Wednesday, March 2, 2016

পর্ব # 15, 2015 27 ডিসেম্বর


নাগরিকবৃন্দ, সব থেকে Namaskar. এই 2015. মান Ki Baat সর্বশেষ সংস্করণ মান Ki Baat পরবর্তী সংস্করণ হতে হবে 2016. আমরা উদযাপন বড়দিন এবং প্রস্তুতি নববর্ষ বাজে এখন উপর হতে হবে.




উল্লেখ্যorigianl হিন্দি ট্রান্সক্রিপ্ট থেকে গুগল অনুবাদ পরিষেবা ব্যবহার করে অনুবাদঅত: পর 100% সঠিক নাও হতে পারে ফলে.


ভারত বৈচিত্রের .. আমরা উৎসব একটি সম্পূর্ণ অনেক উদযাপন জমি. এক গড় সময় দ্বিতীয় এক বরাবর আসে, এক উৎসবের সঙ্গে সম্পন্ন করা হয় না. একদিক এক উৎসব আমাদের অন্য কারোর জন্য অপেক্ষা ছেড়ে. সময়ে এটি মতানুযায়ী ভারত এক ধরনের দেশ যা 'উৎসবের চালিত অর্থনীতি' রয়েছে. এটা এমনকি সমাজের দরিদ্র বিভাগে জন্য অর্থনৈতিক কার্যক্রমের একটি উৎস হয়ে. একটি শুভ বড়দিন সব ভারতীয়দের জন্য আমার শেষ এবং আমি থেকে গ্রিটিংস এছাড়াও আপনি সমস্ত একটি শুভ নববর্ষ চান. আপনার জীবনে আনন্দ প্রচুর 2016 নকীব মে. আমি আশা করি নতুন উদ্দীপনার নতুন হুজুগ এবং নতুন অঙ্গীকার নতুন মাত্রা আপনি সময় নিতে পারে. দুনিয়া, সংকট থেকে মুক্ত হতে পারে, সন্ত্রাসবাদ থেকে এটা হতে গ্লোবাল ওয়ার্মিং থেকে বা প্রাকৃতিক দুর্যোগ বা মনুষ্যসৃষ্ট বিয়োগান্তক থেকে. সেখানে মানবতার একটি শান্তিপূর্ণ অস্তিত্ব থাকার চেয়ে বড় সুখ হতে পারে.

তুমি জানো যে আমি যা আমাকে তথ্য প্রচুর প্রদান করে প্রযুক্তির অনেক ব্যবহার হয়. আমি আমার পোর্টাল "আমার গভ" উপর একটি বিনিদ্র চোখের রাখতে.

জনাব গণেশ ভি Savleshwarkar পুনে থেকে আমাকে লিখেছেন যে এই মৌসুমে পর্যটক ঋতু. অভ্যন্তরীণ ও বিদেশী পর্যটকদের সংখ্যক সারাদেশে ভ্রমণ. মানুষ বড়দিনের ছুটি উদযাপন ভ্রমণ. তিনি বলেন পর্যটন সংক্রান্ত সুবিধাদি অধিকাংশই catered হয় কিন্তু বিশেষ গুরুত্ব সব জায়গায় যা পর্যটক গন্তব্য বা বিখ্যাত পর্যটন স্থান, ধর্মীয় গন্তব্য বা এর বেশি থাকা এ পরিচ্ছন্নতা উপর পাড়া করা উচিত. যদি পর্যটক গন্তব্যস্থলগুলির পরিষ্কার হয় ভারতের ভাবমূর্তি বৃদ্ধি করা হবে. আমি গণেশ Jee মতামত প্রশংসা করি এবং আমাদের দেশের জনগণের কাছে এই বার্তা পৌঁছে. আমরা বলি, "অতিথি devo ভাব" এবং শুধু কল্পনা কিভাবে আমরা আমাদের ঘরবাড়ি ঝরঝরে রাখার প্রচেষ্টা যখন একটি গেস্ট পৌঁছা কারণে. একইভাবে, ভার আমাদের পর্যটন গন্তব্যস্থল এবং ঝরঝরে তীর্থযাত্রী পর্যটন সাইট বজায় রাখার জন্য আমাদের উপর হয়. আমি অত্যন্ত আনন্দিত যে খবর পরিচ্ছন্নতা সম্পর্কিত গল্পগুলি অনেক মিডিয়া স্থান প্রদর্শনে রাখা আছি. এক দিন থেকে, আমি আমাদের মিডিয়া বন্ধুদের থেকে সমস্ত লোকের সামনে এ ধরনের অনেক ছোট এবং ভাল সাফল্য গল্প এনেছ ধন্যবাদ জানান হয়েছে. আমি পত্রিকায় একটি চমৎকার গল্প জুড়ে আছে এবং আমি নাগরিকবৃন্দ সঙ্গে এটি বর্ণনা করতে চাই.

দিলীপ সিং Malviya মধ্যপ্রদেশের সেহোরে জেলার Bhojpura গ্রাম থেকে একজন বয়স্ক শিল্পী হয়. তিনি তার জীবিকা নির্বাহ করতে পেশায় একজন রাজমিস্ত্রি হল. তিনি কিছু এত ভিন্ন যে সংবাদপত্র তার গল্প ছাপা করেনি. আর যখন আমার নজরে এসেছে, আমি আপনার সাথে এই গল্প শেয়ার করতে চেয়েছিলেন. একটি ছোট গ্রাম থেকে আগত, দিলীপ সিং Malviya সিদ্ধান্ত নিয়েছে যে, যদি কেউ গ্রামে টয়লেট জন্য উপকরণ প্রদান করে, সে তার শ্রম পরিষেবা ফ্রি প্রতিদান দেবেন. এবং তাকে বন্ধ টুপি, তিনি Bhojpura গ্রামে 100 টয়লেট পর্যন্ত একটি ঐশ্বরিক কারণ হিসাবে এটি গ্রহণ এবং একটি পেনি ব্যার্থতার ছাড়া তার শ্রমের সেবা প্রদানের নির্মাণ করা হয়েছে. তার আন্তরিক প্রচেষ্টার জন্য দিলীপ সিং Malviya আমার আন্তরিক অভিনন্দন. মাঝে মাঝে আমরা আমাদের জাতি সম্পর্কে হতাশার খবর শুনতে. কিন্তু সেখানে দিলীপ সিং মত মানুষ যারা কিছু তাদের নিজস্ব জাতির জন্য ভাল করছেন হাজার হাজার আছে. এই জাতি শক্তি. এই জাতির আশা এবং এই জিনিস যা জাতি এগিয়ে এবং এটি স্বাভাবিক যে আমরা দিলীপ সিং এবং মান Ki Baat তার প্রচেষ্টা প্রশংসা.

অনেক মানুষের অক্লান্ত প্রচেষ্টার ফলে জাতি দ্রুত উন্নতি করছে. 125 কোটি ভারতীয়দের শুধুমাত্র একসঙ্গে marching হয় না কিন্তু তারা এগিয়ে খুব দেশ গ্রহণ করা হয়. উন্নত শিক্ষা, শ্রেষ্ঠ প্রতিভা এবং কর্মসংস্থানের নতুন সুযোগ সৃষ্টি করা হচ্ছে. এটা নাগরিকদের বীমা কভার প্রদান বা তাদের ব্যাংকিং সুবিধা প্রদান করা, এটা বিশ্বের দিগন্তে বা নতুন ব্যবসার জন্য সুবিধা উপলব্ধ 'ব্যবসা Doing করণে' হতে, আমরা এটা সব কাজ করেছেন. স্বাভাবিক ব্যাকগ্রাউন্ড থেকে ব্যাংক যারা ভিতরে পইঠা না পারে এখন থেকে ঋণ সুবিধা পেতে পারেন "মুদ্রা যোজনা."

প্রতিটি ভারতীয় জানেন কিভাবে বিশ্বের গ্রহণ করা হয় এবং যোগব্যায়াম প্রতি আকৃষ্ট পেয়ে গর্বিত. বিশ্বের "আন্তর্জাতিক যোগ Diwas" উদযাপন এবং সমগ্র বিশ্বের আজকের দিলে, আমরা আমাদের দেশের গর্বিত হয়ে ওঠে. যেমন আবেগ উঠা যখন আমরা আমাদের জাতি বিশালতা দেখতে. কোন এক কৃষ্ণ Yashoda গল্প যেখানে তিনি তার মুখ খুলে ভুলে যেতে পারেন এবং মা সমগ্র মহাবিশ্ব দেখতে সক্ষম ছিল, এবং তারপর শুধুমাত্র তার ক্ষমতা উপলব্ধি করা যায়নি. যোগব্যায়াম ঘটনা একইরকম অনুস্মারক ছিল.
পরিচ্ছন্নতা ধারণা প্রত্যেক পরিবারের মধ্যে প্রতিধ্বনিত হচ্ছে. নাগরিকদের অংশগ্রহণ আরো বৃদ্ধি পাচ্ছে. অনেক গ্রাম স্বাধীনতার এত বছর পর একটি বৈদ্যুতিক খুঁটির গ্রহণ. যারা আমাদের জন্য যারা শহরে বাস এবং তাই বিদ্যুৎ যে আমরা সুখ এবং হুজুগ পরিমাণ বুঝতে পারছি না যখন অন্ধকার আমাদের জীবন থেকে মুছে ফেলা হয় ব্যবহার করে অভ্যস্ত হয়. রাষ্ট্র এবং ভারত সরকারের বিদ্যুৎ বিভাগ আগের পাশাপাশি কার্মিক ছিল কিন্তু বিদ্যুৎ প্রদান করা প্রত্যেক গ্রামে স্থাপন করা হয়েছে দিন 1000 দিনের লক্ষ্য থেকে, আমরা খবর দৈনন্দিন যে পাওয়ার সাপ্লাই কিছু বা অন্যান্য গ্রাম ও সুখ পাওয়া যায় পেতে অধিবাসীদের 'কোন সীমা জানে. মিডিয়া এই বিষয়ে আলোচনা করা হয়েছে. কিন্তু আমি নিশ্চিত যে মিডিয়া স্পষ্টভাবে যেমন গ্রামে পৌঁছাতে হবে এবং সুখ এবং সেখানে মানুষের হুজুগ সম্পর্কে জাতি অবহিত করবে.

এই কাজের সবচেয়ে বড় কৃতিত্ব যে এই কাজের সাথে জড়িত সরকারি কর্মকর্তাদের অপরিমেয় সন্তুষ্টি যে তারা যা কিছু মানুষের জীবনে এত বড় পরিবর্তন এবং গ্রামে নিজেই আনবেন করেছ থাকবে. এটা কৃষক, দরিদ্র, তরুণ বা নারী হও, এই ধরনের বিষয়গুলো তাদের কাছে বা করা উচিত নয়? এ ধরনের খবর তাদের কোনো সরকারের কৃতিত্ব হাইলাইট করতে না পৌঁছাতে হবে, কিন্তু তাদের অধিকার সম্পর্কে সচেতন করতে. তারা দেওয়া উচিত নয় যদি এটা তাদের অধিকার যেতে. জনগণ যাতে তাদের অধিকার উপকার করার জন্য যে তথ্য পাওয়া উচিত. আমরা সব যে সঠিক তথ্য, ভাল তথ্য এবং সাধারণ মানুষের কাছে তথ্য দরকারী সম্ভব হিসাবে অনেক মানুষ পৌঁছাতে হবে প্রচেষ্টা করা উচিত. এই সেবা এক ধরনের. আমি আমার শেষ থেকে এই কাজ করতে চেষ্টা করেছি. আমি সবকিছু একা করতে পারব না. কিন্তু আমি যদি তারপর বলছি আমি অন্তত কিছু একটা করা উচিত. এমনকি একজন সাধারণ মানুষ নরেন্দ্র মোদি অ্যাপ ডাউনলোড করতে পারেন এবং আমার সাথে সংযুক্ত করুন. এবং আমি অ্যাপ্লিকেশন মাধ্যমে আপনার সাথে এই ছোট জিনিস ভাগ করতে পারেন. এবং জনগণের মধ্যে আমার সাথে সব কিছু ভাগ করে আমার জন্য সুখের ব্যাপার. আপনি খুব এই উদ্যোগের সাথে সংযুক্ত, আমরা 125 কোটি ভারতীয়দের পৌঁছানোর আছে. আমি কিভাবে আপনার সাহায্য ছাড়াই পৌঁছাতে হবে? আসুন, আমরা সম্মিলিতভাবে তাদের ভাষায় সাধারণ মানুষের জন্য সুদের এই ধরণের কাজ করি এবং তাদের অনুপ্রাণিত করবে যা তাদের অধিকার আছে উপকার করতে.

আমার প্রিয় তরুণ বন্ধু, আমি কিছু প্রাথমিক লালকেল্লা থেকে 15 আগস্ট আমার বক্তৃতায় সম্পর্কে "স্টার্ট আপ ভারত, স্ট্যান্ড আপ ভারত" আলোচনায় ছিল. এরপর সব সরকারি দপ্তরের এটা নিয়ে আলোচনা শুরু করে. ভারত একটি 'স্টার্ট আপ ক্যাপিটাল' হতে পারে? আমাদের রাজ্যে যুবকদের জন্য নতুন স্টার্ট-আপের জন্য একসঙ্গে কাজ করে, আর স্টার্ট আপের সঙ্গে প্রবর্তিত উত্সাহিত, উৎপাদন খাত, সেবা খাত বা কৃষিতে এটা হতে পারে. সবকিছু নতুন, নতুন উপায় এবং নতুন চিন্তা করা উচিত - পরে সব বিশ্বের নতুনত্ব ছাড়া এগিয়ে সরানো না. "স্টার্ট আপ ভারত, স্ট্যান্ড আপ ভারত" তরুণ প্রজন্মের জন্য একটি বিশাল সুযোগ এনেছে. আমার প্রিয় তরুণ বন্ধু, সরকার "স্টার্ট আপ ভারত-এর জন্য সমগ্র কর্ম পরিকল্পনা আরম্ভ হবে, স্ট্যান্ড আপ ভারত 16 জানুয়ারি. এটা কী হবে, এটা কিভাবে হতে হবে এবং কেন এটা কবে হবে? আপনি একটি কাঠামো সঙ্গে উপস্থাপন করা হবে. এই প্রোগ্রামে সব আইআইটি এর, আইআইএম এর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়, NIT এর, যেখানেই আছে তরুণ প্রজন্ম, তারা লাইভ সংযোগ মাধ্যমে একত্রিত করা হবে.

সেখানে একটি প্রতিষ্ঠিত স্টার্ট আপগুলি যে তারা শুধুমাত্র ডিজিটাল বিশ্বের বা আইটি পেশার জন্য বোঝানো হয় সংক্রান্ত ভাবনা. এই সব সত্য নয়; আমরা ভারতের চাহিদা অনুযায়ী এটি পরিবর্তন করতে হবে. উদাহরণস্বরূপ, যখন একটি দরিদ্র ব্যক্তি শ্রমিক হিসেবে কোথাও কাজ করে এবং সেখানে শারীরিক জড়িত প্রচেষ্টার অনেক হয় কিন্তু একজন যুবক কিছু যা বাস্তব প্রচেষ্টা কমাতে এবং labourer- সাহায্য করতে উদ্ভাবন যদি আমি একটি স্টার্ট-আপ হিসাবে এটি কল করবে. আমি ব্যাংক এইরকম একজন ব্যক্তির সাহায্য করার জন্য অনুরোধ জানানো হবে এবং আমি তাকে সাহস দিয়ে এগিয়ে সরাতে বলবেন. আপনি বাজারে পাবেন. একইভাবে বুদ্ধিবৃত্তিক সম্পদ কয়েক নির্বাচিত শহর বা কি সীমাবদ্ধ? এই চিন্তা ভুল. সারা দেশে ভারতীয় তরুণদের প্রতিভা আছে, সব তারা প্রয়োজন সুযোগ হয়. এই "স্টার্ট আপ ভারত, স্ট্যান্ড আপ ভারত" মাত্র কয়েক শহরে সীমিত করা উচিত নয়. ভারতের প্রতিটি প্রান্তে ছড়িয়ে দিতে হবে. আর আমি এই এগিয়ে নিতে রাজ্য সরকার অনুরোধ করবে. আমি স্পষ্টভাবে 16 জানুয়ারি আপনার সাথে ইন্টারঅ্যাক্ট হবে এবং বিস্তারিতভাবে আলোচনা করব. আপনার পরামর্শ সবসময় স্বাগত জানাই.

প্রিয় তরুণ বন্ধু, 12th জানুয়ারী বিবেকানন্দের জন্ম বার্ষিকী. আমার মত হাজার হাজার যারা তার কাছ থেকে অনুপ্রেরণা আঁকা আছে. 1995 সাল থেকে, 12th জানুয়ারী, বিবেকানন্দের জন্ম বার্ষিকী জাতীয় যুব উৎসব হিসেবে পালিত হয়. এই বছর এটা ছত্তিশগড়ের রায়পুর জেলার 12-16th জানুয়ারি থেকে আয়োজন করা হবে. এই থিম ভিত্তিক ঘটনা এবং আমি তথ্য একটি খুব ভাল থিম আছে এই সময় তারা এবং যে 'উন্নয়ন দক্ষতা এবং হারমনি ভারতীয় যুব "পেয়েছিলাম করেছি. আমাকে বলা হয়েছে যে 10,000 তরুণদের ভারতে সব থেকে জড়ো করা হবে. একটি মিনি-ভারত সেখানে তৈরি করা হবে. তারা আমাদের স্বপ্ন দেখান একসঙ্গে ভাগ করবে. সংকল্প একটি অনুভূতি অভিজ্ঞতা হবে. আপনি আমাকে এই যুব উত্সব সংক্রান্ত পরামর্শ দিতে পারেন? আমি "নরেন্দ্র মোদী অ্যাপ" সরাসরি আমাকে তাদের পরামর্শ পাঠাতে যুব জন্য অনুরোধ জানাচ্ছি. আমি আপনার বোঝার মধ্যে একটি অন্তর্দৃষ্টি লাভ করতে চান. এবং যে এটি যুব উৎসবে প্রতিফলিত পরার, যে জন্য আমি সরকার যুক্তিসঙ্গত পরামর্শ ও তথ্য দিতে হবে. তাই আমি "নরেন্দ্র মোদী অ্যাপ" তরুণদের উৎসবে আপনার পরামর্শের জন্য প্রিয় বন্ধুরা অপেক্ষা করবে.
দিলীপ চৌহান, আহমেদাবাদ, গুজরাট, যারা একটি চাক্ষুষরূপে চ্যালেঞ্জ শিক্ষক থেকে, তার স্কুলে 'অ্যাক্সেসযোগ্য ভারত দিবস' পালন করা হয়. তিনি আমাকে তার অনুভূতি প্রকাশ করতে তলবি:
"স্যার, আমরা আমাদের স্কুলে অ্যাক্সেসযোগ্য ভারত ক্যাম্পেইন পালিত. আমি একটি চাক্ষুষরূপে চ্যালেঞ্জ শিক্ষক নই এবং আমি অক্ষমতার সমস্যা এবং কিভাবে আমরা সচেতনতা ছড়িয়ে এবং ভিন্নভাবে-সমর্থ মানুষ সাহায্য করতে পারেন 2000 শিশু সুরাহা. আর ছাত্রদের প্রতিক্রিয়া ছিল চমত্কার, আমরা স্কুলে আস্বাদিত এবং শিক্ষার্থীদের অনুপ্রাণিত এবং সমাজে প্রতিবন্ধীদের সাহায্য করতে উদ্দেশ্যপ্রণোদিত হয়. আমার মনে হয় এটা আপনি একটি মহান উদ্যোগ ছিল. "
দিলীপ Ji, আপনাকে অনেক ধন্যবাদ. আপনি নিজেকে এই ক্ষেত্রের মধ্যে কাজ করছে. আপনি সবকিছু বুঝতে এবং আপনি খুব অসুবিধা অনেক সম্মুখীন হবে. মাঝে মাঝে যখন আমরা সমাজের বিভিন্ন ক্ষমতা সঙ্গে কেউ দেখা তারপর জিনিস অনেক আমাদের মনে আসে. আমরা তাকে আমাদের উপলব্ধি আমাদের চিন্তা উপর ভিত্তি করে প্রকাশ. কিছু মানুষ যারা একটি দুর্ঘটনায় একটি অঙ্গ বা শরীরের অংশ হারাতে হয়. কিছু মানুষ কিছু অপূর্ণতা নিয়ে জন্মগ্রহণ করে. এসব মানুষের জন্য বিভিন্ন পদ ব্যবহার করা হয় এবং চিন্তার একটি অনেক এই পদ ব্যবহার পিছনে যায়. সকল সময় মানুষ যে সনাক্তকরণ এই ধরনের সুন্দর ও সম্মানজনক শব্দ নেই মনে. কিছু পয়েন্ট আমরা প্রতিবন্ধী শুনেছি এ, তারপর এটি অক্ষম ছিল এবং কোথাও এত পদ ব্যবহার করা হয়েছে বিশেষভাবে-সমর্থ হয়. এটা সত্য যে, কথাগুলো তাদের নিজস্ব গুরুত্ব আছে. এই বছর যখন ভারত সরকার 'Sugamya ভারত' কর্মসূচি শুরু, আমি উপস্থিত থাকার কথা ছিল, কিন্তু এটা কারণ চেন্নাইয়ে মারাত্মক বন্যা ও তামিলনাড়ুর অন্যান্য এলাকার করতে না পারে. যাইহোক, যেহেতু আমি যে অনুষ্ঠানে ছিল কিছু চিন্তা আমার মনের মধ্যে আসছে রাখা. যে সময়, আমি ভেবেছিলাম যে আমরা কল বা যাদের জানেন যেমন বিকলাঙ্গ যেহেতু তারা তাদের শরীরের গঠন পদ বা যার অঙ্গ সঠিকভাবে কাজ করে না কিছু উপায়ে উদাসীন হয়. তবে মাঝে মাঝে যখন আমরা তাদের সাথে ইন্টারঅ্যাক্ট, আমরা বুঝতে পারি যে, আমরা আমাদের চোখ দিয়ে কেবল ঘাটতি দেখতে কিন্তু ঈশ্বর অবশ্যই কিছু অতিরিক্ত ক্ষমতা দিয়ে তাদের দান করেছেন. ঈশ্বর তাদের উপর কিছু ভিন্ন ক্ষমতা যা আমরা আমাদের চোখ দিয়ে দেখতে পারে না অর্পিত হয়েছে, কিন্তু এটা যখন আমরা তাদের কাজ দেখতে আমরা তাদের প্রতিভা বুঝতে না. আমরা হে গ্রেট মনে হয়! দেখ সে কিভাবে কাজ করে. তাই আমি ভাবলাম আমাদের চোখ দিয়ে তাদের এ খুঁজছেন উপর আমরা মনে করি যে, যে তারা প্রতিবন্ধী হয়, কিন্তু অভিজ্ঞতা আমাদের বলুন তারা কিছু বাড়তি ক্ষমতা আছে. তাই আমি ভাবলাম কেন শব্দটি 'Divyang' আমাদের দেশে 'viklang' এর পরিবর্তে ব্যবহার করবেন না. তারা সেইসব মানুষ ছাড়া যারা এক বা একাধিক ধরনের অঙ্গ যা দেবত্ব, যেখানে ঐশ্বরিক ক্ষমতা প্রবাহ যা আমরা স্বাভাবিক সাকার মানুষ আছে না আছে আছে. আমি এই শব্দটি. আমার প্রিয় দেশবাসী আমরা এটা শব্দ 'Divyang' ব্যবহার এবং তা জনপ্রিয় করার একটা অভ্যাস করতে পারেন. আমি আশা করি যে আপনি এই এগিয়ে নিতে হবে.

সেদিন আমরা 'Sugamya ভারত' প্রচারণা শুরু করেছেন. এই ক্যাম্পেইনের অধীনে আমরা উভয় প্রকৃত এবং ভার্চুয়াল পরিকাঠামো উন্নত এবং এটা 'Divyang' মানুষের জন্য অ্যাক্সেসযোগ্য করতে হবে. এটা স্কুল, হাসপাতাল, সরকারি অফিস, বাস ডিপো, রেলওয়ে স্টেশন, সর্বত্র Ramps, প্রবেশযোগ্য পার্কিং, প্রবেশযোগ্য ওপরও হতে, ব্রেইল, অনেক সুযোগ-সুবিধা পাওয়া যাবে. কিছু Sugamya করতে - আমরা নতুনত্ব প্রয়োজন, আমরা প্রযুক্তির প্রয়োজন, আমরা ব্যবস্থা প্রয়োজন এবং আমরা লোকদের কাছ থেকে সহানুভূতি প্রয়োজন. আমরা উদ্যোগ নিয়েছি. আমরা পাবলিক অংশগ্রহণ খুব পাচ্ছেন. এটা কি জনগণ পছন্দ. আপনি খুব পদ্ধতিতে আপনি হইয়া বিবেচনা যোগ দিতে পারেন.
আমার প্রিয় দেশবাসী, সরকারী প্রকল্প বহাল তবিয়তে থাকবে এবং চালানোর জন্য, কিন্তু এটা প্রয়োজনীয় যে এই স্কিম সবসময় কর্মক্ষম থাকা. স্কিম কর্মক্ষম হওয়া উচিত পর্যন্ত শেষ মাইল পৃথক তাদের কাছ থেকে লাভবান হয়েছে. তারা সরকার ফাইলের মধ্যে একটি মৃত অস্তিত্ব থাকা উচিত নয়. যাই হোক, এই স্কিম সাধারণ মানুষ, দরিদ্র মানুষের জন্য বোঝানো হয়. গত কয়েক দিনের মধ্যে সরকার তা নিশ্চিত করার জন্য স্কিম সুবিধা ন্যায়সঙ্গত মালিকদের কাছে পৌঁছাতে একটি প্রচেষ্টা করেছেন. আমাদের দেশে আমরা গ্যাস সিলিন্ডার ভর্তুকি দিতে. কোটি কোটি টাকা তা ব্যয় হয় কিন্তু আমরা যদি তা সঠিক মানুষ পৌঁছে বা না জানেন না, এই ভর্তুকির সময় উপর বা না পৌঁছে তাহলে মানুষ? সরকারের পরিকল্পনায় কিছু পরিবর্তন করেছেন. সরকার বৃহত্তম 'ডাইরেক্ট বেনিফিট ট্রান্সফার স্কীম' জানুয়ারী ধান অ্যাকাউন্ট 'বা' Aadhar কার্ড 'ইত্যাদি সাহায্যে সুবিধাভোগী আমি দেশবাসীর এই স্কীম রয়েছে যে সাথে শেয়ার করতে পেরে আনন্দিত ব্যাংক হিসাব সরাসরি ভর্তুকি প্রদান রাজী বৃহত্তম সরাসরি বেনিফিট ট্রান্সফার স্কীম যা সফলভাবে বাস্তবায়িত হয়েছে যেমন ওয়ার্ল্ড গিনেজ রেকর্ডে স্থান দেওয়া হয়. এই স্কীম 'Pahal' নামে পরিচিত হয় এবং এই পরীক্ষা অত্যন্ত সফল হয়েছে. নভেম্বর শেষ পর্যন্ত 15 কোটি এলপিজি গ্রাহকদের তার সুবিধাভোগী হয়ে আছে. সরকার সরাসরি টাকা 15 কোটি সুবিধাভোগীর অ্যাকাউন্টে স্থানান্তরিত হচ্ছে. কোন মধ্যস্বত্বভোগীদের না কোন সুপারিশ, কিংবা দুর্নীতির কোনো সম্ভাবনা. একদিকে Aadhar কার্ড প্রকল্প ছিল, এবং অন্যান্য উপর জানুয়ারী ধান অ্যাকাউন্ট ছিল. তৃতীয়ত রাষ্ট্র ও ভারত সরকারের সুবিধাভোগী তালিকা কম্পাইল. যে হিসাব Aadhar সংযুক্ত ছিল. এই কাজ এখনো চলছে. আজকাল, এমনকি MNREGA স্কিম, যা গ্রামে কর্মসংস্থানের সুযোগ প্রদান করে, এটি সংযুক্ত করা হচ্ছে. এই প্রকল্প সম্পর্কে অভিযোগ প্রচুর ছিল. অনেক স্থানে শ্রমিক মজুরি এখন সরাসরি তাদের অ্যাকাউন্টের মধ্যে স্থানান্তর করা হচ্ছে. সেখানে ছাত্র বৃত্তি খুব সম্পর্কে অভিযোগ ছিল; তারাও তাদের অ্যাকাউন্টে স্থানান্তরিত হচ্ছে. এই শুরু হয়েছে এবং ধীরে ধীরে এগিয়ে নিয়ে যাওয়া হবে. এখন পর্যন্ত প্রায় 40,000 কোটি টাকা সরাসরি বিভিন্ন স্কিমের মাধ্যমে সুবিধাভোগী উপনীত হয়. আমার রুক্ষ হিসাব মতে, প্রায় 35-40 স্কীমের অধীনে এখন 'ডাইরেক্ট বেনিফিট ট্রান্সফার.'

আমার প্রিয় দেশবাসী, 26th জানুয়ারী ভারতীয় গণতন্ত্রের জীবনের সুবর্ণ সময়. এটি একটি সুন্দর কো-প্রকোপ যে বাবা সাহেব আম্বেদকর, ভারতীয় সংবিধানের সৃষ্টিকর্তা, তার 125th জন্মবার্ষিকী এই বছর উদযাপন করা হবে. আমরা সংবিধানের ওপর দুই দিনের বিশেষ আলোচনা সভার আয়োজন করে এবং এটি একটি খুব ভাল অভিজ্ঞতা ছিল. সব দল ও সকল সদস্যদের সংবিধানের পবিত্রতা উপর মনঃস্থির, তার গুরুত্ব সংবিধানের সত্য ব্যাখ্যা বুঝতে. এটা একটা চমৎকার আলোচনা ছিল. আমরা এই জিনিস এগিয়ে নিতে হবে. প্রজাতন্ত্র দিবসের সিস্টেমের সাথে জনসাধারণ সংযোগ করার জন্য একটি সুযোগ হতে পারে? আমাদের সংবিধান আমাদের দান বিভিন্ন অধিকার এবং সেখানে অনেক আলোচনা হয় এবং তা-ই করা উচিত এবং এটা সমানভাবে গুরুত্বপূর্ণ. কিন্তু সংবিধান সমানভাবে এছাড়াও দায়িত্ব উপর জোর দিয়েছেন. কিন্তু দেখা যায়, দায়িত্ব কমই আলোচনা করা হয়. অধিকাংশ সময়ে, যখনই সেখানে নির্বাচন হয়, তাহলে আমরা সব আমাদের চারপাশের বিজ্ঞাপনের দেখুন, তারা দেয়ালে লিখতে এবং মঞ্চ তৈরি করে বলতে ভোট আমাদের পবিত্র কর্তব্য করা হয়. সেখানে নির্বাচনের সময় দায়িত্ব সম্পর্কে আলাপ একটি অনেক আছে, কিন্তু কেন খুব সাধারণ জীবন আমাদের কর্তব্য আলোচনা করা. এই বছর যখন আমরা Babasaheb আম্বেদকরের 125th জন্মবার্ষিকী উদযাপন করছে তখন আমরা 26 জানুয়ারি বিতর্ক, কবিতা, আমাদের নিজের স্কুল, কলেজ, গ্রাম, শহর ও বিভিন্ন সংগঠন এবং সমাজের দায়িত্ব সংক্রান্ত স্লোগান প্রতিযোগিতার আয়োজন করার জন্য একটি মাঝারি করতে পারেন. যদি 125 কোটি ভারতীয়দের কর্তব্যপরায়ণ ধাপ একের পর এক নিতে, তারা ইতিহাস সৃষ্টি করতে পারেন. কিন্তু অন্তত আলোচনা দিয়ে শুরু করা যাক. আমার মাথায় একটা বুদ্ধি আছে - আমাকে একটি প্রবন্ধ বা কবিতা 26th জানুয়ারী আগে হিন্দি বা ইংরেজি বা আপনার মাতৃভাষায় দায়িত্ব সম্পর্কে পাঠান. তুমি কি আমাকে পাঠাতে পারো? আমি আপনার মতামত জানতে চাই. তাদের আমার পোর্টাল 'আমার গভ "তে পাঠান. আমি জানতে চাই কি আমার তরুণ প্রজন্ম তাদের দায়িত্ব সম্পর্কে মনে চাই.

আমি একটি ছোট পরামর্শ দিতে চাই. 26th জানুয়ারি আমরা প্রজাতন্ত্র দিবস উদযাপন. আমরা নাগরিক এবং স্কুল ও কলেজের ছাত্র আমাদের শহরে ইনস্টল কোনো মহান পুরুষ মূর্তি পরিস্কার উদ্যোগে পর্যন্ত সময় লাগতে পারে, প্রাঙ্গনে পরিষ্কার, আমরা পরিচ্ছন্নতা শ্রেষ্ঠ এবং প্রসাধন শ্রেষ্ঠ 26th জানুয়ারী উপলক্ষে নির্বাচন করতে পারবেন. আর আমি এই সরকারের লাইন বলছি না. আমরা দূর্গ কিন্তু যখন তা তাদের বজায় রাখার আসে সমানভাবে আত্মতুষ্টিতে মহান পুরুষ মূর্তি পেয়ে সম্পর্কে তাই মানসিক হয়ে. একটি সমাজ হিসেবে, জাতি হিসেবে আমরা এটা একটি প্রাকৃতিক আমাদের মহান পুরুষ মূর্তি সম্মান করার প্রবণতা করতে পারেন? এই 26th জানুয়ারি আমাদের একটি প্রচেষ্টা আমরা যেমন মহান পুরুষদের প্রতি সম্মান এবং প্রাঙ্গনে পরিষ্কার রাখতে হবে করা যাক. কিন্তু এই নাগরিক ইচ্ছাকৃতভাবে দ্বারা সম্পন্ন করতে হবে.


প্রিয় দেশবাসী, শুভ নববর্ষ 2016 জন্য আপনাকে শুভেচ্ছা আপনাকে অনেক ধন্যবাদ!

Labels: