবনে সাফল্য উচ্চতা অর্জন সাহায্য সম্পর্কে খোলার মন্তব্য করা যাক না? যে স্পষ্টভাবে আপনার জন্য উপযোগী হতে হবে. ভারতরত্ন শচীন টেন্ডুলকার - সে কেউ তরুণ প্রজন্মের অহংকার এবং দ্বারা অনুপ্রাণিত হয়. তিনি একটি বার্তা যে আমি তোমার কাছে পাঠ করবে পাঠিয়েছে:

"Namaskar, আমি শচীন টেন্ডুলকার ভাষী আছি. আমি জানি যে, 10 ই বোর্ডের পরীক্ষা এখন থেকে কয়েক দিনের মধ্যে আরম্ভ করতে যাচ্ছি. আপনাদের মধ্যে অনেকেই তাদের সম্পর্কে উত্তেজনাকর হতে যাচ্ছে. আমি তোমাদের সকলের জন্য শুধুমাত্র একটি বার্তা আছে. তোমার বাবা-মা, আপনার শিক্ষক, আপনার পরিবারের সদস্যদের এবং আপনার বন্ধু আপনার কাছ থেকে অনেক প্রত্যাশা নিয়েই আছে. আপনি যেখানেই যান, আপনি 'কীভাবে প্রস্তুতি যাচ্ছি বলা হবে? কত নম্বর আপনি আমি বলতে আপনি নিজের জন্য একটি লক্ষ্য নির্ধারণ করা উচিত যে চাই স্কোর করার সম্ভাবনা বেশি? '. অন্য কারো প্রত্যাশার চাপে আসবে না. আপনি স্পষ্টভাবে পরিশ্রম করি কিন্তু নিজের জন্য একটি বাস্তবসম্মত এবং সাধনযোগ্য লক্ষ্য নির্ধারণ, এবং তারপর যে লক্ষ্য অর্জন করার চেষ্টা করুন. যখন আমি ক্রিকেট খেলতাম, সেখানে আমার কাছ থেকে অনেক প্রত্যাশা নিয়েই পাশাপাশি ছিল. আমি এই গত 24 বছরে কঠিন মুহূর্ত অনেকটা মুখোমুখি এবং অনেক বার সেখানে ভাল মুহূর্ত ছিল. কিন্তু মানুষ সবসময় আমার কাছ থেকে উচ্চ প্রত্যাশা ছিল. সময় পাস হিসাবে, তাদের প্রত্যাশা ক্রমবর্ধমান রাখা. তাই এটা আমার এই একটি সমাধান খুঁজে পেতে সাহায্যের জন্য প্রয়োজনীয় ছিল. যে যখন আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি নিজেকে জন্য প্রত্যাশা সেট এবং আমার নিজস্ব লক্ষ্যমাত্রা নির্ধারণ চাই. যদি আমি আমার নিজের লক্ষ্যমাত্রা নির্ধারণ এবং আমি তাদের অর্জন করতে সক্ষম হই, তাহলে আমি আমার দেশের জন্য ভালো কিছু নিশ্চিত নই. আর সেই লক্ষ্যমাত্রা যে আমি সবসময় নিজেকে জন্য অর্জন করার চেষ্টা করবে. আমার ফোকাস বল থাকবে, এবং ধীরে ধীরে-ধীরে ধীরে লক্ষ্যমাত্রা তাদের নিজস্ব অর্জন হয়েছে. আমি যে আপনি একটি ইতিবাচক চিন্তা থাকতে হবে তোমাদের সবাইকে বলতে চাই. ইতিবাচক ফলাফল অনুসরণ করবে. সুতরাং আপনি অবশ্যই ধনাত্মক হবে এবং আল্লাহ আপনাকে ভাল ফলাফল দেবে. আমি যে এর আশাবাদী. আপনি সব আমার আন্তরিক শুভেচ্ছা. অনুগ্রহ করে আপনার পরীক্ষা, টান থেকে বিনামূল্যে লিখতে যান, এবং ভাল ফলাফল পেতে. সৌভাগ্য কামনা করছি! "

বন্ধুরা, আপনি শুনেছেন কি টেন্ডুলকার-Ji বলার ছিল. প্রত্যাশার চাপে ফিতে না. এটা আপনি আপনার নিজের ভবিষ্যত রূপদানকারী আছে যারা হয়. তাই নিজেদের জন্য আপনার নিজস্ব লক্ষ্যমাত্রা নির্ধারণ. , মন খোলা রাখুন অবাধে মনে করি, এবং আপনার নিজের ক্ষমতা মূল্যায়ন. আমি নিশ্চিত যে কি শচীন-Ji বলেছেন আপনার জন্য খুবই সহায়ক প্রমাণ করবে. এছাড়াও, কেন সেখানে দ্বন্দ্ব হওয়া উচিত? কেন না সুস্থ প্রতিযোগিতা? আমরা আমাদের সময় কেন অপচয় অন্যদের সাথে প্রতিযোগিতা করব? আমরা নিজেদেরকে সঙ্গে কেন প্রতিদ্বন্দ্বিতা না? আমরা আমাদের নিজের আগের রেকর্ডটি ছিল বিরতি কেন সিদ্ধান্ত নেন না? আপনি যে কাজ করতে হয়, তাহলে কেউ এগিয়ে চলন্ত থেকে আপনি বন্ধ করতে সক্ষম হবে. যখন আপনি আপনার নিজের রেকর্ড ভঙ্গ, আপনি সুখ এবং সন্তুষ্টি জন্য অন্যদের উপর নির্ভর করতে হবে না. ভেতরের সন্তুষ্টি একটা ধারনা থাকবে.

বন্ধুরা, সংখ্যার একটি খেলা হিসেবে পরীক্ষার দিকে তাকাই না. "আমি কতটা স্কোর, আমি যেখানে স্কোর নি?" - এই স্কোর রক্ষার কাজে আটকা পড়ে না. আপনি জীবনের একটি বৃহত্তর উদ্দেশ্য মনে করা উচিত. তোমার একটা স্বপ্ন বুঝতে পারি এবং একটি লক্ষ্য যে আপনি করতে প্রতিশ্রুতিবদ্ধ থাকা উচিত. পরীক্ষা আছে শুধুমাত্র মূল্যাবধারণ কিনা আমরা সঠিক পথে যাচ্ছি বা না, কিনা আমরা বা না ডান গতিতে চলন্ত হয় হয়. সুতরাং, যদি আমাদের স্বপ্ন বড় এবং মহৎ হয়, পরীক্ষার একটি আনন্দদায়ক অভিজ্ঞতা হয়ে যাবে. প্রতিটি পরীক্ষার তারপর যে স্বপ্ন নিরূপক প্রতি মাত্র এক ধাপ হয়ে যাবে; প্রতিটি সাফল্য যে লক্ষ্য নিরূপক একটি কী পরিণত হবে. তাই কি এই বছর এই পরীক্ষায় ঘটতে যাচ্ছে উপর ব্রুড না. একটি বৃহৎ দৃষ্টিকোণ এবং একটি উদ্দেশ্য আছে, এবং এগিয়ে. একবার আপনি যে, এমনকি যদি আপনি কি আশা করেছিলেন চেয়ে কম অর্জন করতে হলে, আপনি হতাশ হতে হবে না. বরং, এটা আপনি শক্তি এবং আস্থা কঠিন এবং ভাল পরবর্তী সময় চেষ্টা করতে দিতে হবে.
হাজার হাজার মানুষ আমার অ্যাপ্লিকেশন উপর ছোট বার্তা পোস্ট করতে তাদের মোবাইল ফোন ব্যবহার করেছেন. Shrey গুপ্ত বিন্দু যে একটি সুস্থ মন শুধু একটি সুস্থ শরীর বাসভবন গড়ে দিয়েছে. যাতে তারা তাদের পরীক্ষার ভাল লিখতে, সুস্বাস্থ্য ও আত্মায় পারবেন শিক্ষার্থীরা তাদের পড়াশোনার পাশাপাশি তাদের স্বাস্থ্যের জন্য যত্ন করা উচিত. শেষ দিনে সামনে পরীক্ষা শুরু, আমি সত্যিই আপনি ধাক্কা আপগুলি করছেন খেলা আরম্ভ করার জন্য অনুরোধ করব না ক্ষেত্রের উপর নিচে পেতে, বা একটি 3 থেকে 5 কিমি হাঁটার জন্য যেতে. কিন্তু এক জিনিস যখন পরীক্ষায় অনুষ্ঠিত হয় বিশেষত দিনগুলোতে, নিশ্চিত করার জন্য. আর যে, আপনার সময়সূচি বিষয়টা আসে. ই ঘটুক না কেন, সব 365 বছরে দিনের জন্য আমাদের দৈনিক সূচি আমাদের স্বপ্ন এবং লক্ষ্য অর্জনের সঙ্গে সঙ্গতিপূর্ণ হতে হবে.

আমি বার্তা শ্রী প্রভাকর রেড্ডি দ্বারা পোস্ট সাথে একমত - তিনি বিশেষভাবে আহ্বান জানিয়েছেন যে এক একটি সঠিক সময়ে ঘুম থেকে যান পরদিন সকালে এক এর প্রস্তুতি পুনর্বিবেচনা পর্যন্ত পাওয়া উচিত. এক পরীক্ষায় ভাল সময়ের আগেই মানা-কার্ড ও অন্যান্য জিনিস দিয়ে সজ্জিত কেন্দ্র উতরান উচিত. এই কি প্রভাকর রেড্ডি বলেছেন, যা কিছু আমি সম্ভবত হবে বলে মনে হয় না, কারণ আমি খুব বিশেষ যখন এটি ঘুমের আসে নই সাহস হল না হল. আমার বন্ধুরা প্রায়ই আমাকে অভিযোগ করে আমি খুব সামান্য ঘুম. এই আমার ক্রটি যা আমি কাটিয়ে ওঠার চেষ্টা করবে.

আমি সম্মত হন যে একটি নির্দিষ্ট সময়ের ঘুমাতে যেতে এবং একটি ঘোর নিদ্রা দিনে অন্যান্য কার্যক্রম যতটা গুরুত্বপূর্ণ না. এটা সম্ভব. আমি সৌভাগ্যবান নই যে, যদিও আমি খুব কম ঘুম, আমি খুব রীতিমত ঘুম এবং এইভাবে যে সামান্য ঘুমের সঙ্গে পরিচালনা করতে সক্ষম নই. কিন্তু আমি আপনি সব সঠিক ঘুম পেতে অনুরোধ করতে চাই. কিছু যারা ঘুমাতে যাওয়ার আগে দীর্ঘ ঘন্টার জন্য ফোনে চ্যাটিং করার অভ্যাস আছে. এবং তারপর তারা কিছু তারা সম্পর্কে chatted চিন্তা-ভাবনা. তারা সঠিক ঘুম পেতে পারেন? যখন আমি ঘুম কথা ভেবে বসবেন না যে আমি পরীক্ষার জন্য আপনার প্রস্তুতি খরচে ঘুমাতে আপনাকে জিজ্ঞাসা করছি দয়া করে. পরীক্ষার সময়ে, আপনি একটি ভাল ঘুম পেতে উচিত, যাতে আপনি মানসিক চাপ এবং টান থেকে মুক্ত. আমি বলছি না যে আপনি ঘুমের উপর রাখা উচিত. এটা করা উচিত হবে না যে আপনি কম নম্বর স্কোর এবং যখন আপনার মা আপনাকে জিজ্ঞেস তুমি এত খারাপভাবে fared আছে, আপনি উত্তর যে এটি কারণ Modiji ঘুম আমাদের জিজ্ঞাসা ছিল, তাই আমি dozed বন্ধ. আমি আশা করি আপনি যে কাজ করতে হবে না. আমি আপনি যে মত কিছু করতে হবে না নিশ্চিত নই.
শৃঙ্খলা আমাদের জীবনে সাফল্যের ভিত্তি ডিম্বপ্রসর একটি বড় ভূমিকা পালন করে. একটি শক্ত ভিত্তির ওপর শৃঙ্খলা থেকে আসে. যারা জাতিসংঘের সংগঠিত এবং বেয়াদব হয়, সন্ধ্যায় ঐ যে তারা সকালে কাজ করা উচিত এবং তারপর কাজ তারা বিকালে কি ছিল গভীর রাতে সম্পন্ন করা হয় না. তারা মনে হতে পারে যে, তাদের কাজ একরকম সম্পন্ন কিন্তু এটা শক্তির এত অপচয় ফলাফল এবং তারা অপ্রয়োজনীয় টান প্রতিটি মুহূর্ত ভারাক্রান্ত হয়. আপনি সম্মুখীন হবে যে যখন আপনার শরীরের এক অংশ বেদনা সামান্য বিট মতানুযায়ী, সমগ্র শরীর ভাল মনে হয় না. নেই শুধু যে, আমাদের সমগ্র রুটিন ভেঙ্গে. সুতরাং আমরা তুচ্ছ বা গুরুত্বহীন হিসেবে কিছু দেখতে না করা উচিত. অনুগ্রহ করে এটি দেখতে যে আপনি সময় আপনি কিছু জন্য সেট আছে আপোষ না. এই জগাখিচুড়ি ঢোকা না. কিছু উপায় আপনি তাদের পরিকল্পনা আছে কি.

বন্ধুরা, আমি দেখেছি সেখানে শিক্ষার্থীদের দুই ধরনের হয়. সেখানে ছাত্র যারা তারা কি নিয়ে গবেষণা করেছেন তাদের মনোযোগ, তারা যা শিখেছে, আর যা তাদের শক্তিশালী পয়েন্ট হয়. অন্য ধরনের যারা ছাত্রদের উদ্বেজক রাখা যা সম্পর্কে প্রশ্ন টাইপ পরীক্ষার সময় জিজ্ঞাসা করা হবে, তা তারা তাদের উত্তর প্রচেষ্টা, প্রশ্নপত্র সহজ বা কঠিন হতে হবে সক্ষম হবে. আপনি এই খুব খেয়াল করতে হবে. যারা কাল হয় এবং কি প্রশ্ন ধরনের জিজ্ঞাসা করা হবে সম্পর্কে চিন্তা, সেইসাথে তাদের ফলাফলে নেতিবাচক প্রভাব থাকার শেষ. অন্যদিকে, যারা তারা কি জানেন যে আস্থা আছে ছাত্র সাজসরঁজাম যাই হোক না কেন প্রশ্ন কাগজে আসে সক্ষম হয়. যিনি আমার চেয়ে এই ভাল প্রকাশ করতে পারেন যে ব্যক্তি মাত অন্যদের, যারা বিশ্বের সর্বশ্রেষ্ঠ মস্তিষ্কদের মাত করেছে একটি মাস্টার হয়. তিনি দাবা চ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দ এবং তিনি তার অভিজ্ঞতা বর্ণনা করবে. এস, কেন আপনি তার কাছ থেকে পরীক্ষায় বাজিমাত করা শিখতে হবে না!

"হ্যালো, এই বিশ্বনাথন আনন্দ হয়. প্রথম সব, আমাকে আপনি আপনার পরীক্ষার জন্য সব ভাল মঙ্গলকামী দ্বারা বন্ধ শুরু করা যাক. আমি পরবর্তী কিভাবে আমি আমার পরীক্ষার এবং যে জন্য আমার অভিজ্ঞতা গিয়েছিলাম সম্পর্কে অল্প কথা বলতে হবে. আমি দেখেছি যে পরীক্ষায় আপনি পরবর্তী জীবনে মুখোমুখি সমস্যার মত খুব বেশী হয়. আপনি ভাল বিশ্রান্ত করা প্রয়োজন, একটি ভাল রাত্রে নিশ্চিন্তে ঘুমোতে পেতে, আপনি একটি পূর্ণ পেটে থাকতে হবে, আপনি স্পষ্টভাবে ক্ষুধার্ত হবে না এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস শান্ত থাকতে হয়. এটা খুব, খুব দাবা একটি খেলা অনুরূপ. যখন আপনি খেলা, আপনি জানেন না, যা গুটি প্রদর্শিত হবে, শুধু একটি বর্গ আপনি জানেন না, যা প্রশ্নে একটি পরীক্ষায় প্রদর্শিত হবে মত. তাই আপনি যদি শান্ত থাকার এবং আপনি ভাল পুষ্ট হয় এবং ভাল ঘুমিয়েছি, তারপর আপনি যে আপনার মস্তিষ্কের ডান মুহূর্তে সঠিক উত্তর স্মরণ পাবেন. তাই শান্ত থাকার. এটা নিজের উপর খুব বেশি চাপ না করা হল, আপনার প্রত্যাশা খুব বেশী না করা খুবই গুরুত্বপূর্ণ. শুধু একটি চ্যালেঞ্জ হিসাবে এটি দেখতে - আমি মনে কি আমি বছরে শেখানো হয় না, আমি এই সমস্যার সমাধান করতে পারে. শেষ মিনিটে, শুধু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ঝালিয়ে এবং কিছু আপনি মনে করেন, বিষয় আপনি মনে করেন, আপনি খুব ভাল মনে করতে পারছি না. এছাড়াও আপনি, শিক্ষক বা ছাত্রদের সাথে কিছু ঘটনা প্রত্যাহার হতে পারে যখন আপনি একটি পরীক্ষা লেখা হয় এবং এই আপনি বিষয়ের অনেক প্রত্যাহার সাহায্য করবে. আপনি প্রশ্ন আপনি কঠিন এটি সংশোধন করে, আপনি যে তারা আপনার মাথায় তাজা পাবেন এবং যখন আপনি পরীক্ষা লেখা হয়, আপনি তাদের সঙ্গে অনেক ভালো মোকাবেলা করতে সক্ষম হবে. সুতরাং, শান্ত থাকার একটি ভাল রাত্রে নিশ্চিন্তে ঘুমোতে পেতে, ওভার-আত্মবিশ্বাসী হতে না কিন্তু হয় হতাশাপূর্ণ কোরো না. আমি সবসময় পাওয়া যায় যে এই পরীক্ষার অনেক ভালো তুলনায় আপনি আগে ভয় যেতে. তাই আত্মবিশ্বাসী সব খুব আপনার সেরা থাকার এবং. "

বিশ্বনাথন আনন্দ সত্যিই খুব গুরুত্বপূর্ণ কিছু বলেছেন. এছাড়াও আপনি দেখা হবে যে, তিনি যখন আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলে, তিনি এমন একটি সুস্থ ধৈর্য সঙ্গে বসেন. তিনি তাই এফআরএস হয়. আপনি দেখা হবে তার চোখ দাবা বোর্ড বন্ধ চরা না. আমরা সব কিভাবে অর্জুন পাখীর চোখের উপর তার মনোযোগ এফআরএস শুনেছি. একই ভাবে, যখন আমরা ঘড়ি বিশ্বনাথনের দাবা খেলে আমরা তার চোখ লক্ষ্য ওপর চাপিয়ে খুব মনোযোগ দিয়ে খেলা এফআরএস দেখতে, এবং যে তার ভেতরের শান্তিশৃঙ্খলা একটি প্রতিফলন. এটা আপনি মধ্যে যে ভেতরের শান্তি আনতে মাত্র কেউ দ্বারা নিছক তাই না করার জন্য আপনাকে জিজ্ঞাসা কঠিন, কিন্তু এক চেষ্টা করা উচিত. কেন আমরা কি যে একটি হাসিখুশি পদ্ধতিতে চেষ্টা করবেন না? আমরা স্মিত এবং পরীক্ষার দিন মাধ্যমে সব হাস্যময় রাখা হয়, তাহলে আমরা ভেতরের শান্তি খুঁজে পাবে. আপনি আপনার বন্ধুদের সাথে কথা বলতে না পারেন, একা চলাফেরা করে এবং আপনার মুখ শেষ মুহূর্তে অনেক বই এর পাতায় মাধ্যমে আলোকসম্পাতের droops, তারপর আপনি মনের শান্তি থাকতে পারে না. তাদের সাথে আপনার বন্ধু, ভাগ ঢামালি সঙ্গে বরাবর অনেক হাসে এবং শুধু দেখতে কিভাবে একটি শান্ত পরিবেশ তার নিজের উপর নির্মিত হয়.

শুধু নিজেকে কল্পনা একটি পুকুরের ধারে দাঁড়িয়ে এবং আপনি তার নিচের দিকে সুন্দর জিনিস দেখতে পারেন. হঠাৎ কেউ জলে একটি পাথর ছোঁড়া এবং সেখানে পৃষ্ঠের উপর ঢেউ হয়. আপনি আগের মত নীচের অংশে ঐ সুন্দর জিনিস দেখতে সক্ষম হবে? পানি এখনও হয়, তাহলে কোন ব্যাপার কিভাবে এটা গভীর, নীচে সবকিছু দেখা যায়. তবে পানি উত্তেজিত হয়, আমরা এটা দিয়ে কিছুই দেখতে পায় না.
এখন পর্যন্ত আপনি মধ্যে একটি অনেক আছে, একটি পুরো বছরের কঠোর পরিশ্রমের ফলে ধন ভিতরে ভরা হয়, কিন্তু যদি আপনার মন অস্থির হয়, আপনি যে সম্পদ আবিষ্কার করতে সক্ষম হবে না. আপনি একটি শান্তিপূর্ণ মন থাকে, তাহলে পুলিশের যে ধন শীর্ষে যাচ্ছে এবং আপনার পরীক্ষার তোমার জন্য তাই খুব সহজ চালু হবে.

আমি নিজে তোমাদের সম্পর্কে সামান্য জিনিস বলতে চাই. বার যখন একটি বক্তৃতা শোনার বা যা সম্পর্কে আমি কিছু জানতে চাই সুশাসন কিছু দিক বোঝার চেষ্টা, আমি কি বলা হচ্ছে মনঃসংযোগ আছে আছে. সেখানে অনুষ্ঠান যখন আমি যদি নিজের আলিঙ্গন মনোনিবেশ করতে হবে, আমি গড়ে তোলার একটি ভেতরের মানসিক চাপ অনুভব হয়. তখন আমি বুঝতে পারি যে যদি আমি একটি বিট শিথিল, আমি ভাল বোধ করবে. তাই এখানে একটি কৌশল আমি নিজের জন্য উন্নত হয়. আমি গভীর শ্বাস না. আমি গভীরভাবে তিন থেকে পাঁচ বার শ্বাস. অনধিক 50 সেকেন্ডের এই ব্যয় করা হয় কিন্তু আমার মন বিশ্রাম এবং হাতে বিষয়ে নিবদ্ধ করা প্রস্তুত হয়. এই আমার অভিজ্ঞতা এবং এটা আপনাকে সাহায্য হিসাবে ভাল হতে পারে.
রজত আগরওয়াল আমাদের কিছু ভাল বলেছেন. তিনি আমার অ্যাপ্লিকেশন যে আমরা আধ ঘন্টা বন্ধু এবং পরিবারের সঙ্গে প্রতিদিন ব্যয় করা উচিত স্বচ্ছন্দ বোধ লিখেছেন. আমরা তাদের সাথে চ্যাট করা উচিত. এইটি এমন কিছু বিষয় খুব গুরুত্বপূর্ণ রজত-Ji আমাদের বলা হয়েছে কারণ কি আমাদের অধিকাংশ না যে, যখন আমরা একটি পরীক্ষার পর ফিরে, আমরা কি আমরা ঠিক করেনি এবং কি আমরা ভুল করেনি নিরূপণ বসতে হয়. এবং আমরা বাবা শিক্ষিত হলে, এটা বাবা যারা শিক্ষক নিজেরাই এর উপরে, তারপর তারা প্রায় আমাদের সমগ্র কাগজ পুনরায় লিখুন তৈরীর শেষ. তারা আমাদের জিজ্ঞাসা আমরা কি লিখেছিলেন, তারপর গণনা করতে আমরা কত স্কোর করতে হবে সংখ্যার যোগ শুরু, তা হতে হবে 40, 80 বা এভাবে 90., আপনার মন সম্পূর্ণই কি ইতিমধ্যে শেষ হয়ে গেছে দ্বারা ক্ষয়প্রাপ্ত হয়. এবং তুমি কি কর? এছাড়াও আপনি ফোনের মাধ্যমে আপনার বন্ধুদের সঙ্গে একই জিনিস সম্পর্কে কথা বলা. "কি আপনি লিখেছিলেন, আপনার উত্তর কি ছিল, আপনি কি করেছিলেন, কি আপনি মনে করেন ... ওহ! আমি পেয়েছিলাম যে এক ভুল ... আমি সেখানে একটা ভুল করেছেন ... ওহো, আমি যে প্রশ্নের উত্তর চিনল আমি সে অপরাধ তখন মনে করতে পারছিলাম না ... "আমরা শুধু সব যে ধরা. বন্ধুরা, এই না না দয়া করে. কি পরীক্ষা হলের ঘটবে উপর এবং নিজেই সেখানে সম্পন্ন করা হয়. আপনার পরিবার, অন্যান্য বিষয় আলাপ, কিছু হালকা পরিহাস সঙ্গে আপনার মন রিফ্রেশ সঙ্গে otherthings সম্পর্কে চ্যাট করুন. আপনি আপনার বাবা মায়ের সঙ্গে ছুটিতে চলে গেছে, তাহলে চেষ্টা এবং মনে রাখবেন আপনাকে যা সে দেখেছে. শুধু যে পরীক্ষার মানসিকতা থেকে বেরিয়ে আসতে এবং আপনার বাবা-মা'র সাথে আধা ঘন্টা ব্যয়. কী রজত Ji বলেছেন বেশি চিন্তা মূল্য.
বন্ধুরা, আমি তোমাদের কি মনের শান্তি সম্পর্কে আজ বলতে পারেন, আগে আপনি আপনার পরীক্ষার জন্য যেতে. একটি বার্তা কেউ, যিনি মূলত একজন শিক্ষক-পরিণত-একটি-মান শিক্ষাব্রতী থেকে তোমার জন্য এসেছে. বর্তমান দিনের প্রেক্ষাপটে রাম চরিত মানস ব্যাখ্যা দান থেকে তিনি এখন দেশে এবং সারা বিশ্বে তার মান ছড়ানোর চেষ্টা সঙ্গে জড়িত হয়. আমাদের প্রচুর সম্মান মুরারি বাপু শিক্ষার্থীদের জন্য কিছু গুরুত্বপূর্ণ টিপস পাঠিয়েছেন. তিনি একজন শিক্ষক এবং একটি চিন্তাবিদ, এবং এই কারণে তিনি কি বলার আছে জন্য উভয় একটি মিশ্রন.

"আমি মুরারি বাপু ভাষী এবং আমি আমার ছাত্র বন্ধুদের জানাতে পরীক্ষার সময় তাদের হৃদয় ও মন জয় উপর কোন ভার বহন করতে না চাই আছি. স্পষ্ট চিন্তা উপর সিদ্ধান্ত, আপনার মন বিলকুল ফোকাস এবং পরীক্ষার জন্য বসতে যেতে. আর যাই হোক না কেন পরিস্থিতি প্রদর্শিত, এটা স্বীকার করতে হবে. আমার অভিজ্ঞতা হয়েছে যে আমরা পরিস্থিতি স্বীকার করে খুশি করতে পারে. আপনি নির্ভয়ে এবং আনন্দের সাথে আপনার পরীক্ষায় এগিয়ে অগ্রগতি, তাহলে আপনি সাফল্য লাভ নিশ্চিত হয়. এমনকি যদি আপনি সফল না হয়, আপনি কোনো অনুশোচনা হবে না. তাছাড়াও আপনি আপনার সাফল্যের অহংকারী হবে. আমি একটি দ্বিতয় সঙ্গে আমার বার্তা উপসংহার করতে চাই - 'এটা হতে পারে না যে এক প্রতিটি সময় সফল হয়. এছাড়াও ব্যর্থতা সঙ্গে বাস করার জন্য 'আরও জানুন. আমি এই প্রোগ্রাম মান Ki Baat আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ও সব আমার আন্তরিক শুভেচ্ছা দ্বারা উপস্থাপিত আপ্যয়ন করা. "

আমিও এই ধরনের একটা চমৎকার বার্তা জন্য আমাদের প্রচুর সম্মান মুরারি বাপু কাছে কৃতজ্ঞ.

বন্ধুরা আমি আজ অন্য জিনিস সম্পর্কে আপনি বলতে চান. আমি দেখতে পাচ্ছি যে অভিজ্ঞতা মানুষ আমার সাথে ভাগ করা হয়েছে, তারা যোগ সম্পর্কে অনেক কথা বলেছি. আর এই আমার আনন্দের একটি ব্যাপার. সবাই আমার দেখা, কত ছোট একটি সময়, কিছু যোগ সম্পর্কে বলার আছে জন্য কোন ব্যাপার. এই কিনা ব্যক্তি অন্য কোন দেশ থেকে বা ভারত থেকে নির্বিশেষে হয়. এটা শুনে যে এত আকর্ষণ, যোগব্যায়াম জন্য উত্থিত হয়েছে এত কৌতূহল যোগব্যায়াম জন্য উন্নত হয়েছে চমৎকার.
শুধু আমার মোবাইল অ্যাপ ... শ্রী অতনু মণ্ডল, শ্রী কুনাল গুপ্তা ShriSushant কুমার শ্রী K.G. উপর কতজন লোক দেখতে আনন্দ, ShriAbhijeet কুলকার্নি ... অগণিত মানুষ ধ্যান সম্পর্কে উচ্চারিত এবং যোগ উপকারী প্রভাব উপর জোর আছে. বন্ধুরা, আমি যদি আগামীকাল সকাল থেকে যোগব্যায়াম করছেন শুরু করার অনুরোধ জানানো তারপর যে অন্যায় হবে. কিন্তু যারা ইতিমধ্যে যোগব্যায়াম অনুশীলন করা হয় পরীক্ষার সময় এটি বন্ধ করা উচিত নয়. আপনি যোগ করতে হলে, এরকম রাখা. এক জিনিস কিনা এটা আপনার ছাত্রজীবনের হয় বা আপনার জীবনের অন্য কোন পর্যায়ে, যোগব্যায়াম আপনার ভেতরের মন উন্নয়নের একটি প্রধান চাবিকাঠি, নিশ্চিত করার জন্য. এটা সহজ কি এক; আপনি এটি আরও বেশি মনোযোগ দিতে হবে.
হ্যাঁ, আপনি যদি আপনার কাছাকাছি যারা যোগ জানে, এবং যদি আপনি তাদেরকে আপনার পরীক্ষার সময় জিজ্ঞাসা, এবং এমনকি যদি আপনি যোগব্যায়াম আগে কখনও কাজ করেছেন, তারা নিশ্চয় আপনি কিছু জিনিস যোগ খুব সহজে হতে পারে যে কি বলতে পারবে যদি কয়েক মিনিটের মধ্যে সম্পন্ন করা. যদি আপনি এটা করতে পারেন দেখুন. আমি যোগ বিশ্বাস অনেক আছে.

আমার প্রিয় তরুণ বন্ধু, আপনি পরীক্ষার হলে প্রবেশ করার জন্য একটি দুর্দান্ত তাড়ার মধ্যে আছি, আপনি একটি ভিড়ের মধ্যে হয় দ্রুত আপনার জায়গায় বসতে বলি. কিন্তু কেন আপনি তাড়ার মধ্যে এই জিনিস করতে হবে. কেন আপনি এই ধরনের একটি উপায় যে এমনকি যদি আপনি ট্রাফিক পর্যন্ত অনুষ্ঠিত হয়, আপনি এখনও সময় আপনার পরীক্ষার জন্য পৌঁছতে পারে আপনার সময় পরিচালনা করতে পারবেন না. অন্যথায় যেমন বাধা নতুন চাপ সৃষ্টি করতে পারে. আরও একটি জিনিস: সীমিত সময়ের আছে আমরা সঙ্গে, আমরা মনে করি যে, সমস্ত নির্দেশাবলী সঙ্গে প্রশ্নপত্র দিয়ে যাচ্ছে আমাদের সময় অনেক গ্রাস করতে যাচ্ছে. এটা যে প্রিয় বন্ধুরা মত নয়. আপনি সবচেয়ে পাঁচ মিনিট করে ব্যয় করা হবে, খুব সাবধানে সেই নির্দেশাবলী পড়তে হবে, কিন্তু এটা কোন ক্ষতির কারণ হবে না. বস্তুত, এটা বেশ লাভজনক হিসাবে জিনিস আপনার জন্য আরও স্পষ্ট হয়ে থাকবে এবং পরে আপনি কোনো আক্ষেপ থাকবে না. আমি দেখেছি যখন আমরা প্রশ্ন কাগজ পেতে, মাঝে মাঝে আমরা খুঁজে পেয়েছি যে এটি একটি নতুন প্যাটার্ন আদলে হয়েছে. কিন্তু যদি আমরা কারণে মনোযোগ দিয়ে নির্দেশাবলী পড়া আছে, আমরা তা দিয়ে ভাল মানিয়ে নিতে পারে. আমরা জানি - আহ! হ্যাঁ, যে ভাবে আমরা এটা সম্পর্কে যেতে হবে! আমি আপনি সব যদিও এটা আপনার সময় 5 মিনিট সময় লাগে, আপনি সাবধানে প্রশ্নপত্র মধ্য দিয়ে যেতে হবে তাড়ন.

যশ নগর আমার মোবাইল অ্যাপ লিখেছেন যে তিনি যখন প্রথমবারের মতো একটি প্রশ্ন কাগজ পড়তে তিনি এটা বেশ কঠিন পাওয়া গেছে, কিন্তু যখন সে নিজেকে কহন আত্মবিশ্বাস সঙ্গে একই কাগজ পড়তে, "এই শুধুমাত্র কাগজ আমি পেয়েছি এবং অন্য কোনো ঈশ্বর নেই প্রশ্ন দেওয়া হবে যাচ্ছি, আমি শুধু এই অনেক প্রশ্নের মোকাবেলা করতে হবে, এবং তাই যখন আমি আবার তাদের উপর চিন্তা শুরু ", তিনি লিখেছেন," আমি যখন আমি প্রশ্ন প্রথমবার পড়তে খুব সহজেই এই কাগজ বোঝার চেষ্টা করো ... পেরেছিলেন আমি অনুভব করলাম আমি তাদের উত্তর জানেন না, কিন্তু যখন আমি তাদের আবার পড়া, তারপর আমি বুঝতে পারলাম যে প্রশ্নের অন্যভাবে যাকে জাহির করা হয়েছে. "এটা প্রশ্ন বুঝতে খুবই গুরুত্বপূর্ণ. আমরা প্রশ্ন বুঝতে না যখন, যে, যখন আমরা তাদের মাঝে মাঝে কঠিন দেখে. আমি সজোরে বিন্দু যে যশ নগর করেছে সমর্থন. আপনি দুইবার, তিনবার, চার গুণ বেশি প্রশ্ন পড়া এবং তাদের কিছু যে আপনি জানেন সঙ্গে মেলানোর চেষ্টা এবং আপনি যে তাদের উত্তর সহজ এমনকি আগে আপনি আসলে তাদের উত্তর হয়ে পাবেন আবশ্যক.

এটা আমাকে তোমার সাথে ভারতরত্ন সি এন আর রাও, আমাদের সবচেয়ে esteemed বিজ্ঞানী থেকে একটি বার্তা ভাগ করে কল্লোল দেয়. তিনি ধৈর্য শক্তি কর্মদক্ষতার উপর জোর দিয়েছে. তিনি সকল ছাত্রদের জন্য একটি সংক্ষিপ্ত কিন্তু খুব সুন্দর বার্তা দিয়েছেন. এস, তোমার শ্রী রাও বার্তা বলি.
"এই C.N.R. হয় বেঙ্গালুরু থেকে রাও. আমি সম্পূর্ণরূপে বুঝতে পারি যে পরীক্ষায় উদ্বিগ্নতা. যে খুব প্রতিযোগিতামূলক পরীক্ষার. চিন্তা করবেন না, আপনার ভাল না. যে কি আমি আমার সব তরুণ বন্ধুদের বলি. একই সময়ে মনে রাখবেন, এই দেশে অনেক সুযোগ আছে. তুমি জীবনে কি করতে চান এবং এটা ছেড়ে দিতে হবে না সিদ্ধান্ত নিন. আপনি সফল হবে. ভুলে যাবেন না যে আপনি মহাবিশ্বের একটি সন্তান হয় না. আপনি গাছ এবং পাহাড়ের মত এখানে করা একটি অধিকার আছে. আপনার যা দরকার তা খোট, উত্সর্জন এবং তানতা হয়. এইসব গুণাবলী আপনি সব পরীক্ষা ও সব অন্যান্য চেষ্টা সফল হবে. আমি আপনার ভাগ্য সবকিছু আপনি কি করতে চান চান. God Bless. "

কথা একজন বিজ্ঞানী হয়েছে যে শৈলী দেখুন! আমি কি অর্ধঘণ্টা নিতে বলে, তিনি কয়েক মিনিটের মধ্যে বলছেন. এই বিজ্ঞানের শক্তি এবং এই শক্তি যে একজন বিজ্ঞানী মন possesses হয়. আমি দেশের শিশুদের দীপক শ্রী Raofor কাছে কৃতজ্ঞ. তিনি যা যা উত্সর্জন, সংকল্প, অধ্যবসায় সম্পর্কে উল্লেখ ... শুধু এটা আমার বন্ধুদের রাখা. যদি আপনি বর্তা, এমনকি তারপর ভয় ভয় পাবে. এবং একটি সুবর্ণ ভবিষ্যতে ভাল কাজ করার জন্য আপনাকে awaits.

Ruchika Dabas আমার অ্যাপ একটি বার্তা পাঠিয়েছেন এবং তার অভিজ্ঞতা ভাগ করেছেন. তিনি লিখেছেন পরীক্ষার সময় তার পরিবারের মধ্যে একটি ধ্রুবক একটি ইতিবাচক পরিবেশ তৈরি করার প্রচেষ্টা নেই. এই পাশাপাশি প্রতিবেশী পরিবারের জন্য সত্য. সকল একটি ইতিবাচক পরিবেশ অবদান. এই ভাবে এটা করা উচিত নয়. শচীন Ji একটি ইতিবাচক পদ্ধতির, মনের একটি ইতিবাচক ফ্রেম কথা. আমরা একটি ইতিবাচক শক্তি অংশুশিরা হবে.

অনেক কিছু আমাদের অনুপ্রাণিত করে, এবং মনে হয় না যে তারা শুধুমাত্র ছাত্রদের উদ্বুদ্ধ না হয়. কোন ব্যাপার যা জীবন আপনি এ সময়ে, জরিমানা উদাহরণ এবং সত্য গল্প মহান অনুপ্রেরণা, মহান শক্তি দাও, এবং বিপদের মধ্যে একটি নতুন পথ সুগম. আমরা সব বৈদ্যুতিক বাল্ব, টমাস আলভা এডিসন এর উদ্ভাবক সম্পর্কে পড়েছি. কিন্তু বন্ধু, আপনি কি কখনো চিন্তা কত বছর তিনি তার কাজ, কিভাবে অনেক বার সে ব্যর্থতা, কত সময় অনুগত করা হয়েছিল, কত টাকা ব্যয় করা হয়, তিনি কত হতাশা সম্মুখীন হবে যখন সে ব্যর্থতা সঙ্গে সাক্ষাৎ সঙ্গে সাক্ষাত অতিবাহিত আছে . কিন্তু আজ বৈদ্যুতিক বাল্ব আমাদের জীবনে উদ্ভাসিত যে. এই কি সাফল্য ব্যর্থতা সহজাত বীজ বলা হয়.

কে শ্রীনিবাস Ramanujam, আধুনিক ভারতীয় গণিতবিদদের মধ্যে যে সবচেয়ে বড় নামের এক কে না জানে? আপনি কি জানেন যে, তিনি গণিতে কোন প্রাতিষ্ঠানিক শিক্ষা ছিল? তবুও তিনি একটি জীবন সমস্যার সঙ্গে riddled ছিল গাণিতিক বিশ্লেষণ, সংখ্যা তত্ত্ব, ইত্যাদি বিভিন্ন বিষয় থেকে একটি গুরুত্বপূর্ণ অবদান রাখেন. তা সত্ত্বেও, তিনি বহিয়া সামনে এই জগতের অনেক দিয়েছেন. J.K. রাউলিং উত্তম উদাহরণ দেখাতে যে সাফল্য যে কোন সময়ে কারো জীবনে আসতে পারে. হ্যারি পটার সিরিজের বিশ্বব্যাপী এখন জনপ্রিয়. কিন্তু এটা যে শুরুর থেকে পছন্দ হয় নি. তিনি অনেক অসুবিধা, অনেক সমস্যার মুখোমুখি হতে হয়েছে. জে কে রাওলিং বলেছেন যে বিপদের মধ্যে তিনি যে কাজগুলো তার জন্য প্রকৃত তাৎপর্য ছিল তার সমস্ত শক্তি channelize হবে.

পরীক্ষা শুধু শিক্ষার্থীদের জন্য, তারা ছাত্রদের 'পরিবার, স্কুল ও শিক্ষকদের পরীক্ষা করা হয় না. বাবা ও শিক্ষকদের সহায্য ছাড়া, ছাত্র একটি ভাল সুযোগ দাঁড়ানো যাবে না. শিক্ষক, মা বাবা এবং এমনকি সিনিয়র ছাত্র সব পরিকল্পিতভাবে অগ্রসর একটি দল, একটি সাধারণ চিন্তার সঙ্গে একটি ইউনিট গঠন মেশা, এবং যদি, তারপর পরীক্ষা অনেক সহজ হয়ে যায়.
কেশব বৈষ্ণব আমার অ্যাপ আমাকে লিখেছেন, অভিযোগকারী যে বাবা আরো চিহ্ন স্কোর তাদের শিশুদের উপর চাপ করা কখনও উচিত. তারা শুধুমাত্র তাদের পরীক্ষার জন্য প্রস্তুতি তাদের অনুপ্রাণিত করবে. তারা তাদের সন্তানের নিরুদ্বেগ থাকতে প্রয়োজনীয়তা সম্পর্কে চিন্তা করা উচিত.

বিজয় জিন্দাল যে বাবা তাদের নিজের প্রত্যাশার সঙ্গে বোঝা তাদের সন্তানদের উচিত না লেখেন. তারা যতটা সম্ভব তাদের সন্তানদের আস্থা জোরদার করা উচিত. তারা সাহায্য করা উচিত নিজেদের মধ্যে তাদের সন্তানদের বিশ্বাস বজায় রাখা. আর এত সঠিক হয়.

আজ, আমি বাবা অনেক বলতে চাই না. অনুগ্রহ করে আপনার সন্তানদের জন্য কোনো চাপ সৃষ্টি করে না. তারা তাদের কোন কাজের জন্যে কোন বন্ধু কথা বলা হয়, তাহলে তাদের থামাতে না দয়া করে. তাদের জন্য একটি ইতিবাচক পরিবেশ একটি হাসিখুশি পরিবেশ তৈরি করুন, এবং নিজের জন্য দেখুন, এটা আপনার ছেলে বা মেয়ে, কি আস্থা তারা সঙ্গে চারিত হয় হতে. আপনি নিজেকে আপনার সন্তানের মধ্যে যে আস্থা দেখতে সক্ষম হবে.
বন্ধুরা, এক জিনিস নিশ্চিত করার জন্য, এবং আমি বিশেষ করে আমার তরুণ বন্ধুদের এই বলে, যে আমাদের জীবন কি এটা আগের প্রজন্মের জন্য ছিল থেকে খুব ভিন্ন হয়ে গেছে চাই. প্রতিটি মুহূর্ত সেখানে একটি নতুন নতুনত্ব, একটি নতুন প্রযুক্তি. আমরা বিজ্ঞানের নতুন মতকে সব সময় দেখতে পাবেন. তার প্রভাব অপ্রতিরোধ্য; আমরা সব বিজ্ঞান ও প্রযুক্তি নিজেদেরকে লিঙ্ক করতে চান. আমরা বিজ্ঞানের গতি সঙ্গে এগিয়ে স্থানান্তর করতে চান. আমি বলছি এই সব, কারণ বন্ধু, আজ জাতীয় বিজ্ঞান দিবস, এই দেশে বিজ্ঞানের উৎসব. প্রতি বছর এই দিন 28 তম ফেব্রুয়ারি পালিত হয়. 28th ফেব্রুয়ারী 1928, স্যার C.V. উপর রমন "রমন ইফেক্ট" আবিষ্কারের ঘোষণা করে. এই আবিষ্কারের যার জন্য তিনি নোবেল পুরস্কার লাভ করেন. তাই জাতি আজও জাতীয় বিজ্ঞান দিবস হিসেবে পালন করে থাকে. কৌতূহল বিজ্ঞান জননী. প্রতিটি ব্যক্তি একটি বৈজ্ঞানিক চিন্তাধারা থাকা উচিত, বিজ্ঞান আকৃষ্ট করা উচিত. প্রতিটি প্রজন্মের উদ্ভাবনের উপর চাপ রাখা উচিত নয়. এবং নতুনত্ব বিজ্ঞান ও প্রযুক্তি ছাড়া সম্ভব নয়. জাতীয় বিজ্ঞান দিবসে আজ আমরা সমাধান করা উচিত যে নতুনত্ব গুরুত্ব লাভ হবে. বিজ্ঞান, জ্ঞান, প্রযুক্তি ... এই সব কিছু উন্নয়ন আমাদের যাত্রা একটি অংশ হওয়া উচিত. এবছর জাতীয় বিজ্ঞান দিবস জন্য থিম 'ভারত বিজ্ঞান ও প্রযুক্তি চালিত উদ্ভাবন মধ্যে কর হয়. আমি বিনীতভাবে স্যার C.V. আমার শ্রদ্ধা রমন এবং আমি আপনি সব আপীল বিজ্ঞান এ আপনার আগ্রহের মাত্রা বাড়াতে.
বন্ধুরা, কখনো কখনো সাফল্য খুব দেরী আসে এবং যখন এটা আমাদের কাছে আসে, জীবনের দিকে তাকিয়ে আমাদের পথ সম্পূর্ণরূপে পরিবর্তন. আপনি আসছে পরীক্ষার সঙ্গে খুব ব্যস্ত রাখা হয়েছে যেমন, এটা সম্ভব হতে পারে যে অনেক সংবাদগুলি আপনার মন উপর নিবন্ধীকৃত নাও থাকতে পারে. কিন্তু আমি পাশাপাশি সব নাগরিকবৃন্দ জন্য এই পুনরাবৃত্তি করতে চান. আপনি অবশ্যই আছে শুনেছেন সম্প্রতি সেখানে বিজ্ঞানের জগতে একটি বিশিষ্ট এবং গুরুত্বপূর্ণ আবিষ্কারের হয়েছে. বিজ্ঞানীরা কঠিন পরিশ্রম করেছি, তাদের বংশ সবরের কারণে এবং প্রায় 100 বছর পর তারা একটি বিশাল সাফল্য অর্জন করেছেন. মহাকর্ষীয় তরঙ্গ আমাদের বিজ্ঞানীদের প্রচেষ্টায় উদ্ঘাটিত হয়েছে. এই যা অর্জন করা খুব কঠিন ছিল বিজ্ঞানের জন্য একটি সাফল্য. এই আবিষ্কারের না শুধুমাত্র পূর্ববর্তী শতকের আমাদের সর্বশ্রেষ্ঠ বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইন এর তত্ত্ব প্রমাণ, কিন্তু পদার্থবিজ্ঞানের বিশ্বের জন্য একটি মহান আবিষ্কারের হিসেবে গণ্য করা হয়. এটা মনুষ্যজাতি পুরো জন্য ব্যবহার করা যাচ্ছে. কিন্তু হচ্ছে ভারতীয়দের, আমরা সব খুশি যে এই আবিষ্কারের সমগ্র প্রক্রিয়ায়, আমাদের দেশ, আমাদের যোগ্য ভারতীয় বিজ্ঞানীরা, এর ছেলেদেরও এটা একটা অংশ ছিল মনে করা উচিত. আমি ঐ সব বিজ্ঞানীরা আমার বলিষ্ঠ অভিনন্দন জানাচ্ছি. আমাদের বিজ্ঞানীরা এই আবিষ্কারের এগিয়ে নিতে পাশাপাশি ভবিষ্যতে জড়িত করা হবে; ভারত ভবিষ্যতে আন্তর্জাতিক প্রচেষ্টার একটি অংশ হতে হবে.

আমার প্রিয় নাগরিকবৃন্দ, গত কয়েক দিনের মধ্যে আমরা একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছি. এই আবিষ্কারের সম্পর্কে আরো সাফল্য লাভ করার জন্য ভারত সরকারের একটি লেজার ইন্টারফেরোমিটার মহাকর্ষীয়-ওয়েভ অবজারভেটরি ইনস্টল করতে, এখানে ভারতের সিদ্ধান্ত নিয়েছে সংক্ষেপে তা LIGO বলা হয়. একটা সুবিধা এই ধরনের শুধুমাত্র বিশ্বের দুই স্থানে বিদ্যমান. ভারত তৃতীয় হতে যাচ্ছে. এই প্রক্রিয়া তাজা ভরবেগ এবং ভারত অন্যদের সঙ্গে হাত মিলিয়ে দিয়ে শক্তি লাভ করতে যাচ্ছে. ভারত, তার সুখ্যাতি সম্পদ দিয়ে, নিশ্চয় এই উচ্চতর বিজ্ঞান আবিষ্কারের যা মানবজাতির কল্যাণের জন্য একটি সক্রিয় অংশগ্রহণকারী হবে. আমি আবার সব বিজ্ঞানীদের অভিনন্দন জানাচ্ছি এবং তাদের আমার আন্তরিক শুভেচ্ছা পাঠাতে.

আমার প্রিয় নাগরিকবৃন্দ, আমি আপনাকে এক নম্বর টুকে রাখা চাই. আগামীকাল থেকে, আপনি এই সংখ্যার উপর একটি মিস কল দিতে এবং মান Ki Baat শুনতে পারেন. এমনকি আপনি আপনার মাতৃভাষায় এটা শুনতে পারেন. সংখ্যা একটি মিসকল দিতে উপর 81908-81908 হয়. আমি 81908-81908 পুনরাবৃত্তি.
বন্ধুরা, আপনার পরীক্ষা আগামী পরশু থেকে শুরু. আগামীকাল আমার একটা পরীক্ষা নিতে হবে. এই দেশের 125 কোটি মানুষ আমার পরীক্ষা নিতে যাচ্ছি. আপনি এটা জানেন, তাই না? আগামী কাল বাজেট দিবস. 29th ফেব্রুয়ারি. এটা একটি অধিবর্ষ হয়. কিন্তু, আপনি লক্ষ্য এবং এটি অনুভূত যখন আপনি শুনেছেন আমাকে কথা বলতে কিভাবে হইয়া এবং আস্থা আমিই সঙ্গে উদ্বেল হবে. আমার পরীক্ষা আগামীকাল পায় এবং পুলিশের dayafter শুরু. আমাদের আশা আমরা সব সফল হয়, তারপর দেশ নিশ্চয় সফল হবে যাক.

তাই বন্ধুদের আপনি সব থেকে শুভ কামনা প্রচুর. সাফল্য ও ব্যর্থতা সব টান থেকে মুক্ত, একটি বিনামূল্যে মন নিয়ে এগিয়ে. এটা এ বর্তা.

ধন্যবাদ.

Labels: