Friday, March 11, 2016

# পর্ব 16, 31 জানুয়ারী 2016

আমার প্রিয় দেশবাসী, এই আমার প্রথম মান কি 2016. মান কি মধ্যে Baat এর মধ্যে Baat এমনভাবে যে কোনো ধারণা যে আমার কাছে আসে, আমি আপনার সাথে ভাগ করার মত করে তোমাদের সকলের সঙ্গে আমার শুল্কাধীন হয়েছে.



Note : Translated using Google Translate from Original English text. Hence, result may not be 100% accurate.

গতকাল, আমি রাজঘাট এ সম্মানিত বাপু প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে. প্রতি বছর আমরা এই দিনে শহীদদের প্রতি শ্রদ্ধা. ধারালো 11 টোর সময় এ প্রত্যয় দেখে 2 মিনিট নীরবতা মহান এবং সাহসী লোক, ঋষির এবং পয়লা যারা দেশের জন্য নিজেদের প্রাণ ধ্বংস করে রেখেছ আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করতে একটি উপলক্ষ হয়. তবে যদি আমরা দেখি, আমাদের মধ্যে অনেক যারা এই 2 মিনিট নীরবতা বজায় রেখেছে করা হবে না হবে. আপনি কি মনে করেন যে এটি একটি অভ্যাসে পরিণত করা উচিত এবং আমরা একটি জাতীয় দায়িত্ব হিসেবে এটি গ্রহণ করা উচিত না? আমি জানি যে এই মাত্র এক মান কি মধ্যে Baat সঙ্গে ঘটবে না.

যাইহোক, আমি ভাগ চিন্তা কি আমি গতকাল অনুভূত. এবং এই চিন্তা আমাদের অনুপ্রাণিত করে দেশের জন্য বাঁচতে হয়. কল্পনা করুন 125 কোটি ভারতীয়দের 11 টোর সময় এ 2 মিনিটের জন্য নীরবতা পালন 30 জানুয়ারি এই ইভেন্টে থাকতে পারে ক্ষমতার ধরনের কল্পনা করতে পারেন. আর এটা কি আমাদের ধর্মগ্রন্থ said- আছে সত্য "संगच्छध्वं संवदध्वं सं वो मनांसि जानताम" - "আপনি সাদৃশ্য সরাতে পারে, এক স্বরে কথা বলবে; আপনার মন চুক্তি করুক ". এই জাতির প্রকৃত শক্তি এবং অনুপ্রেরণা fom ধরনের ঘটনা আসে.

আমার প্রিয় দেশবাসী, আমি সরদার প্যাটেলের চিন্তার প্রক্রিয়া বোঝার জন্য কয়েকদিন আগে যখন তার ধারণা কিছু আমার মনোযোগ ধরলাম চেষ্টা ছিল. সঙ্গে খাদি শুভেচ্ছা, সরদার প্যাটেল বলেন, "ভারতের স্বাধীনতা খাদি এই ব্যবস্থার সবচেয়ে গুরত্বপূর্ণ, ভারতের সংস্কৃতিও খাদি থাকে; অহিংসা, চূড়ান্ত ধর্ম যে আমরা ভারত বিশ্বাস করে, খাদি রয়েছে; এবং ভারতের কৃষক যাদের জন্য আপনি আবেগ এত দেন, তাদের কল্যাণে খুব খাদি মধ্যে "এই ব্যবস্থার সবচেয়ে গুরত্বপূর্ণ. সর্দারজি একটি স্পষ্ট ভাবে তার বার্তা জুড়ে করা সহজ ভাষা ব্যবহার করা হয় এবং তিনি একটি সঠিক ভাবে খাদি গুরুত্ব ব্যাখ্যা.

গতকাল শ্রদ্ধাশীল বাপু এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সময় 30 জানুয়ারি, আমি তাদের কাছে চিঠি লিখে খাদি ও গ্রামীণ শিল্পের সঙ্গে যুক্ত যেমন অনেক মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করলেন. আচ্ছা, তুমি যেমন knowBapu বিজ্ঞান সমর্থক ছিলেন, তাই আমিও ভাই ও বোনদের এই লক্ষ পৌঁছানোর মাধ্যম হিসেবে প্রযুক্তি ব্যবহার. খাদি এখন একটি প্রতীক হয়ে উঠেছে, এটি একটি ভিন্ন পরিচয় আছে. এখন, খাদি তরুণ প্রজন্মের জন্য আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠছে এবং যারা জৈব এবং হোলিস্টিক স্বাস্থ্যের যত্ন নেওয়ার জন্য একটি বাঁক আছে জন্য নির্ভুল সমাধান হয়ে গেছে. খাদি ফ্যাশন বিশ্বের নিজেই জন্য একটি কুলুঙ্গি আউট উত্কীর্ণ হয়েছে. তাদের আন্তরিক খাদি মধ্যে নতুন কিছু আনতে প্রচেষ্টার জন্য খাদি সঙ্গে যুক্ত লোকেদের আমার শুভেচ্ছা. বাজার অর্থনীতিতে তার নিজের গুরুত্ব রয়েছে. মানসিক মান ছাড়াও, এটা গুরুত্বপূর্ণ যে খাদি বাজার নিজেই একটি চিহ্ন নির্মিত হয়. যখন আমি মানুষ আপনি গার্মেন্টস তাই বিভিন্ন ধরনের আছে বলেন, তারপর আপনি খাদি পাশাপাশি থাকা উচিত. আর এখন মানুষ বুঝতে হয় যে, তারা যদি শুধুমাত্র খাদি ব্যবহার করে একটি ব্যক্তি হতে পারে না, তারা তবে অন্তত একটি খাদি তাদের পায়খানা মধ্যে কয়েকটি গার্মেন্টস ছাড়াও হতে পারে.

সরকারি সংস্থা খাদি জন্য একটি ইতিবাচক প্রবণতা প্রত্যক্ষীকরণ হয়. আপনি প্রত্যাহার হতে পারে, অনেক বছর আগে, খাদি ব্যাপকভাবে সরকারি প্রতিষ্ঠান ব্যবহৃত হয়. যাইহোক, এটা ধীরে ধীরে আধুনিকীকরণ নাম এবং খাদি শিল্প কাজ হারানোর ছিল সঙ্গে যুক্ত সেই দৃশ্যের বাইরে ফেইড শুরু. খাদি সম্ভাব্য লক্ষাধিক কর্মসংস্থান প্রদান করা হয়েছে. কিছুদিন আগে, রেলওয়ে মন্ত্রণালয়, পুলিশ বিভাগ, ভারতীয় নৌবাহিনী, উত্তরাখণ্ডের ডাকবিভাগ এবং অনেক ধরনের সরকারি প্রতিষ্ঠান খাদি ব্যবহার উন্নীত intiatives নেন. এবং আমাকে বলা হয়েছে যে, সরকারি প্রতিষ্ঠান থেকে প্রচেষ্টা এই খাতে মানুষের জন্য আরও কাজ করতে হবে, চাহিদা পূরণের জন্য অতিরিক্ত 18 লাখ মানুষ দিনের কর্মসংস্থান সৃষ্টি করবে সরকার, যা ঘুরে একটি বড় হবে চাহিদা পরিবেশন করা নিজেই মধ্যে তিড়িং লাফ. সম্মানিত বাপু সবসময় সচেতন ও প্রযুক্তিগত আপ ক্রমবিন্যাস এর সনির্বন্ধ এবং একই জন্য একেবারে পুরোভাগ মধ্যে রয়ে ছিল. কেন এবং এই, ধ্রুব উন্নয়নের সঙ্গে, আমাদের 'চরকার' যেখানে এটি এখন এসে পৌছেছে হয়. সৌর সঙ্গে চরকার চলমান এবং চরকার সঙ্গে সৌর শক্তি লিঙ্ক একটি সফল পরীক্ষা হয়ে গেছে. এটা, এটি আরও দক্ষ করেছেন উৎপাদন বেশী হয় এবং সেখানে সুতা মান একটি বর্ধিতকরণ হয়. আমি বিশেষত সৌর চরকার উপর অনেক চিঠি পেয়েছি. বিহারে গীতা দেবী ও রাজস্থান দাউসা থেকে কোমল দেবী, এবং নাওয়াদা জেলার Sadhna দেবী আমাকে লিখিত বলছে যে slar charkhas তাদের জীবনে অসাধারণ পরিবর্তন করেছেন আছে. "আমাদের আয় দ্বিগুণ হয়েছে এবং সেখানে আমাদের সুতা জন্য চাহিদা বৃদ্ধি হয়েছে". এই সকলই উদ্যম যোগ করা. এবং 30 জানুয়ারী, যখন আমরা সম্মানিত বাপু rememeber, আমি আবার বলছি - অন্তত এটা প্রয়োজনীয় আপনার পোশাকের অন্যতম খাদি রাখার জন্য, এবং একই জন্য একটি সমর্থক হয়ে.

নাগরিকবৃন্দ, আমরা সব চাড় ও উদ্দীপনাকে অনেকটা সঙ্গে 26th জানুয়ারী পালিত. সন্ত্রাসের হুমকি braving, আমাদের দেশের নাগরিকদের সাহসিকতা এবং গর্ব ও মর্যাদার সঙ্গে প্রজাতন্ত্র দিবস উদ্যাপন করেছেন. কিন্তু কিছু লোক বক্স চিন্তা আউট দিয়ে বেরিয়ে আসেন. আমি জোর করে এই প্রবর্তিত মনযোগ মূল্য, বিশেষ করে হরিয়ানা ও গুজরাটের পরীক্ষায় চাই. দুই রাজ্যের প্রতিটি গ্রামে থেকে অধিকাংশ শিক্ষিত মেয়েরা নির্বাচিত পতাকা রাজ্যে সরকার পরিচালিত স্কুলে হোস্টিং করতে. হরিয়ানা ও গুজরাট, মেয়েদের গুরুত্ব দিয়েছেন শিক্ষিত মেয়েরা বিশেষ গুরুত্ব প্রদান করা. বেতি বাঁচাও বেতি Padhao - তারা একটি চেষ্টা এবং একটি ভাল বার্তা পাঠিয়েছেন. আমি এই দুই রাজ্যের কল্পনা সংবর্ধিত এবং ঐ সব মেয়েদের পতাকার হোস্ট করার সুযোগ পেয়েছিলাম অভিনন্দন জানাচ্ছি. হরিয়ানা কিছু এমনকি অনন্য ঘটেছে গত বছর, পরিবার যাহাতে একটি মেয়ে সন্তানের জন্ম হয়েছিল বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত এবং একটি ভিআইপি হিসাবে প্রথম সারিতে আসন দেওয়া হয়. এই নিজেই গর্ব বিপুল মুহূর্ত ছিল এবং আমি যে আমি হরিয়ানা যেখানে যেমন লিঙ্গ-অনুপাতের অবস্থা আরও খারাপের দিকে থেকে 'বেতি বাঁচাও বেতি Padhao' শুরু জন্য খুশি. মেয়ে শিশুর সংখ্যা হাজার পুরুষ অনুপাতে নেমে গেলেন. এটি একটি বিশাল উদ্বেগ ছিল যেমন সামাজিক ভারসাম্য বিপদের মধ্যে ছিল. আর যখন আমি হরিয়ানা বাছাই, আমাদের কর্মকর্তাদের অনেকে আমাকে বলেন যে করতে চায়, বলছে রাজ্যের বিপুল নেতিবাচক আবহাওয়া ছিল. কিন্তু আমি জেদ এবং আজ আমি এই প্রস্তাব গ্রহণ করার জন্য আমার অন্তরের অন্তস্থল থেকে হরিয়ানা অভিবাদন এবং এখন মেয়েরা জন্ম একটি খুব দ্রুত গতিতে সেখানে ক্রমবর্ধমান হয়. আমি সত্যিই পরিবর্তন সামাজিক জীবনে আনা স্বাগত জানাই.

মান কি মধ্যে Baat সর্বশেষ সংস্করণে আমি দুটি জিনিস সায়ীদ. প্রথমত, আমরা কেন, নাগরিকদের হচ্ছে, মহান ব্যক্তিত্ব মূর্তি পরিষ্কার না? আমরা খুব আবেগপ্রবণ হয়ে পড়ি মূর্তি তৈরী, কিন্তু তারপরে উদ্বেগহীন পেতে. আর দ্বিতীয় যে জিনিসটি আমি ছিল ডটকমকে বলেন, যখন সেখানে একটি প্রজাতন্ত্র দিবস, কিভাবে আমরা তারপর জোর দায়িত্ব করা এবং এটা নিয়ে আলোচনা করতে পারেন? আছে অধিকার আলোচনাও হয়েছে প্রচুর আছে এবং ঘটতে অব্যাহত থাকবে. কিন্তু সেখানে দায়িত্ব আলোচনায় থাকা উচিত. আমি খুশি যে অনেক জায়গায়, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান থেকে মানুষ, কয়েক পয়লা এগিয়ে এসে মূর্তি এবং তাদের প্রাঙ্গনে পরিষ্কার করতে থাকি. এটা একটা ভাল শুরু হয়েছে, এবং এই শুধুমাত্র একটি Swachta অভিযান নয়, এটি সম্মান অভিযান হয়. আমি সবার সম্পর্কে এখানে উল্লেখ করছি না, কিন্তু যে খবর পেয়েছি হয়েছে অত্যন্ত সন্তোষজনক. খুব কম লোকই সম্ভবত দ্বিধা কারণে তথ্য দিতে হবে না. আমি ঐ সমস্ত লোক তাড়ন MyGov.in মূর্তি পোর্টালে তাদের দ্বারা পরিষ্কার ছবি পাঠাতে হিসাবে সারা বিশ্ব থেকে মানুষ দেখতে এবং সম্মানিত বোধ করতে পারে.

একইভাবে আমি 26 জানুয়ারি 'দায়িত্ব ও রাইটস' শীর্ষক মতামত জন্য জিজ্ঞাসা এবং আমি খুশি যে হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন আছি.

আমার প্রিয় দেশবাসী, আমি তোমার কাছ থেকে একটি সাহায্য প্রয়োজন এবং আমি বিশ্বাস করি যে আপনি বরাবর আসবে me.A অনেক সঙ্গে আমাদের দেশে কৃষকদের নামে বলা হচ্ছে. আচ্ছা, আমি এই বিতর্কের মধ্যে পেঁচান চাই না. তবে কৃষকরা সবচেয়ে বড় সঙ্কট প্রাকৃতিক দুর্যোগ তাদের প্রচেষ্টার নিছক নষ্ট হয়. তার বছর বর্জ্য যায়. শুধুমাত্র একটি সমাধান কৃষকদের নিরাপত্তা প্রদান করা হয় এবং যে Fasal Beema যোজনা হল. 'প্রধান Mantri Fasal Beema যোজনা' - ভারত সরকার 2016 সালে কৃষকদের একটি খুব বড় উপহার দিয়েছেন. কিন্তু এই প্রকল্প এবং প্রধানমন্ত্রী প্রশংসা বোঝানো হয় না. যদিও আলোচনার অনেক বছর ধরে ফসল বীমা ঘটছে হয়েছে, না সারা দেশের কৃষকদের বেশি 20-25 শতাংশ তার সুবিধাভোগী পরিণত হয়েছে এবং একই সঙ্গে সংযুক্ত. আমরা পরের 1-2 বছর ধরে ফসল বীমা সঙ্গে দেশের কৃষকদের অন্তত 50 শতাংশে পৌঁছাতে অঙ্গীকার. আমি এই ব্যায়াম আপনার সাহায্যের প্রয়োজন হয়. একজন কৃষক ফসল বীমা স্কিম লিঙ্ক পরার, তিনি সঙ্কটের সময়ে একটি বড় সাহায্য পায়. আমি আপনাকে বলছি, প্রধান Mantri Fasal Beema যোজনা পাবলিক গ্রহণযোগ্যতা অনেক পেয়েছে যেমন খুব, ব্যাপক সহজ ও প্রযুক্তিগত ইনপুট সঙ্গে হয়. এবং শুধুমাত্র এই না, এমনকি যদি কিছু ফসল 15 দিন, তারপর এমনকি সমর্থনের জন্য নিশ্চয়তা প্রদান করা হয় মধ্যে ঘটবে. ফোকাস এটি ট্র্যাক দ্রুত এবং নিশ্চিত বীমা দাবী প্রাপ্তির মধ্যে কোন বিলম্ব আছে প্রযুক্তি ব্যবহার করা হয়েছে. এটা উপরে, বীমা প্রিমিয়াম হার সর্বনিম্ন স্তর যা কেউ কখনো ভেবেছিল করতে slashed হয়েছে. কৃষকদের জন্য নতুন বীমা পরিকল্পনা, প্রিমিয়াম সর্বোচ্চ সীমা খরিফ জন্য 2 শতাংশ এবং রবি ফসলের জন্য 1.5 শতাংশ হবে. আর আমাকে বল, যদি আমার কৃষক ভাইদের কোনো প্রকল্প থেকে বঞ্চিত করা হয়, অতঃপর তা তার জন্য ক্ষতিকর হতে পারে অথবা না হবে? আপনি একজন কৃষক হতে পারে না, কিন্তু মান Ki Baat শোনা করা আবশ্যক. আপনি আমার ভয়েস কৃষক পৌঁছানোর করতে হবে? আর তাই আমি যে আপনি এটি সবচেয়ে প্রচার চান. আর এই জন্য, আমি একটি নতুন প্রকল্প নিয়ে এসেছি. আমি চাই যে প্রধান Mantri Fasal Beema যোজনা সংক্রান্ত আমার আলোচনা জনসাধারণ ছুঁয়েছে. এবং এটা সঠিক যে আপনি টিভি ও রেডিওতে আমার মান কি মধ্যে Baat শোনা হয়. কিন্তু পরে এটি শোনার আছে কি? এখানে আমার পাশ থেকে উপহার, আপনি যে কোনো সময়ে মোবাইল ফোনে আমার মান কি মধ্যে Baat শুনতে পারেন না. সমস্ত আপনাকে যা করতে হবে শুধু আপনার মোবাইল ফোন থেকে একটি মিস কল দিতে হয়. সংখ্যা মান কি মধ্যে Baat জন্য রাখা 8190881908 আট এক নয়টি শূন্য আট আট জন এক নয়টি শূন্য আট,. শুধু একটা মিসকল দিতে এবং আপনি যখনই আপনি চান Maan কি মধ্যে Baat শোনার জন্য সক্ষম হবে. এখন এর হিসাবে, এটা হিন্দি হয়. কিন্তু খুব শীঘ্রই, আপনি আপনার মাতৃভাষায় মান কি মধ্যে Baat শোনার সুযোগ পেতে হবে. আমি এই জন্য যেমন ভাল ব্যবস্থা করা হবে. আমার প্রিয় তরুণদের, আপনি একটি প্রশংসনীয় কাজ করেছেন. আমি স্টার্ট আপ প্রোগ্রাম, যা অনুষ্ঠিত হয় জানুয়ারি মানুষ 16 লক্ষ এই ঘটনা পরিচর্যা নিবন্ধিত ছিল সময় নতুন শক্তি, নতুন চেতনা, নতুন উদ্যোগ এবং নতুন প্রাণশক্তি অভিজ্ঞতা. তবে স্থান বাধ্যতা কারণে, প্রোগ্রাম অবশেষে Vigyan ভবনে অনুষ্ঠিত হয়. আপনাদের অনেকেই এটা করতে না পারে, কিন্তু আমরা নিশ্চিত যে আপনি অনলাইন সমগ্র প্রতিদিন ইভেন্টে অংশগ্রহণ করতে সক্ষম হয়. এটা যে একটি প্রোগ্রাম তরুণ অনেক ঘন্টার জন্য নিযুক্ত মানুষের লক্ষ রাখে খুঁজে পাওয়া বিরল, কিন্তু এটা ঘটেছে. আমি হুজুগ ধরনের একটি সাক্ষ্য শুরু আপগুলি ছিল হয়েছে. জনগণের মধ্যে একটি ভুল ধারণা স্টার্ট আপ এর অর্থ সংশ্লিষ্ট আলোচনা খুব অত্যাধুনিক ব্যবসা. স্টার্ট আপ ঘটনা সাফ এই ভুল ধারণা আমাকে বলো তোমাকে স্টার্ট আপ প্রায় এটি একটি ছোট অংশ যাক. লাইফ বড়, চাহিদা অবিরাম. স্টার্ট আপ এছাড়াও বেশুমার সুযোগ এনেছে.

আমি সিকিম পরিদর্শন কয়েকদিন আগে. সিকিম এখন একটি জৈব রাষ্ট্র পরিণত হয়েছে এবং আমি দেশের কৃষি মন্ত্রী ও সচিব সেখানে নিমন্ত্রণ করেছিল. আমি সেখানে দুই তরুণ ব্যক্তিদের যারা আইআইএম থেকে চর্চিত দেখা করার সুযোগ পেয়েছিলাম. এক অনুরাগ আগারওয়াল এবং অন্যান্য সিধি Karnani হয়. তারা স্টার্ট-আপ দিকে গিয়েছেন এবং আমাকে সিকিম মিলিত হয়েছে. তারা উত্তর-পূর্বাঞ্চলে কৃষি ক্ষেতে কাজ এবং ভেষজ ও জৈব পণ্যের বিশ্বব্যাপী বিপণন না. এটা একটি বড় কাজ.

গতবার আমি তাদের অভিজ্ঞতা বর্ণনা এবং 'নরেন্দ্র মোদী অ্যাপ' আমার কাছে এটা পাঠাতে স্টার্ট আপ সঙ্গে যুক্ত লোকেদের বলেছিলেন. অনেক প্রেরণ করেছি, অতঃপর আমি আনন্দিত হবে যদি আরো অনেক মানুষ এগিয়ে আসবে. আমি আপনাকে বলছি, সেখান যা আমি এতদূর পেয়েছি, সত্যিই উদ্দীপন. নামে তরুণ লোক, Vishwas দ্বিবেদী তিনি একটি অনলাইন রান্নাঘর স্টার্ট আপ এবং তিনি মধ্যবিত্ত মানুষ, যারা অনলাইন নেটওয়ার্কিং মাধ্যমে কাজ নিভে আছে, এর tiffins পরিবহনের কাজ পরিচালনার দায়িত্বপ্রাপ্ত নেই. তখন সেখানে এক Dignesh পাঠক হয়. তিনি কৃষক, বিশেষত পশু খাদ্য জন্য কাজ করতে তার মন করেছেন. আমাদের পশুর ভাল ফিড পেতে তারপর, আমরা ভাল দুধ পাবে. আর যদি আমরা ভাল দুধ পান, তাহলে আমাদের দেশের যুবক-যুবতীদের শক্তিশালী হতে হবে. মনোজ Gilda, Nikhilji এগ্রি স্টোরেজ স্টার্ট আপ শুরু করেছেন. তারা বৈজ্ঞানিক ফল স্টোরেজ সিস্টেমের সাথে কৃষি পণ্যের জন্য বাল্ক স্টোরেজ সিস্টেম উন্নয়নশীল হয়. Means পরামর্শ প্রচুর এসেছি. আর তোমাদের পাঠাচ্ছি আরো, আমি ভাল বোধ করবে এবং যদি আমি আমার 'মান কি মধ্যে Baat' সম্পর্কে স্টার্ট আপ বারবার কথা বলার মত আমি পরিচ্ছন্নতা জন্য প্রত্যেক সময় কি আছে, পাশাপাশি স্টার্টআপসের জন্য তাই করতে হবে, যেমন আপনার ক্ষমতা আমাদের অনুপ্রেরণা.
আমার প্রিয় দেশবাসী, পরিচ্ছন্নতা এছাড়াও সৌন্দর্যের সঙ্গে যুক্ত হচ্ছে. আমরা অনেক বছর ধরে ময়লা বিরুদ্ধে যন্ত্রণা প্রকাশের রাখা, কিন্তু এটি অদৃশ্য করা হয়নি. এখন দেশের মানুষ পরিচ্ছন্নতা উপর আলোচনা শুরু করেছেন, অশ্লীলতা পিছনে যাব. আর কোথাও বা অন্য কিছু বা অন্যান্য কাজ পরিচ্ছন্নতা ঘটছে. কিন্তু এখন, মানুষ এক ধাপ উদ্যোগে এগিয়ে মিছিল হয়েছে. তারা পরিচ্ছন্নতা সঙ্গে সৌন্দর্য যোগ করেছে. এক অর্থে, এই দোকর উপকারী, এবং এটি বিশেষত রেল স্টেশনে দেখা যায়. আমি যে অনেক স্থানীয় লোক, স্থানীয় শিল্পী, ছাত্র শোভাকর তাদের শহরগুলি রেলস্টেশন নিযুক্ত করা হয় দেখতে. , কেন্দ্রে স্থানীয় শিল্পের রাখা দেয়াল পেইন্টিং, কন্টেন্ট সঙ্গে শৈল্পিক সাইন বোর্ড তৈরীর মানুষ সচেতন রাখার, এবং অন্যান্য অনেক জিনিস মানুষ গ্রহণ করা. কেউ একজন আমাকে বলেছিল যে উপজাতীয় নারী স্থানীয় Sohrai এবং Kohbar আর্ট নকশা সঙ্গে হাজারীবাগ স্টেশন decrorated আছে. থানে জেলার 300 ওভার স্বেচ্ছাসেবকদের কিং সার্কেল, মাতুঙ্গাতে, Borivali, খার স্টেশন সজ্জিত. অনেক সংবাদ রাজস্থান থেকে আসছে; সওয়াই মধুপুর, কোটা. এটা মনে হয় যে নিজেদের মধ্যে আমাদের রেলওয়ে স্টেশন আমাদের ঐতিহ্য পরিচয় হয়ে যাবে. কেউ জানালা দিয়ে চা এবং pakoda walas অনুসন্ধান করবে. ট্রেনে বসে দেয়ালে এক জায়গায় এর বিশেষত্ব দেখতে পারেন. এই ছিল তন্ন তন্ন রেল কিংবা নরেন্দ্র মোদি উদ্যোগে. মানুেষর উদ্যোগ ছিল. কখন মানুষজন না, এবং তারা কত ভাল না. আমি দেখতে যে আমি কিছু ছবি পেয়েছি, কিন্তু আমি আরও অনেক ছবি দেখতে চাই. আপনি, যারা রেলস্টেশন বা অন্যান্য জায়গা প্রসাধন সঙ্গে বরাবর পরিষ্কার কিছু প্রচেষ্টা গ্রহণ করতে পারি, আমার ছবি পাঠাতে? ঐ পাঠাতে না. আমি স্পষ্টভাবে দেখতে হবে, মানুষ দেখতে পাবেন এবং অন্যদের কাছে প্রেরণা পাবেন. আর যাই হোক না কেন রেলস্টেশন উপর ঘটতে পারে, বাস স্টেশন উপর ঘটতে পারে, হাসপাতাল, স্কুল, কাছাকাছি মন্দির, churchs, মসজিদ, বাগান ইত্যাদির কেহ এই চিন্তার আনা, শুরু এবং উন্নীত এটা, একটি প্রশংসা পাওয়ার যোগ্য. তবে হ্যাঁ, আমিও দেখতে কি করেছ চান আমাকে ছবি পাঠাতে না.

আমার প্রিয় দেশবাসী, এটা গর্বের ভারত 4 র্থ থেকে ফেব্রুয়ারি 8 ম একটি প্রধান ঘটনা হোস্টিং একটি ব্যাপার. সমগ্র বিশ্বের আসছে এবং আমাদের নৌবাহিনী একটি ভাল হোস্ট পরিণত সামগ্রিকভাবে উদার প্রচেষ্টা করছে. যুদ্ধজাহাজ, অনেক দেশের যুদ্ধজাহাজ Vishakapatnam অন্ধ্রপ্রদেশের উপকূলীয় অঞ্চলের জড়ো হয়. আন্তর্জাতিক ফ্লিট পর্যালোচনা ভারতের উপকূলীয় অঞ্চলের উপর ঘটছে. এই আমাদের এবং বিশ্বের সামরিক শক্তির মধ্যে সম্বন্ধ নিশ্চিত করার প্রয়াস থাকবে. এই যৌথ অনুশীলনী. এটি একটি খুব বড় সুযোগ. কিছুদিনের মধ্যে, আপনি যেমন এটি একটি খুব বড় প্রোগ্রাম হতে হবে এবং সবাই এটা উপর জোর দেওয়া হবে টিভি মিডিয়ার মাধ্যমে এই সম্পর্কে জানতে পাবেন. এই ভারতের মত একটি দেশ, যা একটি সুবর্ণ উপকূলীয় ইতিহাস রয়েছে জন্য খুবই গুরুত্বপূর্ণ. তারা Udhi বা সংস্কৃত সগর যেমন সমুদ্র বলে. এই অবিরাম sufficency মানে. সীমানা এবং ভূমি আমাদের আলাদা হতে পারে, কিন্তু পানি আমাদের সংযোগ, সমুদ্র আমাদের সাথে সংযোগ করে. আমরা নিজেদেরকে সমুদ্র সাথে সংযোগ করতে পারেন, আমরা সমুদ্র দ্বারা কারো সাথে সংযোগ করতে পারেন. এবং আমাদের পূর্বপুরুষদের বিশ্বজুড়ে রোমিং, গ্লোবাল ব্যবসা করছেন দ্বারা এই শক্তির ভূমিকা তৈরি. এটা হতে ছত্রপতি শিবাজি, চোল রাজবংশের যা নৌ ক্ষমতা সঙ্গে একটি নতুন পরিচয় তৈরি. অদ্যাপি, সেখানে বহু রাজ্যে যেখানে বিভিন্ন সংস্কৃতির সমুদ্র বিদ্যমান সঙ্গে যুক্ত এবং রূচি সঙ্গে পালিত হয়. বিশ্বের আমাদের অতিথি হয়ে থাকে, তখন নৌবাহিনী শক্তি চালু করা হয়, এই একটি ভাল সুযোগ. আমিও ভাগ্য এই বৈশ্বিক ইভেন্টে উপস্থিত হতে হবে.

একইভাবে, সার্ক দেশগুলোর জড়িত সাউথ এশিয়ান ফেডারেশন গেম গুয়াহাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে. সার্কভুক্ত দেশগুলোর 'খেলোয়াড়দের হাজার হাজার গুয়াহাটি দেশে আসছে. সেখানে একটি বায়ুমণ্ডল এবং ক্রীড়া হুজুগ হয়. সার্ক দেশগুলোর নতুন প্রজন্ম থেকে একটি গ্র্যান্ড উদযাপন আসামের গুয়াহাটি দেশে ঘটছে. এছাড়া সার্কভুক্ত দেশগুলোর সঙ্গে সম্পর্ক করতে একটি ভাল সুযোগ.
আমার প্রিয় দেশবাসী, আমি আগেও বলেছিলেন যে যাই হোক না কেন মনে আসে, আমি আপনার সাথে খোলাখুলি প্রকাশ করতে চান. গ্রেড 10 ও 12 জন্য ফাইনাল পরীক্ষা আগামী দিনে পরিচালিত হবে. শেষবার যখন পরীক্ষায় সংক্রান্ত ছাত্রদের সঙ্গে আমার মতামত ভাগ করা ছিল. এটা আমার ইচ্ছা হয় যে ছাত্র যারা সাফল্য পেয়েছি তাদের অভিজ্ঞতা, কিভাবে তারা পরীক্ষার টান মুক্ত দিন অতিবাহিত হয়েছে ভাগ, তারা পরিবারে পরিবেশ সংক্রান্ত আমাকে লিখতে পারে, শিক্ষক ও ইহুদী নেতারা, প্রচেষ্টা দ্বারা অভিনয় করেছিলেন তাদের দ্বারা তৈরি , কোন টিপস বা পরামর্শ এবং ভূমিকা সিনিয়াররাই খেলেছে. আপনি ভাল অভিজ্ঞতা ছিল আবশ্যক. এই সময় আপনি নরেন্দ্র মোদি অ্যাপ আপনার অভিজ্ঞতা পাঠাতে পারেন. আর আমি তাদের মাধ্যমে ভাল কিছু প্রচার করতে হবে, যাতে সারা দেশে ছাত্র, পড়া টিভিতে দেখুন এবং একটি টান-বিনামূল্যে বায়ুমন্ডলে পরীক্ষায় উপস্থিত হতে পারে মিডিয়া অনুরোধ করবে. আমি বিশ্বাস করি যে মিডিয়া বন্ধুদের স্পষ্টভাবে এ বিষয়ে সহযোগিতা করবে. হ্যাঁ, কিন্তু তারা শুধু তাই তুমি যখন আমার কাছে লিখতে হবে. আপনি পাঠাতে, ডান হবে? অনুগ্রহ করে প্রেরণ করি.

অনেক অনেক ধন্যবাদ, বন্ধু. আমরা পরের মান কি মধ্যে Baat আগামী মাসে আবার দেখা হবে. অনেক ধন্যবাদ.

Labels: