Thursday, October 29, 2015

পর্ব # 13, 2015 25 অক্টোবর

আমার নাগরিকবৃন্দ এসি হিসাবে ভাল বিকেলে. আমি করেছি সৌভাগ্য সব সাথে যোগদানের জন্য আবার আপনি মনে করবেন না. ভারত - দক্ষিণ আফ্রিকা মুম্বাই পঞ্চম একদিনের ম্যাচ খেলতে যাচ্ছে. নামে এই সিরিজ "গান্ধী, নেলসন ম্যান্ডেলা 'সিরিজ হয়েছে. তবুও সিরিজ উত্তেজনাপূর্ণ সুতা. উভয় দল দুটি ম্যাচ জিতেছে. এবং সেইজন্য চূড়ান্ত মেলার গুরুত্ব বৃদ্ধি পেয়েছে. সব খেলোয়াড়েরা আমার শুভেচ্ছা.



উল্লেখ্যorigianl হিন্দি ট্রান্সক্রিপ্ট থেকে গুগল অনুবাদ পরিষেবা ব্যবহার করে অনুবাদঅত: পর 100% সঠিক নাও হতে পারে ফলে.

আজ আমি বন্ধুদের বায়ু কন্নুর কেন্দ্র অভিনন্দন জানাচ্ছি চান. আমি তাই তাই অনেক মানুষ তাকে যোগদানের জন্য পাঠানো শুরু করতে 'মন' সংবর্ধিত নয়. কেরল, 12 তম ছাত্র নিষ্ঠা Thombn এক সাথে সম্পর্কিত ছিল. কন্নুর সেন্টার পরে তাকে বলা হয়, এবং একটি অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং একটি বায়ুমণ্ডল বেশ কিছু প্রতিক্রিয়া তৈরি. উষ্ণ একটা ধারনা তৈরি. আর কন্নুর রেডিও স্টেশন একটি 12th গ্রেড ছাত্র সচেতনতা ট্রাস্ট দ্বারা পেয়েছি. তিনি পুরস্কৃত. আমার অনুপ্রেরণা পেয়েছি যে রেডিও স্টেশনের কন্নুর. একটি রেডিও দেশে স্টেশন ও আমি তাদের অঞ্চলে চাই এইভাবে জন অংশগ্রহণ থেকে দেশ চলমান মানুষ সচেতন ও সক্রিয় মনোযোগ হতে যদি একটি নতুন বল হবে আমাদের উদ্দেশ্য. কন্নুর রেডিও স্টেশন এবং সব সহকর্মীদের শুভেচ্ছা হৃদয় থেকে তাই আমি খুব, অভিনন্দন. আমি আবার কেরালায় আজ বলতে চাই. কোচি চিত্তর সেন্ট মেরি উচ্চ-প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র আমাকে একটি চিঠি পাঠিয়েছেন. কিছু অক্ষর বিশেষ আছে. তার থাম্ব মেয়েদের এক মাদার ইন্ডিয়া, খুব বড় কাপড় একটি ছবি তৈরি. এটা মাদার ইন্ডিয়া, ইন্ডিয়া আমার মানচিত্রের যে ছবি পাঠানো. প্রথমে আমি বিস্মিত ছিল তার থাম্ব এক যে কেন ভারতের মানচিত্র. আমি তার চিঠি পড়ে, তখন আমার মনে হয় তারা সিম্বলিক বার্তা কতটা বিস্ময়কর বুঝতে আসতে হবে. শুধু প্রধানমন্ত্রী ঘুম থেকে চেষ্টা করেছে যে এই Balikayen, এটা হয় না. যে, আমার অঞ্চলের, তাদের মিশন এবং 'অঙ্গ' সম্পর্কে জনগণকে সচেতন করতে চেষ্টা করছেন. অঙ্গদান গণসচেতনতা প্রচারের জন্য নয়. মানুষ অঙ্গদান ছড়ানো বুঝতে, যাতে তারা, বিভিন্ন প্রেক্ষাগৃহে এবং নানা জায়গায় ঘোরা মঞ্চস্থ হয়েছে. অঙ্গদান humour.Aunty এবং প্রকৃতির একটা ধারনা হয়ে ওঠে. মেয়েরা যদি আপনি এটি করতে আপীল অঙ্গদান সম্পর্কে আপনার মনের কথা বলতে যে, একটি চিঠিতে আমাকে লিখেছে. মহারাষ্ট্র Vasantrao Sudke কিছু 80 বছর বয়েসী মাস্টার. তারা সবসময় একটি আন্দোলন চালানো হয়. তারা অঙ্গ একটি উদযাপন করা উচিত বলে. এই দিন ফোন কল অনেক আমি মেসেজ পাবেন. Devesh দিল্লি আমাকে যেমন একটি বার্তা দিয়েছে. 'আমি সরকারের অঙ্গ দান উদ্যোগ এবং একই উপর একটি নীতি তৈরি করার জন্য পদক্ষেপ সঙ্গে খুব খুশি. দেশ সত্যিই মানুষ আউট যান এবং সরকারের গৃহীত একটি খুব উত্পাদনশীল পদক্ষেপে একে অপরের এবং এক মিলিয়ন প্রতি অঙ্গদান উচ্চাভিলাষী টার্গেট সাহায্য প্রয়োজন যেখানে এই মাতৃভাষায় সমর্থন প্রয়োজন. এই বিষয়ে আমি মনে করি, তাই খুবই গুরুত্বপূর্ণ. দেশে প্রতি বছর আরো অর্ধ মিলিয়ন কিডনি, হার্ট ও লিভার দান করার প্রয়োজন হয়. কিন্তু দেশের একটি কোয়ার্টার বিলিয়ন, আমরা শুধুমাত্র ট্রান্সপ্লান্ট হাজার সফল করতে সক্ষম হয়. প্রতি বছর একটি মিলিয়ন দৃষ্টিশক্তি প্রয়োজন. এবং আমরা শুধু পঁচিশ হাজার অ্যাক্সেস করতে পারেন. চার চোখ প্রয়োজন হয়, আমরা শুধু শেষ পর্যন্ত. সড়ক দুর্ঘটনায় মৃত্যুর শরীরের অঙ্গ দান করতে পারেন. কিছু আইনি প্রভাব রয়েছে. যুক্তরাষ্ট্র এছাড়াও হয়েছে দিক নির্দেশক করার চেষ্টা করে.

গতি পেতে paperwork হ্রাস করে কয়েকটি রাজ্যে বেশ ভাল প্রচেষ্টা. আজ আমি তামিলনাড়ুতে যে অঙ্গদান অঙ্গদান একেবারে পুরোভাগ হয়, বলতে পারেন. বিভিন্ন সামাজিক সংগঠন, বিভিন্ন এনজিও এই দিক খুব ভাল কাজ হয়. অঙ্গ প্রতিস্থাপনের জাতির অঙ্গ উন্নীত এবং টিস্যু ট্রান্সপ্লান্ট সংস্থার (উল্লেখ্য) স্থাপন করা হয়েছে. এটি একটি 24x7 হেল্পলাইন 1800114770 উপলব্ধ. আর তাই এটি "থানে Tykten ত্যক্তেন আমাদের সাথে বলিদানের আনন্দ, খুব ভাল বর্ণনা 'হয়েছে থানে Tykten ত্যক্তেন' মন্ত্রকে. গত সপ্তাহে আমরা সব টিভিতে দেখেছি যে দিল্লি এর গিগাবাইট হাঁফান হাসপাতাল, একটি দরিদ্র বাজারে বিক্রেতা, হকার, তার স্ত্রী লিভার ট্রান্সপ্লান্ট ছিল. আর বিশেষ ব্যবস্থা করে লিভার লক্ষ্ণৌ থেকে দিল্লি নিয়ে আসা হয়. এবং অপারেশন সফল হয়েছে যে. জীবন রক্ষা হয়. "অঙ্গ দান Mahadan '. 'থানে Tykten ত্যক্তেন "আমরা আত্মা লগ্ন ও জিনিস আমরা জোর নয়.

নাগরিকবৃন্দ, আমরা শুধু Navratri এবং Vijayadashmi পর্ব পালন করেছেন. এছাড়াও কয়েক উৎসবের দিন এবং পরে দিওয়ালি উদযাপন. ঈদের গণেশ চতুর্থী পালিত হয়, পালন করা হয়. কিন্তু এরই মধ্যে দেশের একটি মহান উত্সব উদযাপন করতে যাচ্ছে. আমরা সব দেশের গর্বিত, বেয়াদব হতে. 26 থেকে নয়া দিল্লি, ভারতের 'ভারত-আফ্রিকা বিদেশী সামিট' রাজধানীতে 29 অক্টোবর আসছে অনুষ্ঠিত হবে. ভারতের মাটিতে প্রথম বারের মত এই একটি বড় স্কেল উপর পরিচালিত হচ্ছে. Cwvn আফ্রিকান দেশ ও ইউনিয়নের নেতৃবৃন্দ আমন্ত্রণ জানানো হয়েছে. আফ্রিকা আফ্রিকান দেশের মধ্যে বৃহত্তম সম্মেলনে এক. ভারত ও আফ্রিকার গভীরভাবে উদ্বিগ্ন. জনসংখ্যা অনেক আফ্রিকান দেশগুলোর ক্ষেত্রে ভারতের জনসংখ্যা হল. আর বিশ্বের জনসংখ্যার এক তৃতীয়াংশ মিশ্রণ তাই আমরা হয়. এবং লক্ষ লক্ষ বছর আগে যোগ, এটি একই ভূখণ্ড ছিল. এই দুই টুকরা ভারত মহাসাগর থেকে পৃথক করা হয়. আমরা অনেক ইক্যুয়িটি. ভারতের জীবন্ত প্রাণী সৃষ্টি মহাবিশ্ব এবং আফ্রিকার টাইপ অনুরূপ. প্রাকৃতিক সম্পদ খুব ঘনিষ্ঠভাবে আমাদের আছে. আর ভারতে প্রায় 27 মিলিয়ন মানুষ, এইসব দেশে খুব দীর্ঘ সময়ের দ্বারা অধ্যুষিত হয়. আফ্রিকান দেশগুলোর, সাংস্কৃতিক বন্ধন, কূটনৈতিক সম্পর্ক, কিন্তু অধিকাংশ আফ্রিকান দেশগুলোর সঙ্গে ভারতের অর্থনৈতিক সম্পর্ক ভারতের তরুণ প্রজন্মের খুব বড়, গুরুত্বপূর্ণ ভূমিকা প্রশিক্ষণের. মানব সম্পদ উন্নয়ন, 25 হাজারেরও বেশি আফ্রিকান ছাত্র ভারতে পড়াশোনা ক্যাপাসিটি বিল্ডিং. আর আজ ভারতে আফ্রিকান দেশগুলোর নেতারা, পড়া হয়. কিভাবে গভীর আমাদের বন্ধন. এই সামিট যে দূরদর্শিতার একটি গুরুত্বপূর্ণ অংশ. সাধারণত সামিট প্রধান বিভিন্ন দেশে দেখা হয়. সামিট একই ভাবে নেতাদের একটি বৈঠক হয়. এটা এই মানুষের ইউনিয়ন হতে হবে যে দেখতে আমাদের প্রচেষ্টা.

এবং এই সময়, ভারত সরকার, বিশেষ করে এইচআরডি মন্ত্রণালয়ের একটি খুব ভাল প্রোগ্রাম আছে. 'রচনা প্রতিযোগিতায়' তাদের মধ্যে শিশুদের প্রতি সিবিএসই সম্বন্ধযুক্ত স্কুল, প্রোগ্রাম কবিতা লেখা হয়েছে প্রোগ্রাম ছিল, তাদের অংশগ্রহণ নির্ধারিত ছিল. আরো তুলনায় 16 শত শিক্ষক অংশগ্রহণ করেন. ভারত ও বাইরে ভারতের স্কুলে ছিল. এবং স্কুলের বাচ্চাদের শত সহস্রের কিছু সমর্থন ভারত-আফ্রিকা সম্পর্ক লিখেছেন. অন্য দিকে, একটি প্রদর্শনী পোরবন্দর জমি 'মহাত্মা' স্মৃতি এ মহাত্মা গান্ধী জন্ম, মোবাইল প্রদর্শনী পোরবন্দর অক্টোবর 29 দিল্লি পৌঁছনোর উত্তরাঞ্চলীয় যুক্তরাষ্ট্র হয় ভ্রমণকারীদের যখন. প্রদর্শনী পরিদর্শন স্কুল শিশুদের লক্ষ লক্ষ মানুষ গ্রাম দেখেছি. এবং আফ্রিকা এবং কিভাবে মহান ভারতের সম্পর্ক মহাত্মা গান্ধী ভূমিকা ছিল, গান্ধীর ব্যক্তিত্বের প্রভাব এটা স্বীকৃত, মানুষ হতে, উভয় ভূখণ্ড তাই ছিল. এটি একটি প্রতিযোগিতার ছিল খুব ভাল ধরনের কাজ ছিল. আমার মনের একটা রফা দিকে তৈরি করা হয়, আমি ভালো অনুভব, তাই আমি আপনাকে কিছু জানাতে চাই. আমাদের ছোট এলাকায় স্কুলের বাচ্চাদের তাদের দৃষ্টি তাই বিস্তৃত, তাই সম্ভাবনাময়, এবং কত গভীরভাবে, এটি দর্শনের মনে হয়. মুজফ্ফরনগর, উত্তরপ্রদেশ, মর্যাদা গুপ্ত প্রতিযোগিতার একটি কবিতা লিখেছিলেন নেই. এবং তিনি মহান লিখেছেন. তিনি লিখিত হয়েছে -


আফ্রিকায় নীল সমুদ্রের 'রেড' বলা হয়.
মহাদেশের বিশাল, সমৃদ্ধ অভিবাসীদের হয় ..



যেমন সিন্ধু সভ্যতা, ভারতের পরিচয় হিসেবে.
নীল নদ এবং Carthage, মহান আফ্রিকান সভ্যতা ..



গান্ধী আফ্রিকা থেকে আন্দোলন শুরু করে.
এটা যাদু সব রান, সব অন্তরে জিতেছে ..

জোহানেসবার্গ অথবা কিংস্টন, বা চাদ জিম্বাবুয়ে.
সব আফ্রিকান দেশে, আমাদের আলু-পরাজয় যোগদান ..

তারপর, কয়েক হাজার সারিতে লিখতে লিখব.
যা আমি ভালোবাসি আফ্রিকার জঙ্গলে, থেকে ..


কবিতা খুব দীর্ঘ হয়, কিন্তু আমি আপনাকে কিছু বিষয় বলা করেছি. সুতরাং এই সামিট ইন্দো-আফ্রিকা. কিন্তু মানুষের সাথে মানুষের সংযোগ তৈরি করা হয় কোন সুযোগ, তা আমাদের কাছে স্পষ্ট দৃশ্যমান. আমি মর্যাদা, এটা অংশ নেন আরো বেশী 1,600 বিদ্যালয় এবং এইচআরডি মন্ত্রণালয়ের অনেক শুভেচ্ছা যারা সব শিশুদের আছে.

আমি একটি প্রস্তাবিত মডেল গ্রামের উপর আগস্ট 15 গত সংসদ পরিকল্পনা. তারপর অনেক মনি বন্ধুদের বুঝতে কাজটি. দিলদার ছিল. গত মাসে, একটি কর্মশালার ভোপাল এ ঘটনা ঘটে. তারা নিখুঁত গ্রামে, যেখানে কিছু মনি, ভারত, বিষয় সব গভীর আলোচনা পেতে রাষ্ট্র-সরকারী মডেল গ্রাম পরিকল্পনা সরকারের আছে, সংগ্রাহকের আছে, মাথা নেই. নতুন কি ধরণের জিনিষ ফোকাস চলে আসে এবং অধিক মনোযোগ উত্সাহিত এসেছেন. নিশ্চিত, আমি চাই কিছু জিনিস আপনার মনোযোগ ... ঝাড়খণ্ড, একটি উপায় বড় রাষ্ট্র, উপজাতীয় এলাকা থেকে আনা. এটা ঝাড়খণ্ড গোটা ব্যাপারটাই দায়ের আসে দুর্ভাগ্যবশত মাওবাদ, চরমপন্থা, বোমা-শটগান, পৃথিবীর রক্তরঞ্জিত. এই বামপন্থী জঙ্গিদের প্রভাবে হওয়ারই ছিল অনেক এলাকায় আমাদের সংসদ আছে, সংসদ খুব বড় সিনিয়র ও ডেপুটি স্পিকার রয়েছে, আদিবাসী জন্য তার জীবন Kpai জনাব Karia মুন্ডা-আইন ছিল হয়. তিনি ঝাড়খণ্ড কুন্তি গ্রামীণ জেলা একটি মডেল গ্রাম তৈরি করতে বেছে নেওয়া হয়েছে PRSI. জঙ্গি বামপন্থী সরকার মেসেঞ্জার পদচারনায় জন্য যেতে যেখানে গোপন কঠিন ছিল ছিল. ডাক্তার পাওয়া যায়নি. তিনি নিজেকে মানুষের মধ্যে আস্থা আছে, পরিচিত হবে শুরু, সরকারি জীবন ব্যবস্থা পূরণ করার চেষ্টা করে. অফিসার্স আসতে উৎসাহিত এবং বায়ুমন্ডলে একটি দীর্ঘ ডাম্প, এটা কিছু প্রেরণ করতে ইচ্ছা যে ছিল. গ্রামে অবকাঠামো হিসেবে জনপ্রিয় ব্যবস্থা ও গণসচেতনতা জাগ্রত করার জন্য একটি খুব সফল প্রয়াস, ঝাড়খণ্ড গ্রামে PRSI ছিল. আমি মাননীয় সংসদ সদস্য জনাব Karia মুন্ডা আইন অভিনন্দন জানাচ্ছি.

আমি একই পি থেকে একটি প্রতিবেদন পেয়েছি. অন্ধ্র এমপি অশোক Gajapathi রাজু জি মডেল গ্রাম পরিকল্পনা এবং তিনি মডেল জন্য নির্বাচিত অন্ধ্রপ্রদেশ Dwarapudi গ্রামীণ গ্রামের Vizianagaram জেলার নিজেকে শোষিত. সিস্টেম সমর্থন করে না, তবে, তিনি একটি মহান পেশা, বিশেষ করে উদ্ভাবনী করেনি. তারা গ্রামের শিক্ষার নতুন প্রজন্মের মধ্যে একটা কাজ ছিল ভাগ্যবান আছে, কিন্তু গ্রামের পুরোনো প্রজন্মের নিরক্ষর, কারণ তিনি সেখানে স্কুলে ছাত্রদের আছে, তারা বয়স্ক ছেলেমেয়েদের তাকে বলা হয়েছিল যে প্রতিদিন আপনার মা পিতার এই ক্লাসে শিক্ষাদান করা হয় এবং তারা সাজান সকালে এবং শিক্ষক শিক্ষা করতে সন্ধ্যায় শিশুদের জন্য স্কুল শিক্ষার শিশুদের দেয়. আর এইসব শিশুদের শেখানো প্রায় পাঁচশত ঊনষাট প্রাপ্তবয়স্ক নিরক্ষর, তারা শিক্ষিত ছিল. এখন, সমাজের তবে বড় পরিবর্তন ইচ্ছার দ্বারা সঙ্ঘটিত ​​হতে পারে, তারা জিপি Dwarapudi দেখতে পান, একটি বাজেট, একটি বিজ্ঞপ্তি, কোন বিশেষ ব্যবস্থা নেই.

আমাদের esteemed স্যার সি এর সদস্য হিসেবে. এল Ruwala, মিজোরাম এমপি, উত্তর-পূর্ব ... তিনি গ্রামে ও শহরে তারা কখনও একটি বিশেষ কাজ করেছেন করতে Kwalahilng মডেল গ্রামে নেওয়া হয়েছে, Sugrken, রাজ্যের আখ উৎপাদন গুড় জন্য যথেষ্ট Kurtayi বিখ্যাত . কূট গ্রামে জনাব Ruwala মন্ত্রী আখ ফেস্টিভাল মার্চ 11 Kurtayi night.Leaving উপর অঞ্চলের মার্কিন মানুষ শুরু. জন জীবনের পুরানো মানুষ সেখানে ছিল, সেখান থেকে বের হয়ে এল, সরকারি কর্মকর্তা ও আখ উৎপাদন বিক্রয় তাকে সেট আপ করার জন্য একটি প্রদর্শনী, অর্থনৈতিক কার্যক্রমের কেন্দ্রে বাজারে প্রকাশনা গ্রামে তৈরি করা যেতে পারে Gyilgav বৃদ্ধি হতে পারে. আক্ষরিক জনাব Ruwala আইন কর্মকর্তা অভিবাদন তার প্রচেষ্টা নিখুঁত গ্রামের সঙ্গে একটি স্বয়ংসম্পূর্ণ গ্রাম তৈরি.

আমার প্রিয় ভাই ও বোনেরা, মনের একটা জিনিস হতে হবে এবং কিভাবে এটা করবেন হাইজিন ব্যাপার আসতে পারে. আমি মুম্বাই সবিতা রাই থেকে টেলিফোনে বার্তা পাঠানো দিওয়ালি জন্য একটি "প্রস্তুতি আমরা তাদের ঘরবাড়ি ক্লিয়ারিং হয় প্রতি বছর. এই আমাদের ঘরবাড়ি বাইরে দীপাবলী সেইসাথে তাদের পরিবেশ পরিষ্কার বিল্ড এবং দীপাবলী পর তাকে পরিষ্কার. বজায় "তিনি ডান জিনিস মনোযোগ সৃষ্টি. আমি আমাদের দেশে দীপাবলী গত বছরের উৎসবের পর, আমার নাগরিকবৃন্দ মনে করিয়ে দিতে চাই, বিশেষ করে মিডিয়া একটি মহান প্রচারাভিযান দৌড়ে এবং দীপাবলী বাদাম কাটিবার করা ছিল পরে তিনি সবকিছু দেখিয়েছেন যেখানে তিনি যে সঠিক নয়? একটি সচেতনতা প্রচারণা মিডিয়া দ্বারা চালানো হয়েছিল.উচিত. এবং আজ বিশেষ করে আমি সব মিডিয়া ভারতের অভিবাদন করতে ইচ্ছুক. সর্বশেষ অক্টোবর 2, ভারত আজ গ্রুপের আমি 'Sfaigiri সম্মেলন করে মহাত্মা গান্ধী জন্মবার্ষিকী এবং ক্লিন ভারত প্রচারণা বছরে জড়িত হওয়ার সুযোগ ছিল. আর আমি ক্লিন ভারত পুরস্কার দিকে তাকিয়ে ছিল, তিনি কার্যকলাপ অনেক কাজ করে. কিভাবে-কিভাবে ভালো কাজ নিজেকে এক ভালো এক মিশন এটা জন্য ". কিভাবে-কিভাবে পরিষ্কার রাখা হয় এখানে অনেক কিছু উন্মুক্ত ছিল যারা আমাদের দেশে আছে এবং আমি যে সময় ভারতের খুঁজে দলের প্রশংসনীয় কাজ হৃদয় দ্বারা greeted হয়.

Labels: