Sunday, September 20, 2015

পর্ব # 12, 2015 20 সেপ্টেম্বর

আমার নাগরিকবৃন্দ, আপনি সবাই হ্যালো! দ্বাদশ পর্বের 'মাইন্ড', এবং একটি বছরের তুলনায় পাস করেনি. গত বছর, 3 অক্টোবর, আমি প্রথমবার 'মন' সৌভাগ্য ছিল. 'মন' - একটি বছর, অনেক কিছু. আমি কি পেয়েছি জানি না, কিন্তু আমি অবশ্যই, আমি খুব কম পাওয়া বলতে পারেন.




উল্লেখ্য: origianl হিন্দি ট্রান্সক্রিপ্ট থেকে গুগল অনুবাদ পরিষেবা ব্যবহার করে অনুবাদ, অত: পর 100% সঠিক নাও হতে পারে ফলে.

গণতন্ত্রে গণক্ষমতার অপরিমেয় তাৎপর্য হল. আমার বিশ্বাস মহান কারণ আমার জীবনের একটি মৌলিক চিন্তা ও জনশক্তি হয়. কিন্তু ব্যাখ্যা যা আমাকে শিখিয়েছিলেন যা 'মন', যা অভিজ্ঞতা, আমি কি আমরা মনে করি, আরও বেশি জনশক্তি অসীম বলতে পারেন. আমাদের পূর্বপুরুষ জন-Janardana, এটা ঈশ্বরের একটি অংশ বলে ব্যবহৃত. আমি 'মন' আমাদের পূর্বপুরুষ, মহান সত্যের চিন্তা মধ্যে একটি খুব বড় বল, আমি এটা অভিজ্ঞতা আছে, কারণ যে আমার অভিজ্ঞতা থেকে বলতে পারেন. আমি মানুষ এবং হয়তো প্রতি দুই বা চার পরামর্শ থেকে পরামর্শ চাওয়ার ছিল 'মন' হাত করতে পারেনি. কিন্তু লাখ লাখ মানুষের সংখ্যা সক্রিয় থাকেন এবং আমি আপনাকে পরামর্শ দিচ্ছি. নিজেই এটি একটি খুব বড় বল, বা প্রধানমন্ত্রী নয়, এবং উপর লিখতে mygov.in, বলেন, চিঠি পাঠানো হয়েছে, কিন্তু আমরা সুযোগ পেয়েছিলাম একবার, তারপর হতাশ হতে পারে যারা. কিন্তু আমি তা করতে পারে না.
হ্যা ... আমি অক্ষর এই লক্ষ লক্ষ দ্বারা শেখানো একটি খুব বড় পাঠ করছি. সরকারি তথ্য আমি অসুবিধা অনেক সূক্ষ্ম বিষয়ে প্রাপ্তি এবং আমি একজন সাধারণ মানুষ আগ্রহী হতে, তিনি শুধু একটা কাগজ এইসব পরামর্শ বিবেচনা করা যে ভয়েস শুভেচ্ছা. তারপর তিনি সঞ্চালিত. তাদের কৃতকর্মকে সামনে উপস্থিত হয়, যা বিভিন্ন বিভাগ এবং পাবলিক-বায়ু জনার্দন পর্যবেক্ষণে বলা সরকার. কিছু সমাধান করা কিছু পেতে চেষ্টা করে. আমাদের বিভিন্ন সরকারী দপ্তর, এবং নীতি বিষয়ে যে কিছু হয়, যা ঐ কাগজপত্র যে বিশ্লেষণ? সমস্যা ঘটাচ্ছে ব্যক্তি যা কিছু আছে তা, কি হয়? সরকারের দৃষ্টি নেই যা কিছু আছে তা কি হয়? অনেক কিছু তৃণমূল পর্যায়ে থেকে সরকার যেতে শুরু করেন এবং তা শাসন একটি মৌলিক নীতি যে তথ্য নীচে থেকে ঊর্ধ্বমুখী হতে হবে এবং দিক নির্দেশনা উপরে থেকে কৃত হওয়া উচিত যে সত্য. তারা কেউ চিন্তা যেখানে এই তথ্য সূত্র, 'মন', পরিণত হবে? কিন্তু এটা করা হয়েছে.
আর তাই উপানুষ্ঠানিক প্রকাশের 'মন' সুযোগ রয়েছে. আমি বিস্মিত ছিল মেয়ের সাথে এইরকম একটা দিন selfies (নিজের তোলা w.th কন্যা) এবং সমগ্র বিশ্বের যে (নিজের তোলা w.th কোন ফর্ম বা মেয়ের সাথে লক্ষ selfies কোন সংখ্যা দ্বারা সম্ভবত সব দেশে বলা হয় কন্যা) ও মেয়ে কি মর্যাদা পেয়েছেন. তিনি কন্যা (নিজের তোলা w.th মেয়ে) সঙ্গে Selfies, তখন আমার মেয়ে তাই উত্সাহ ছিল, কিন্তু একটি প্রতিশ্রুতি মধ্যে উত্পাদিত হয়. মানুষ সেখানে ছিল, তখন তারা মেয়েদের প্রতি অযত্ন এখন ছেড়ে চলে যেতে হবে যে অনুভূত. একটি নীরব বিপ্লব ছিল.
মনের মধ্যে ভারতের পর্যটন পালন আমি শুধু, তারপর এটা পাঠান, আমি দেখতে হবে আপনি যান না, এমনকি যদি আপনি একটি ভাল ছবি আছে, "অবিশ্বাস্য ভারত", আচ্ছা নাগরিকদের বলা. কেবলমাত্র হালকা নাস্তা কথা, কিন্তু তা হেল ছিল মহান! পাঠানো দেশ যেমন-মত ছবি মানুষের প্রতি কোণে লক্ষ সংখ্যা. সম্ভবত ভারত পর্যটনের সরকারি, রাজ্য সরকারের পর্যটন বিভাগের আমরা যেমন-মত উত্তরদায় কখনো ভাবিনি যে হবে. সমস্ত জিনিষ একটি প্ল্যাটফর্ম আসেন, এবং সরকারের একটি পয়সা ব্যয় করেননি. কাজ বেড়েছে.
আমি আমার প্রথম 'মন' এর আগে, গত অক্টোবর ঘটেছে যাতে খুশি, তাই আমি উল্লেখ করেছে এবং গান্ধী জয়ন্তী মত মানুষ, আমি মনে করি আমরা মহাত্মা গান্ধী জন্মবার্ষিকী উদযাপন করছে অক্টোবর 2 প্রার্থিত ছিল. একটি সময় খাদি নেশন (জাতির জন্য খাদি) জন্য, ছিল. কয়টা বাজে খাদি ফ্যাশন (ফ্যাশন জন্য খাদি) যে অনুস্মারক - এবং মানুষ তা কিনতে, আমি আপনাকে খাদি জিজ্ঞেস করেছেন. সামান্য দয়া. আজ আমি গত এক বছরে খাদি প্রায় দ্বিগুণ বিক্রয় হয় যে মহান সন্তুষ্টি সঙ্গে বলতে. এখন এই একটি সরকারী বিজ্ঞাপন নয়. কয়েক বিলিয়ন রুপি ব্যয় করা হয়েছে. জনশক্তির অনুভূতি, একটি চেতনা.
গ্যাস সিলিন্ডার তিনি না হবে - আমি 'মন' বাড়িতে দরিদ্র-জ্বলন্ত চুলা বললেন, শিশু, গরীব মা চিৎকার করে কাঁদতে হয়? আর আমি আপনাকে কি ভর্তুকি আত্মসমর্পণ করতে পারবেন না যে ধনী ব্যক্তিদের কাছে প্রার্থনা? ... এবং আমি মনে করি দেশের তিন মিলিয়ন পরিবার ভর্তুকির গ্যাস সিলিন্ডার বাকি আছে যে মহান পরিতোষ সঙ্গে আজ বলতে চাই - এবং এই সমৃদ্ধ মানুষ না হয়. আমি একজন অবসরপ্রাপ্ত শিক্ষক, একজন বিধবা মহিলা, তিনি ভর্তুকি ছেড়ে করার সারিতে দাঁড়িয়ে ছিল যে একটি টিভি চ্যানেলে দেখা যায়. সমাজের সাধারণ ভর, মধ্যবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত, যাদের জন্য ভর্তুকি ছেড়ে কঠিন. কিন্তু এই মানুষ বামে. নীরব বিপ্লব কি? কি এই মানুষ ক্ষমতায় দেখতে পাই না?
সরকার আমাদের সরকারের দ্বার হয়ে গেছে যে পাঠ, বিপুল জনশক্তি, সক্ষম অনলস এবং অটল সমাজের দরজা জানার আছে. সরকার দ্বারা চালিত সমাজে একটি ভাল অনুঘটক হিসেবে পরিবেশন করা যাবে না আরো সমাজের পরিবর্তন থেকে সরানোর হয়. 'মন', আমি সব জিনিস বিশ্বাস করা ছিল, কিন্তু আজ সে বিশ্বাসে overturned ছিল, এবং তাই আমি জনশক্তি সেন্ট-শতাংশ মাধ্যমে, আজ বিশ্বাস করতে আবার 'মন' পরিণত Vndn, অভিবাদন চান করতে চান. প্রতি সামান্য জিনিস নিজের-আপনি যোগ করার চেষ্টা তাদের মঙ্গলের জন্য দেশে তৈরি হয়েছে. অধিক তৃপ্তি কি হতে পারে?
'মন' আমি একটি নতুন ব্যবহারেই চিন্তা সময়. আমি যে ফোকাস হবে, আমি 'কিছু মনে আপনি আপনার প্রশ্ন এবং Krwaia রেকর্ড আপনার পরামর্শ টেলিফোন যে দেশের নাগরিকদের কাছে প্রার্থনা. আমি পঞ্চান্ন হাজার ফোন কল থেকে এসেছেন যে দেশ সম্পর্কে খুশি. কিনা সিয়াচেন, কিনা বা কামরূপ কচ্ছের, কাশ্মীর কিনা কন্যাকুমারী থেকে. ভারতের কোনো ভূখণ্ড, নাও হতে পারে যারা মানুষের কাছ থেকে যেখানে ফোন কল করতে হবে না. নিজেই এটি একটি আনন্দদায়ক অভিজ্ঞতা. সব বয়সের মানুষ বার্তা দেওয়া হয়. আমি নিজেকে শোনার মত বার্তা কিছু, আমার মত. আমার দল অন্যদের উপর কাজ করছে. এমনকি আপনি একটি মিনিট বা দুই মিনিট করা হবে, কিন্তু আমার আপনার ফোন কলের জন্য, আপনার বার্তা খুবই গুরুত্বপূর্ণ. পুরো সরকার স্পষ্টভাবে আপনার পরামর্শ কাজ করবে.
কিন্তু এক জিনিস আমার কাছে বিস্ময়কর ছিল এবং শুধু বলেন. আচ্ছা এটা অস্বীকৃতি, অস্বীকৃতি কাছাকাছি মত দেখায়. কিন্তু আমার অভিজ্ঞতা ভিন্ন ছিল. এই পঞ্চান্ন হাজার মানুষ তার নিজের পথ বলতে ছিল. বে, অবারিত ছিল কিছু বলতে পারতেন, কিন্তু আমি বিস্মিত, অনেক কিছু যেমন 'মন' ছায়ায় হিসাবে, একই ধরনের ছিল আছি. সৃজনশীল, ইঙ্গিতপূর্ণ, সম্পূর্ণরূপে ইতিবাচক - সাধারণ নাগরিকদের দেশের ইতিবাচক চিন্তা গ্রহণ করে যাচ্ছে দেখতে অর্থাৎ, যে দেশের কত বড় মূলধন. হয়তো 1%, 2%, তাই ফোন একটি পরিবেশ যা কোন গুরুতর অভিযোগ হতে পারে. অন্যথা বেশি 90% fills যে শক্তি, মানুষ বলেছেন জিনিষ উপভোগ করতে.
তবে একটি বিষয়, বিশেষ করে বিশেষভাবে সমর্থ, আমার মন আসেন - বিশেষত অন্ধ তার জ্ঞাতি জন্য, তাদের ফোন যথেষ্ট হয়েছে. তারা সম্ভবত তারা টিভি দেখতে না কেন কিন্তু, রেডিও শোনা হবে. দৃষ্টিশক্তিহীন রেডিও জন্য গুরুত্বপূর্ণ হবে কত বড়, তার মনে হয়তো এই নিয়ে আমার কাছে এসেছিলেন. আমি একটি নতুন দৃষ্টিভঙ্গি দেখতে, এবং তাই ভাল জিনিষ এইসব লোকেদের এবং যথেষ্ট সরকারের প্রতিক্রিয়াশীল করতে.
আমি আলওয়ার, রাজস্থান বাতাসের আচার্য আমি এই পুরো দেশ বাতাসের আচার্য শুনতে হবে এবং দেশ মেনে চলতে হবে, মানা করব, একটি বার্তা. "আমার নাম বাতাসের এবং আমি আচার্য আলওয়ার, রাজস্থান আমি অন্তর্গত - ওয়েল, তারা শুনতে, অবশ্যই, বলতে হবে. আমার বার্তা প্রধানমন্ত্রীর জামাতা এই সময় 'মন' দীপাবলী ভারতের জুড়ে জনসাধারণ আহ্বান দয়া করে হয় তারা আরো এবং আরো মাটি ব্যবহার আলো. এই হাজার হাজার পটার ব্রাদার্স পরিবেশ ও কর্মসংস্থানের সুযোগ উপকৃত হতে পারেন. আপনাকে ধন্যবাদ. "
বায়ু, আমি আপনাকে অবশ্যই বাতাসের দেশের প্রতিটি কোণায় পৌঁছাতে হবে মত অনুভূতি, ছড়িয়ে করবে. ভাল পরামর্শ মাটি এবং সেখানে কোন মূল্য হয়, এবং যদি তাই ভাল মাটি খুব মূল্যবান. পরিবেশগত ও দরিদ্র বাড়িতে এটি একটি অগ্রাধিকার দেয়া হয়েছে, সামান্য কাজের মানুষ এবং তাদের দেশের ভোজন করি আমরা আসার উৎসব বায়ু আচার্য, তারপর কথা বলতে হবে যদি বলা উচিত তার মানে, আমাদের বাড়িতে বার্ন করবে দেওয়া, কিন্তু লাইট দরিদ্র ঘর হবে.
সেনা আমার দুই থেকে তিন ঘন্টা সময় ব্যয় করার সুযোগ দিয়ে আমার নাগরিকবৃন্দ গণেশ চতুর্থী. সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী - নিরাপত্তা আমাদের নেভি, আর্মি বা এয়ার ফোর্স যে জল, স্থল ও আকাশ. 1965 পাকিস্তানের সঙ্গে একটি যুদ্ধ ছিল, তিনি 50 বছর একটি 'Suryanjli' প্রদর্শনী গঠিত হয় দিল্লি ভারতের ফটকে তার পক্ষে সম্পন্ন. আমি তাঁকে খুবই দেখেছেন আধা ঘন্টার জন্য করা হয়েছে তাই, কিন্তু এটি নিষ্কাশিত যখন তিনি আড়াই ঘন্টা ছিল এবং এখনও কিছুই অসমাপ্ত বাকি ছিল. কি ছিল না? সম্পূর্ণ ইতিহাস দ্বারা জীবিত রাখা হয়. অ্যাসস্থেটিক পদ পড়ুন সম্ভবত একটি অনুপ্রেরণা তার চেয়ে অনেক বেশী হতে পারে না মাতৃভূমির পরিবেশন করতে, ইতিহাসের নিরিখে, মহান শিক্ষাপ্রদ দেখতে এবং জীবনের অনুপ্রেরণা জন্য চেহারা, ভাল হয়. যুদ্ধ এবং আমাদের যোদ্ধাদের সাহস ও আত্মত্যাগের গর্বিত মুহূর্ত, আমরা সব শুনছিল অনেক আলোকচিত্র খুব যে সময় পাওয়া যায় না, তাই তাকান ছিল না. এই প্রদর্শনীর মাধ্যমে তার মালুম.
Hajipir যুদ্ধ, আসলে উত্তরটি হতে, চামিন্দা যুদ্ধ এবং Hajipir বন্ধ বর্ণন দৃশ্যাবলী এ, নিজের সৈন্যদের মধ্যে রোমাঁচিত এবং গর্ব জিতেছে. আমি কিছু লোককে শহীদ হিসাবে এবং যুদ্ধে অংশগ্রহণ করেন যারা পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে, এই মহাকাব্যের পরিবারের সাথে দেখা হয়নি, তারা আর জীবন-জীবনের সেগমেন্ট আছে. তারা পৌঁছে ছিল. এবং তারপর এটা বাহ, কি শক্তি ছিল একটি অনুপ্রেরণা হাত ছিল তাদের করলো. আপনি ইতিহাস তৈরি করতে চান, এটা ইতিহাসের তারতম্য জানার জন্য গুরুত্বপূর্ণ. ইতিহাস তার শিকড় সাথে সংযোগ করে. ইতিহাস বন্ধন, তারপর ইতিহাস তৈরীর আপনার সম্ভাবনা পূর্ণ স্টপ লাগে. প্রদর্শনী সংবেদন মাধ্যমে ইতিহাসের সৌজন্য. ইতিহাস তথ্য. আর নতুন ইতিহাস তৈরি করার অনুপ্রেরণা বীজ এছাড়াও বপন করা যায়. আপনি দিল্লি কাছাকাছি হয় তাহলে - - আমি আপনার পরিবারের প্রদর্শনী চলমান হতে পারে মাত্র কয়েক দিন, আপনি দেখতে হবে. তাড়াতাড়ি আমাকে পছন্দ করেন না. আমি ফিরে আড়াই ঘন্টার মধ্যে এসেছিলেন, কিন্তু আপনি কি নিশ্চিত তিন থেকে চার ঘণ্টা সময় লাগবে. অবশ্যই দেখুন.
গণতন্ত্রের শক্তি দল, প্রধানমন্ত্রী একটা ছোট বাচ্চার আদেশ, কিন্তু সে ছেলে তাড়াহুড়া করে তার নাম বলতে ভুলে গেছি. তাই আমি তার নাম আছে কি না, কিন্তু প্রধানমন্ত্রী একই দেখব মত তার কন্ঠ, কিন্তু আমরা সব মত চেহারা দেশবাসীর হয়. আরে, সন্তানের আমাদের কি বলার অপেক্ষা রাখে না:
"প্রধানমন্ত্রী, আমি ডাস্টবিনে নিতে হবে প্রতিটি রাস্তায় আপনি, সর্বত্র তার জন্য, স্যানিটেশন প্রচারাভিযান আছে যে আপনি বলতে চান."
ছেলে সঠিক. আমরা একটি স্বভাব স্বাস্থ্যবিধি তৈরি করা উচিত ও স্যানিটেশন ব্যবস্থা করা উচিত. ছেলে থেকে বার্তা আমাকে একটি মহান সন্তুষ্টি পেয়েছিলাম. এই সন্তুষ্টি অক্টোবর 2 ভারতের জন্য পরিষ্কার পেয়েছিলাম, আমি চালানোর জন্য একটি প্রচারণা ঘোষণা, এবং আমি হয়তো যে স্বাস্থ্যবিধি buzz এই গেমটি ঘন্টার বিষয় জাতীয় সংসদে স্বাধীনতার পর প্রথমবারের মত হতে হবে, বলতে চাই ঘটে. আমাদের সরকারের সমালোচনা নেই. আমি মোদির স্বাস্থ্যবিধি মহান জিনিস ছিল, কিন্তু কি ঘটেছে যে শুনতে প্রচুর আছে? আমি যে কিছু মনে না করেন. আমি ভারতের স্বাস্থ্যবিধি আলোচনা হয়েছে এই দেশের পার্লামেন্টের ভাল জন্য এটা দেখছি.
উভয় উপরে পরিচ্ছন্নতা পরিপ্রেক্ষিতে, এটা বড় দেশ বিশেষ সুযোগ হতে পারে - একটি জাতীয় সংসদ এবং এদেশের একটি পার্শ্ব, শিশু, অন্যের দিকে তাকায়. এই ধারনা নিয়ে আন্দোলন হয়, squalor হয়ে উঠছে প্রতি ঘৃণার বায়ুমণ্ডল, স্বাস্থ্যবিধি দিকে একটি সচেতনতা আছে - এই সরকার, কাজ করতে হবে হবে বাধ্য করা হবে! এছাড়াও স্বরাজ স্থানীয় প্রতিষ্ঠান - সবাই এর উপর কাজ করতে হবে - একটি পঞ্চায়েত-শাসিত, পঞ্চায়েত-শাসিত শহর, পৌরসভা, পৌর বা রাষ্ট্র বা সেন্টার আছে. এছাড়াও আরও ঘাটতি এবং ভারত, আমরা 2019 সালে উদযাপন মহাত্মা গান্ধী এর 150 তম জন্মবার্ষিকী, মহাত্মা গান্ধী, আমরা স্বপ্ন পূরণে প্রতি কাজ করার সময় এই আন্দোলন, আমাদের অতিরঞ্জন করেছে.
আর আপনি মহাত্মা গান্ধী তো বলতঃ জানেন? তিনি একবার স্বাধীনতা ও স্যানিটেশন হয় আমার মত হল যে বলেন, তাই আমি পরে স্যানিটেশন, স্বাধীনতা চাই. গান্ধী স্যানিটেশন বেশী জন্য স্বাধীনতা গুরুত্ব ছিল. এখানে, আমরা সব মহাত্মা গান্ধী আলাপ এবং আমরা কয়েক ধাপ পদব্রজে ভ্রমণ করতে তার ইচ্ছা পালন. দিল্লি গুলশান অরোরার মন্ত্রী রেখে একটি বার্তা MyGov.
তিনি জন্মশতবার্ষিকী সম্পর্কে জানতে চান Deendayalji যে লিখেছে.
আমার নাগরিকবৃন্দ, পুরুষদের জীবন চিরতরে আমাদের জন্য অনুপ্রেরণা কারণ. আর আমরা মাস্টার ছিল কি মতাদর্শ, তা নির্ণয় করতে আমাদের কাজ নয়, কাজ. দেশের জন্য লাইভ এবং যারা মারা যায় সবাই আমাদের জন্য উৎসাহ দিচ্ছে.

Labels: