Sunday, November 29, 2015

পর্ব # 14, 2015 29 নভেম্বর

নাগরিকবৃন্দ হ্যালো.




উল্লেখ্যorigianl হিন্দি ট্রান্সক্রিপ্ট থেকে গুগল অনুবাদ পরিষেবা ব্যবহার করে অনুবাদঅত: পর 100% সঠিক নাও হতে পারে ফলে.


উত্সব তাই আপনার ছুটির সময় উদযাপিত হবে. কোথাও যেতে সুযোগ থাকবে. উদ্যোগ ও উদ্যম এবং নতুন কর্মসংস্থান সঙ্গে প্রকল্পের কাজ শুরু করা হবে. অন্য দিকে, এছাড়াও ক্রিসমাসের জন্য প্রস্তুতি শুরু করেছে. ফেস্টিভাল সোসাইটির জীবনে নিজস্ব গুরুত্ব আছে. কখনও উৎসবের নিরাময়ের জন্য ব্যবহৃত, উল্লসিত নতুন Urgha কি দিতে. তবে কখনও কখনও এর জন্য সময় সংকট আরো বেদনাদায়ক হয়ে ওঠে, এবং কালশিটে মনে যখন. বিশ্বের প্রতিটি কোণে ঘন ঘন প্রাকৃতিক বিপর্যয় সাইট রিপোর্ট আসে. আর কাল্পনিক কখনও শোনা বা করা যাবে না, প্রাকৃতিক দূর্যোগের রিপোর্ট যেমন-মত আছে. জলবায়ু পরিবর্তনের প্রভাব আমরা এখন সম্মুখীন হয় যাতে দ্রুত বর্ধনশীল হয়. আমাদের নিজের দেশে, বিশেষত তামিল ক্ষতি যা নাড়ু, এবং যুক্তরাষ্ট্রে অতীত এবং এমনকি অসময়ের বন্ধু বৃষ্টি এবং একটি দীর্ঘ সময়, সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায় একটা প্রভাব আছে. বেশ কিছু মানুষ নিহত হয়. আমি সঙ্কটের এই ঘন্টার মধ্যে তাদের সব আছে, পরিবার তার হৃদয়গ্রাহী সমবেদনা না. রাজ্য সরকার আড়ে ত্রাণ ও উদ্ধার কাজে জড়িত হয়. সরকার সবসময় কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে কাজ করে. এখন তামিলনাড়ু সরকার একটি দল হয়েছে. কিন্তু আমি মনে করি তিনি খুব দ্রুত উন্মুখ করা হবে আবার সংকট সত্ত্বেও তামিলনাড়ু শক্তি বিশ্বাস. এবং তিনি চলতে থাকবে দেশ আগুয়ান তার ভূমিকা পালন করতে.

আমরা সংকট সব দিকে এই জিনিস দেখতে কিন্তু যখন একটা বড় পরিবর্তন দরকার. তিনি সর্বাধিক প্রাকৃতিক দুর্যোগ খরা অর্থাত্ সীমাবদ্ধ ছিল, কারণ আজ, 15 বছর আগে, কৃষি বিভাগের অংশ, একটি প্রাকৃতিক দুর্যোগ. আজ, তারপর হিসাবে, তা পরিবর্তিত হয়েছে. প্রত্যেক স্তরের উপর আমাদের জন্য ক্যাপাসিটি বিল্ডিং কাজ খুবই অপরিহার্য. সুশীল সমাজ, সরকার, নাগরিকের প্রতি পেটি খুব বৈজ্ঞানিক প্রতিষ্ঠান ক্যাপাসিটি বিল্ডিং জন্য কাজ করতে হবে. আমি বক্তৃতা করেন ভূমিকম্পের পর পাকিস্তানে নেপালের প্রধানমন্ত্রী জনাব নওয়াজ শরীফ. আর আমি মনে করি আমরা দুর্যোগ প্রস্তুতি জন্য সার্কভুক্ত দেশগুলোর উচিত যুগ্ম ব্যায়াম পেয়েছিলাম যে তার পরামর্শ দেন. আমি একটি টেবিল আলোচনা ব্যায়াম সেমিনার কর্মশালার সার্কভুক্ত দেশগুলোর এবং সর্বোত্তম কার্যাভ্যাস দিল্লি অনুষ্ঠিত হয় যে আনন্দিত. একটি ভালো শুরু নেই.

সিং ফোন পাঞ্জাব জলন্ধর থেকে পেয়েছে আমার জন্যে. পাঞ্জাবের জলন্ধর জেলার থেকে বলতে "আমি Lakhwinder সিং. আমরা জৈব চাষ চাষ এবং এটি সম্পর্কে গাইড এখানে যথেষ্ট মানুষ আছে. আমি এই খামার, গমের খড় বা কিভাবে আগুন শুরু যারা মাতার আর্থ আণুবীক্ষণিক ব্যাকটেরিয়া যারা এইসব মানুষ গাইড যে ঝাড়া যে একটি প্রশ্ন আছে, এবং তারা দূষণ হয়, যাতে দরিদ্র হয় এটা ত্রাণ পেয়েছিলাম কিভাবে দিল্লি, হরিয়ানা, পাঞ্জাব. "Lakhwinder সিং এবং আমি আপনার বার্তা শুনে আনন্দিত ছিল. সুতরাং আপনি এই জৈব কৃষক আছে একটি পরিতোষ. জৈব চাষ না শুধুমাত্র তারা নিজেরাই করতে এবং আপনি খুব ভাল কৃষকদের সমস্যা বুঝতে হবে. হরিয়ানা তাই নয় এরকম, আপনার উদ্বেগ অধিকার হয়, কিন্তু এটি শুধুমাত্র পাঞ্জাবের. আমরা মানুষ করতে ব্যবহৃত হয় এবং ঐতিহ্যগতভাবে আমরা পাথ একটি অনুরূপ হাঁটার থেকে ফসলের অবশিষ্টাংশ পুড়িয়ে দেশ জুড়ে যে. প্রথম ক্ষতির একটি স্টাইল ছিল না. তিনি বলেন, আমরা সব করতে পারেন না প্রবণ ছিল. দ্বিতীয়ত, প্রশিক্ষণ ছিল যে ব্যবস্থা কি হয়. তারা তার কারণে ছিল, বৃদ্ধি, এবং আজ জলবায়ু পরিবর্তনের সঙ্কট, যেমন যদি এটা এটি সংযোগ আছে. দিন এবং শহরে শহরে সঙ্কটের প্রভাব সামান্য ভয়েস শুরু শুনতে শুরু. কিন্তু সে ঠিক ব্যথা প্রকাশ করার আছে. প্রথম আমরা আমাদের কৃষিজীবী ভাইবোনেরা সময় বাঁচাতে হবে ফসলের অবশিষ্টাংশ পুড়িয়ে পারে সত্য, প্রচেষ্টা এড়ানো হবে যে তাদের ব্যাখ্যা করতে হবে শেখাতে উপায়. ফার্ম পরবর্তী ফসল কাটার জন্য প্রস্তুত হতে হবে. কিন্তু এটা সত্য নয়. ফসলের অবশিষ্টাংশ এছাড়াও খুব ব্যয়বহুল. নিজেই যে একটি জৈব সার. আমরা এটা নষ্ট করেছেন. প্রাণী শুষ্ক হয়ে ফল তাই তিনি তাকে ছোট টুকরা দিয়েছেন তাহলে শুধুমাত্র যেতে না. দ্বিতীয়ত, জল যে মাটির উপরের স্তর পোড়ানোর কারণে.

কিডনি ভাল, কিন্তু সমস্ত শরীরের উপর ত্বকের পোড়া ঘটবে যখন আমাদের হাড় শক্তিশালী হয় আমার কৃষক ভাইয়েরা, আমরা শক্তিশালী হৃদয় হয় একটি মুহূর্ত জন্য কল্পনা? আমরা বেঁচে কি? সমস্ত অন্তঃকরণ তারপর জীবিত রক্ষা পাবে না. পানি শরীরের যেমন আমাদের ত্বকের বাস করা কঠিন হয়ে যদি. অনুরূপভাবে, ফসলের অবশিষ্টাংশ পুড়িয়ে নাড়া কুঁদা না শুধুমাত্র বার্ন, পৃথিবীতে মায়ের ত্বকের বার্ন করা হয়. আমাদের ভূ-গর্ভস্থ পানির আমাদের উর্বর জমি, যা উপরের স্তর, মৃত্যুর দিকে push করা হয়. আর তাই এটি ইতিবাচক প্রচেষ্টা করা উচিত. অসম্পূর্ণ আবার এটা মিশ্রসার হয়ে এমনকি যদি মাটিতে engulfed হয়েছে. অথবা একটি পিট গাদা কেঁচো সেটিকে করা এবং জৈব সার শ্রেষ্ঠ ধরনের মধ্যে কিছু পানি লাগাতে করে আসে. প্রাণী খাদ্য আসে, এবং শুধুমাত্র আমাদের জমি সংরক্ষণ থেকে কাজ আসে, জমির সার পুরা করা হবে তিনি একটি ডাবল বেনিফিট হয়, প্রস্তুত.

কলা কৃষক আমি একবার ভাইদের সাথে কথা বলার সুযোগ ছিল. এবং আমাকে তিনি খুব সুন্দর অভিজ্ঞতা জানান. তিনি প্রথমে কলা চাষ ছিল এবং কলা ফসল 15 হাজার রুপি ব্যয় করা ছিল কলা অসম্পূর্ণ ছিল, এটা মাঝে মাঝে তাদের 5 হেক্টর প্রতি হাজার, 10 হাজার, পরিষ্কার শেষ. এবং তার দ্বারা ট্রাক্টর-ভেক্টর আনতে উত্থাপিত যারা মানুষ তারপর তিনি শুধু দাঁড়িয়ে আছে. কিন্তু কিছু কৃষকদের দন্তমূল 6-6, এছাড়াও 8-8 ইঞ্চি টুকরা এবং তাকে দাফন করা দিয়েছেন যে প্রমাণ. অভিজ্ঞতা তাঁকে কবর দেওয়া হয় যেখানে যে কলার স্টেম এত পানি ছিল, কোন গাছ, কোন উদ্ভিদ, তিন মাসের জন্য কোন ফসল, তারপর খুঁজে পেতে প্রয়োজন হবে না নেই. যে শহরের উপর অসম্পূর্ণ নিবন্ধ জল ফসল জীবিত রাখে, পানি হয়. আর তাই আজ, তাদের শেয়ার এছাড়াও খুবই মূল্যবান. এই তাদের স্টক তাদের আয় হবে বলে মনে হয়. কে দন্তমূল সাফের, আজ চাহিদা বেড়ে গেছে যে অসম্পূর্ণ জন্য টাকা দিতে হত. কিভাবে ছোট পরীক্ষা উপকৃত হতে পারেন বড়, তারা আমাদের কৃষকদের কোন বিজ্ঞানী কম.

'প্রতিবন্ধী ব্যক্তি আন্তর্জাতিক দিবস' ড 3 আসন্ন নাগরিকবৃন্দ পুরো বিশ্বের মনে রাখতে হবে. শেষ সময় 'মন' আমি 'অঙ্গ দান' নিয়ে আলোচনা করা হয়. আমি একটি আলোচনা ছিল এবং আমি ফোন যে প্রবৃদ্ধি প্রায় 7 বার ছিল বিন্দু মনে করিয়ে দেয় যে বলা হয়েছে জন্য উল্লেখ্য নেভিগেশন 'অঙ্গ দান' হেল্পলাইন. ওয়েবসাইটে দুটি ধা বৃদ্ধি. নভেম্বর 27 'ভারতীয় অঙ্গ দান ডে' পালিত হয়. সমাজের অনেক সুপরিচিত মানুষ অংশ নেন. অভিনেত্রী রবিনা ট্যান্ডন, এটি সংযুক্ত খুব বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে. 'অঙ্গ দান' মূল্যবান জীবন রক্ষা করতে পারে. অমরত্ব এর একটি ধরনের 'অঙ্গ দান' করে আসে. শরীরের অন্য অংশে একটি নতুন জীবন পায় যে একটি শরীরের অংশ, কিন্তু যে জীবন একটি নতুন জীবন পায়. কি ভাল দাতব্য তার চেয়ে অনেক বেশী হতে পারে. ট্রান্সপ্লান্ট রোগীদের, অঙ্গ দাতাদের জন্য অপেক্ষা করা হচ্ছে, অঙ্গ প্রতিস্থাপনের নভেম্বর হয়েছে একটি জাতীয় রেজিস্ট্রি 27 আরম্ভ. উল্লেখ্য এর লোগো, দাতা কার্ড এবং একটি জাতীয় প্রতিযোগিতার দ্বারা স্লোগান নকশা 'mygov.in' অনুষ্ঠিত হয় এবং Tazzhub আমার অনেক লোক গ্রেট সমবেদনা সঙ্গে এই কথাগুলো অনেক উদ্ভাবনী উপায়, এত ছিল এবং বলেন যে. আমি এই সেক্টরে এমনকি বৃহত্তর সচেতনতা বৃদ্ধি করা হবে এবং তারা যে কোন জায়গা থেকে এবং কেউ দান করে না, যদি না সাহায্য পেতে পারে না, কারণ ভাল, প্রকৃত অর্থে অভাবগ্রস্ত সাহায্য করবে.

আমি 3 ডিসেম্বর আগে ব্যাখ্যা করে দিন প্রতিবন্ধী দিবস পালন করা হয়. শারীরিক ও মানসিকভাবে তারা একটি অতুলনীয় সাহস ও শক্তি সমৃদ্ধ অক্ষম. কখনও কখনও ব্যথা যে কোন জায়গায় কি অবহসিত পরার সমস্যা দেখা দেয়. কখনও কখনও সমবেদনা ও করুণার একটি অঙ্গভঙ্গি হয়. কিন্তু আমরা দেখুন আমাদের বিন্দু পরিবর্তন করেন, তবে তাদের পার্শ্বদৃশ্য পরিবর্তন এই মানুষ বাস করতে আমাদের উদ্বুদ্ধ করতে পারেন. কিছু পাসের উদ্বুদ্ধ করতে পারেন. আমরা বসতে কান্নাকাটি করার জন্য একটি ছোট সমস্যা আছে. সঙ্কটের একটি জীবন্ত করে কিভাবে, খুব ছোট খনি যে অনুস্মারক? এখানে জয় কিভাবে হয়? এটি কিভাবে কাজ করে? আর তাই এই আমাদের জন্য প্রেরণার উৎস হয়. তাদের সংকল্প, তাদের জীবন ও আকুলতা রূপান্তর করার ক্ষমতা এ সংকট মোকাবেলা ভাবে স্পর্শ-zoster হয়.

জাভেদ আহমেদ, আমি আজ তার গল্প বলতে চান. 40-42 বছর বয়স হয়. 1996 কে, জাভেদ আহমেদ বিদ্রোহীরা গুলি করে হত্যা করে. তারা সন্ত্রাসী হামলার শিকার হয়ে, কিন্তু বেঁচে আছে. যাইহোক, বাজেয়াপ্ত সন্ত্রাসীদের কিডনির বুলেট কারণে. অন্ত্র এবং অন্ত্র একটি অংশ হারিয়ে গেছে. মেরুদন্ডে আঘাত গুরুতর প্রকৃতির ছিল. ক্ষমতা তাদের ফুট চিরকালের জন্য চলে দাঁড়ানো, কিন্তু তিনি জাভেদ আহমেদ দিতে না. সন্ত্রাসবাদ তার মন আঘাত না পারে. তাঁর নিজের আত্মা, কিন্তু বড় জিনিস, কারণ ছাড়াই একজন নির্দোষ ব্যক্তি যেমন একটি গুরুতর সমস্যা ভোগ করে হয়, যুব হুমকি কিন্তু কোন বিরক্তিভাব, কোন রাগ এই সঙ্কটের জাভেদ আহমেদ সংবেদন পরিণত. তিনি সামাজিক সেবার তার জীবন অনুগত. কিন্তু না তারা নিমগ্ন আছে শিশুদের 20 বছর গবেষণা শরীরের সাথে. শারীরিকভাবে প্রতিবন্ধী মানুষ আসা জন্য কিভাবে পরিকাঠামো উন্নত? সরকারী জায়গা, সরকারী অফিস, প্রতিবন্ধীদের জন্য ব্যবস্থা বিকাশ যেতে? তারা এটা উপর কাজ করছে. একই দিক তার গবেষনার ঢাল. তিনি একটি মসীহ হিসেবে প্রতিবন্ধী একজন সচেতন নাগরিক হিসেবে তারা আজ একটি নীরব বিপ্লব হয়, সমাজ সেবামূলক কাজ ও সমাজসেবক হিসেবে একটি মাস্টার ডিগ্রি লাভ করেন. ভারতের প্রতি কোণার মধ্যে Ja কী জীবন আমাদের অনুপ্রেরণা দিতে যথেষ্ট নয়? জাভেদ আহমেদ আমি জীবনে, এবং তার কঠোরতা ডিসেম্বর থেকে 3 এর উত্সর্জন, বিশেষ করে মিস্. আমি জাভেদ করার কথা, কিন্তু ভারতের প্রতি কোণে অনুপ্রেরণা গভীর জল করছি না, এমনকি যদি সময় উদাসীন. নতুন লাইট জীবিত, পথ দেখানো হয়. ডিসেম্বর 3 সবাই তাদের কাছ থেকে অনুপ্রেরণা পেতে সুযোগ অনুপস্থিত.

আমাদের দেশ এত সুবিশাল. আমরা সরকার উপর নির্ভরশীল যা অনেক কিছু আছে. মধ্যবিত্ত শ্রেণীর ব্যক্তি, দরিদ্র, নিপীড়িত, শিকার, শোষিত, সরকারের সঙ্গে সরকারের সম্পর্ক তাদের বঞ্চিত কম-মধ্যবিত্ত, একটি ব্যক্তি ব্যবস্থা সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয়. এবং জীবনের একটি নাগরিক হিসেবে একদা কেরানি আসে কিছু সরকার খারাপ অভিজ্ঞতা থেকে আসে. এবং আমরা কয়েক খারাপ অভিজ্ঞতা জীবনে সরকার ব্যবস্থা করতে খুঁজছি আমাদের পথ পরিবর্তন করে আছে. কিন্তু সত্য হল, কখনও কখনও আপনি কি আমাদের দৃশ্যে আসে না যে মনোভাব, উত্সর্জন মনোভাব, ভাল কাজের সাথে সরকারি চাকরিতে বসা মানুষের এমনকি লক্ষ লক্ষ. আমরা কোন সরকারী আদেশ, কাজ করছে যে সরকারি কর্মচারী জানেন না, যাতে সুস্পষ্ট কারণ কখনও কখনও আমরা এমনকি, জানি না.

দেশ নেটওয়ার্ক যা আমাদের দেশের মধ্যে Asha ওয়ার্কার্স. আমরা আশা ওয়ার্কার্স সাথে ভারতের জনগণের মাঝে মাঝে আমি নিজেও ছিলাম চাই উল্লেখ করা হয়নি. কিন্তু আমি Bilgets ফাউন্ডেশন এর ভুবনবিখ্যাত বিশ্বের হিসাবে তার সাফল্য একটি নজির হয়ে উঠেছে এবং Milindagets Bilgets যেমন যৌথ পদ্মবিভূষণ তাদের আমরা শেষ সময় ছিল যখন পরিবারের উদ্যোক্তা. ভারতে সমাজ সেবামূলক কাজ. যাই হোক না কেন তিনি তার পেনশন অর্জন এবং জীবনকাল, তাই তার গুণগান, দেখতে এবং সবটা আশা শ্রমিকরা তাদের সঙ্গে কাজ করার সুযোগ ছিল তারা আসতে ব্যয় হয় যখন দরিদ্র জন্য কাজ করার সময় তাই কৃতজ্ঞতা, তাহলে, এবং তারা কি আশা-কর্মী এর উত্সর্জন খুব একটা কঠিন হয় যে বলার এত আছে. নতুন এবং তাজা উদ্যম শিখতে এত নেই. এই সব, তিনি ব্যাখ্যা করে. সম্প্রতি, asha কর্মী স্বাধীনতা দিবসে ওড়িশা সরকারের সম্মানিত. ওড়িশা এর বালেশ্বর জেলার একটি ছোট গ্রাম Tendagav এবং একটি আশা-কর্মী সমগ্র জনসংখ্যার-উপজাতি এর সময়সূচী আছে. তফসিলি উপজাতি আছে দারিদ্র্য মানুষ হয়. ম্যালেরিয়া এবং ক্ষতিগ্রস্ত এলাকা. আর গ্রামের "যমুনা Manisinh" একটি আশা-কর্মী তিনি বলেন, আমি Tendagav ম্যালেরিয়া মারা হবে না যে নির্ধারিত ছিল. সংবাদ প্রাথমিক ব্যবস্থা জন্য, দেখুন পড়ানো হয় তার উপর ভিত্তি করে জ্বর Janalusko চিকিত্সার অল্প পৌঁছেছেন যখন তারা ঘরে ঘরে যেতে. কীটনাশক মশারি ব্যবহারের প্রতি বাড়িতে যে জোর. পাশাপাশি একটি মাত্র সন্তান যত্ন হিসাবে এবং তাই আশা কর্মী "যমুনা Manisinh" গ্রামের ঘুমের করা উচিত, মশা তা থেকে কাজ যে সব উত্সর্জন অব্যাহতি হয়. তখন তিনি Kiakaese অনেক পুরো গ্রামের যুদ্ধ করার জন্য প্রস্তুত, ম্যালেরিয়া লড়াই "যমুনা জহর," বলেন তিনি. কত লক্ষ লক্ষ মানুষ আমাদের দিকে হতে হবে এমন. আমরা আমাদের দেশের মানুষ একটি বড় শক্তি হয়ে Dekengelaese তাদের দিক থেকে একটু সম্মান আছে. সুখ ও সমাজের দুর্ভোগ একটি মহান বন্ধু হয়ে কিভাবে. আমি আশা ওয়ার্কার্স যেমন "যমুনা জহর" হিসেবে আমি তাদের মাধ্যমে দিতে লাগল.

ওহে আমার তরুণ বন্ধু, আমি বিশেষ করে ইন্টারনেটে তরুণ প্রজন্মের জন্য, সামাজিক মিডিয়া সক্রিয় হয়. আমি শুয়ে আছে যে MyGov 3 জ্বালানির. ইপুস্তক স্বাস্থ্য সম্পর্কিত, মডেল গ্রাম সম্পর্ক ভারত, সাংসদ ও স্বাস্থ্য খাতে একটি ক্লিন ড্রাইভিং ঘটনা আছে. আমি আপনি এটি দেখতে, আপনি চালনা করা. অপশন শুধু অন্যদের তা প্রদর্শন না এবং আপনি মেজাজ যোগ করতে কিছু কিছু পড়তে পারে. তাহলে নিশ্চয় আপনি 'MyGov.in' পাঠাবেন দয়া করে.

Labels: