Sunday, August 30, 2015

পর্ব #11, 30 আগস্ট 2015

আমার নাগরিকবৃন্দ, আপনি প্রত্যেকের অভিবাদন. আবার, মন থেকে, আমি আপনার সাথে দেখার সুযোগ আছে. পর্যন্ত দক্ষিণ ওনমের আঁকা উত্সব, এবং আগামীকাল লোকেরা পুরো দেশ রাখী বন্ধনের সুপ্রসন্ন অনুষ্ঠানে পালিত. ভারত সরকার, সামাজিক নিরাপত্তা অনেক নতুন স্কিম, আমি যে খুব স্বল্প সময়ের খুশি স্বাভাবিক মানুষের ব্যাপক প্রমাণ প্রয়োগ করা হয়, এই সব পরিকল্পনা গৃহীত হয়.



বিঃদ্রঃ:
গুগল অনুবাদ পরিষেবা ব্যবহার করে অনুবাদ, অত: পর ফলাফল 100% সঠিক নাও হতে পারে.

আমি নিরাপত্তা পরিকল্পনা রাখি বন্ধন উপলক্ষে একটি ছোট অনুরোধ যে আমাদের বোন ছিল. আমি শুরু থেকে পুরু পরিকল্পনা পর্যন্ত এগারো মিলিয়ন পরিবারের স্কিম সাথে সংযুক্ত করা হয় যে সচেতন ছিল. আর আমি প্রায়-প্রায় অর্ধেক মুনাফা, মা-বোনের করেনি, যে বলা হয়. আমি এটা ভাল bodes বিশ্বাস. আমি অনেক জন্য শুভেচ্ছা সব মায়েরা এবং রাখি Bandhan'll সুপ্রসন্ন অনুষ্ঠানে বোন আছে.

আমি তোমার সাথে কথা বলছি যখন আজ, এক বছর আগে পরিকল্পনা অর্থায়ন মানুষ মূলত পর্যন্ত নিয়ে যাওয়া হয়. ষাট বছরে, কাজ না করে, যা তিনি এই ধরনের একটি স্বল্প সময়ের মধ্যে হতে হবে? অনেক প্রশ্ন চিহ্ন ছিল. কিন্তু আমি পরিকল্পনা জড়িত, সাফল্য পাই উপর তৎপরতার সঙ্গে সব সরকারের সংশ্লিষ্ট ইউনিট, ব্যাংকের সব ইউনিট, বাস্তবায়ন এবং যে আজ খুশি তাই আমার জানা মতে, এক লক্ষ আশি মিলিয়ন ব্যাংক অ্যাকাউন্টের প্রায় এক চতুর্থাংশ . 7.4 মিলিয়ন একশত সত্তর মিলিয়ন. আমি দরিদ্র সমৃদ্ধ দেখেছি. জমা বাইশ হাজার কোটি পরিমাণ সংরক্ষণ, সংরক্ষণ করে জিরো ব্যালেন্স একটি একাউন্ট খুলতে, কিন্তু দরিদ্র. মূলধারার অর্থনীতি, ব্যাংকিং খাত ও সিস্টেম জোর করা হয়, কারণ ব্যাংক বান্ধব পরিকল্পনার অনার্থাশ্রম ছুঁয়েছে. আজ, আরো চতুর্থাংশ একটি মিলিয়ন ব্যাংক-বন্ধুদের সারাদেশে কাজ করছে. যুব কর্মসংস্থান এছাড়াও পাওয়া যায়. তারা যোগ, একশো ত্রিশ-এক হাজার আর্থিক সাক্ষরতা ক্যাম্প হয়েছে - আপনি একটি বছরের মধ্যে, ব্যাংকিং খাত, অর্থনীতি এবং দরিদ্র জানি খুশি হবেন. শুধু জন-তহবিল অধীন অ্যাকাউন্ট এবং মানুষ তাই অনেক হাজার খোলার মধ্যে আটকে না ত্তভারড্রাফট এনটাইটেল এবং তিনি গ্রহণ ওঠে. ব্যাংক জন্মগ্রহণ বিশ্বাস থেকে এবং দরিদ্র টাকা পেতে পারেন. আমি আবার, সব সব সংশ্লিষ্ট এবং খোলার ব্যাংক অ্যাকাউন্ট সংবর্ধিত, দরিদ্র দরিদ্র ভাই-বোনদের কাছে আপনি ব্যাংক বিরতি না যে আবেগ, সাথে লিঙ্ক করুন. ব্যাংক আপনি এখন তা ত্যাগ করা উচিত, সচেষ্ট হয়. আমি এখন এটা ধরে নিতে আপনার কাজ, আপনি আপ আনা করেছি. আমি স্পষ্টভাবে আপনি আমাদের সকল অ্যাকাউন্টের সক্রিয় করার সুপারিশ করবে, আমি বিশ্বাস করি.

গুজরাট সহিংসতার বেলেল্লাপনার শেষকালের ঘটনা, ব্যথা নেই, সব জমি এবং একটি দেশের প্রথম শক ছুঁয়েছে কি যখন গান্ধী ও সরদার প্রাকৃতিক জমি বিশ্রামহীন তৈরি. কিন্তু একটি খুব স্বল্প সময়ের মধ্যে আলোকিত রাষ্ট্র, সব আমার ভাই ও বোনেরা, পরিস্থিতির একটি নাগরিক নেন. আবার অধোগামী থেকে পরিস্থিতির একটি সক্রিয় ভূমিকা পালন করেন শান্তির পথে গুজরাটে গিয়েছিলাম. শান্তি, ঐক্য, সংহতি সঠিক ভাবে এবং একই বৃদ্ধির পথ এ আমাদের সাথে পাশাপাশি হেটে যেতে হয়. উন্নয়ন আমাদের সমস্যার সমাধান করা হয়.

গত সপ্তাহে আমি সুফী ঐতিহ্য পণ্ডিতদের দেখা করার সুযোগ ছিল. সুযোগ তাদের কথা শোনার. আর আমি পথ দ্বারা জিনিষ আমি কোন গান বাজানো হয় এমনভাবে যে শুনতে সুযোগ ছিল, Tjhurbe থেকে সত্যি কথাই বলবো. তার কথায়, সঙ্গীতের তাল যা অপ্রমাদ যা উদারতার যা সুফি ঐতিহ্য অর্থাৎ আপস, তার উপায়,,,,, তাদের সব নির্বাচন আমাকে এই পণ্ডিতদের মধ্যে অনুভূতি ছিল. আমি মহান অনুভূত. ইসলামের বিশ্বের সঠিকভাবে সত্যিকারের প্রকৃতি সবচেয়ে অপরিহার্য বহন করা. আমি সুফী ঐতিহ্য, প্রেম সংযুক্ত করা হয় যে বিশ্বাস, উদারতার সাথে সংযুক্ত করা হয়, আপনি এই বার্তাটির পর্যন্ত ফু ँ chayenge, মানবজাতির সুবিধা ইসলামের বেনিফিট অন্যদের আমি এবং আমি যে বলব যা এ বিষয়টি কেন কোন সম্প্রদায়, কিন্তু, কখনও সুফী ঐতিহ্য বুঝতে.

আমি কিছুদিনের মধ্যে আরেকটি সুযোগ ভিলেনকে, এবং আমন্ত্রণ আমি আমার ভাগ্য মানা. ভারতে বিশ্বের বহু দেশে বোধগয়া বৌদ্ধ ঐতিহ্য, পণ্ডিতদের মধ্যে আসা যাওয়া করছে, এবং মানুষের বিশ্বের সাথে সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করার অনুমিত হয়, আমি আমন্ত্রণ পেয়েছিলাম, এবং আমার আনন্দে আমি ঐ আছে বোধগয়া আমন্ত্রণ জানানো হয়. ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওয়াহারলাল নেহেরু বোধগয়া পরিদর্শন. আমার সাথে সারা বিশ্বের এই পণ্ডিত, আমার জন্য, আনন্দ খুব মুহূর্ত হয়, বোধগয়া সুযোগ পেতে যাচ্ছে.

আমার প্রিয় ভাই ও বোনেরা কৃষক, আমি আবার আপনাকে বিশেষভাবে আজ মনে করতে চান বলুন. আমি ইতিমধ্যে এই বিষয় থেকে রেফারেন্স 'মন', কাজ করেছেন. আপনি শুনতে, সংসদে, আমি পাবলিক মিটিং এ শুনানি হবে, শুনতে হবে, 'মন' শুনানি হবে. প্রত্যেক সময় আমি বিতর্ক সম্পর্ক 'ভূমি অধিগ্রহণ আইন', এক জিনিস বলতে আসা করেছি, সরকারের খোলা মনের বিষয়. কৃষকদের সুবিধার জন্য কোন পরামর্শ, আমি স্বীকার করতে ইচ্ছুক নই, আমি বারবার এই বলে আসছি. কিন্তু আজ আমি, আমার ভাই ও বোনেরা সংস্কারের বিষয়টি কৃষকদের জমি অধিগ্রহণ আইন '' যুক্তরাষ্ট্র থেকে এসেছেন, এবং সবকিছু আন্তরিকভাবে যে গ্রামের দরিদ্র কৃষকের মাঠে ভাল আসা লাগে বলে মেরু চিত্রে বৈদ্যুতীকরণ গ্রামের আপ যে খাল থেকে পানি সরবরাহ, গ্রামের রাস্তা করা হয়, গ্রামবাসীরা দরিদ্র, গ্রামীণ দরিদ্র, যুব কর্মসংস্থান ব্যবস্থা ঘর নির্মাণ করা হয় এক জন্য প্রদান আইন এর খপ্পর থেকে এই Afsrshahi অপসারণ করতে হবে এবং তারপর সংস্কার প্রস্তাব এসেছিল হবে. কিন্তু আমি অনেক মায়া, ছড়িয়ে পড়ে কৃষকরা যাতে ভীত হয়েছে দেখেছি. আমার কৃষক ভাই ও বোনেরা, আমার কৃষক গুলিয়ে ফেলা উচিত নয়, এবং অবশ্যই তাই ভয় করা উচিত হবে না, এবং আমি কৃষকদের গুলান, কৃষক ভয় দেখান, কেউ একটি সুযোগ দিতে চাই না, এবং আমার দেশে প্রতিটি ভয়েস counts, কিন্তু কৃষকের ভয়েস একটি বিশেষ তাত্পর্য রয়েছে. আমরা নির্মূল করা হয় অধ্যাদেশ গত আগস্ট 31 মেয়াদ শেষ, এবং আমি ঠিক করেছি, একটি অধ্যাদেশ জারি করেন. এর মানে হল, আমার সরকার, পরিস্থিতি অনেক আগে থেকেই, যে তিনি এখন Punaprsthapit আছে. কিন্তু এটি একটি অসমাপ্ত কাজ ছিল, সে ছিল বিনয় প্রকাশকারীনীদের - বছরে সম্পন্ন হয় যা 13 পয়েন্টে, ছিল এবং তাই আমরা অধ্যাদেশ তাকে আনা, কিন্তু থাকা যে বিরোধ ক্ষেত্রে বিজড়িত হয়ে ওঠে. অধ্যাদেশ তারপর মেয়াদ শেষ, কিন্তু কৃষক কৃষক সরাসরি আর্থিক সুবিধা সাথে সংযুক্ত করা হয়, যা সরাসরি লাভবান, যারা 13 পয়েন্ট, আমরা আজ নিয়ম আওতায় আনা কৃষকদের ক্ষতি এড়ানোর জন্য প্রয়োগ করা হয় অর্থনৈতিক ক্ষতি হয় না, এবং আইন যাতে 13 পয়েন্ট বাকি, আমরা আজ তাকে সাক্ষাৎ হয় বাস্তবায়ন প্রথম ছিল, এবং আমি আমার কৃষক ভাই ও বোনদের আশ্বাস 'জয়-তরুণ যে গ্রামের দরিদ্র কৃষকদের কল্যাণে - - জয়-কিষাণ 'এই স্লোগান নয়, এটি আমাদের মন্ত্রকে এবং আমরা 15 আগস্ট বলেছেন, তবেই যে যার সিদ্ধান্ত আমরা না শুধুমাত্র কৃষি দপ্তর, কিন্তু কৃষি ও কৃষকদের কল্যাণে সৃষ্টি করা হবে, খুব দ্রুত এগিয়ে. সুতরাং আমার কৃষক ভাই ও বোনেরা, এখন তাহলে আপনি ভীত করা প্রয়োজন, বিভ্রান্তির জন্য একটি কারণ, কিংবা হুমকি দিয়ে ভয় দেখিয়ে কোনো প্রচেষ্টা নয়.

তবে একটি বিষয় আমি এমনকি দুদিন আগে, এটা লাল বাহাদুর শাস্ত্রী আধার আসে 1965 সালের যুদ্ধ ও 1965 সালের যুদ্ধের পর পঞ্চাশ বছর খুব স্বাভাবিক যে বলার আছে. "জে- জওয়ান, জয়-কিষাণ" মন্ত্রকে আসতে বাধ্য করা হয় মনে. এবং ঐ সমস্ত শহীদদের স্মরণ করিয়ে দিতে, তার উপর-Bahn শান তৈরি যারা ভারতের তেরঙা পতাকা খুবই স্বাভাবিক. যুদ্ধের 65 বিজয় আমি সংশ্লিষ্ট সকল পক্ষকে নোয়ান. হিরোস শুভেচ্ছা জানাচ্ছে. আমরা ক্রমাগত এই ধরনের ঘটনা ইতিহাস দ্বারা অনুপ্রাণিত হয়.

শুধু গত সপ্তাহে আমি সুফি ঐতিহ্যের মানুষ একইভাবে একটি বিরাট অভিজ্ঞতা হয়েছে দেখা করার সুযোগ ছিল. আমি বিজ্ঞানী সাথে ঘন্টার জন্য আলোচনা করার সুযোগ আছে. তারা শুনতে সুযোগ ছিল, এবং আমি বিভিন্ন নির্দেশাবলী মধ্যে বিজ্ঞান, ভারতের এলাকায়, খুব ভাল ধরনের কাজ করছে যে আনন্দিত. আমাদের বিজ্ঞানীরা সত্যিই ভাল ধরনের কাজ করছে. এখন আমাদের সুযোগ আগে জনসাধারণের জন্য এই সংশোধনী কিভাবে ফু ँ chayen যে? কিভাবে ডিভাইসের মধ্যে নীতির অনুবাদ করার প্রয়োজন? ল্যাব ভূমি সঙ্গে যোগ? তাকে অতিরঞ্জন একটি সুযোগ হিসেবে. আমি অনেকগুলি আপডেট পেয়েছিলাম. আমি আমার জন্য এটি একটি খুব দীপক শিক্ষাপ্রদ খুব ছিল বলতে পারেন. তাদের চোখে স্বপ্ন ছিল দৃশ্যমান কিভাবে, কিছু বলার ছিল অনেক তরুণ বিজ্ঞানীদের কি উল্লাস ও আমি দেখেছি. আমি 'মন' শেষ হলে এবং বিজ্ঞান দিকে আমাদের ছাত্র এগিয়ে যেতে বলেছিলেন. এই বৈঠক শেষে, আমি সুযোগ অনেক, অনেক সম্ভাবনার হয় মনে. আমি আবার এটা পুনরাবৃত্তি চাই. সকল তরুণ বন্ধু বিজ্ঞান দিকে একটি সুদ, আমরা শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র অনুপ্রাণিত.

আমি নাগরিকদের থেকে কয়েকটি অক্ষর আসছে রাখা আছে. থানে, জনাব পরিমল শাহ 'MyGov.in' শিক্ষা সংস্কার আমি সম্পর্কে লিখিত আছে. দক্ষতা উন্নয়নের জন্য লেখা হয়. প্রাথমিক শিক্ষা জোর করা হয় জন্য তামিলনাড়ুর চিদাম্বরম থেকে জনাব প্রকাশ ত্রিপাঠি ভাল শিক্ষক আছে. শিক্ষা খাতে সংস্কার জোর করা হয়.

বিশেষ করে আমার তরুণ বন্ধু, আমি 15 আগস্ট, কাজ কেন এই সাক্ষাতকারের জন্য নিম্ন স্তরে লাল কেল্লায় বলা হয় যে বলার এক জিনিস আছে? এবং তারপর যার পেশা সাহায্য করবে, তা জ্যাক স্থাপন করা হবে ইন্টারভিউ কল প্রতি দরিদ্র পরিবার, বিধবা, মা, যেখানে কথা বলতে চাই, আসে? আমি শব্দ ব্যবহার করা হয় কিভাবে-কিভাবে জানি না? চালানোর জন্য, এবং সম্ভবত দুর্নীতির সীমার নিচে সবাই একটি কারণ. আর আমি ঐতিহ্য ও স্বাধীনতা নিয়ে আমি 15 আগস্ট ইন্টারভিউ নিচের স্তরের হওয়া উচিত. আমি মাত্র 15 দিন, যেমন একটি স্বল্প সময়ের মধ্যে যে খুশি, কিন্তু সরকার খুব দ্রুত চলন্ত হয়. নোটিশ পাঠানো হচ্ছে, এবং সিদ্ধান্ত ছোট কাজ করে বাস্তবায়িত হবে বলে সাক্ষাৎকারের এখন প্রায় একশ রাউন্ড মুক্ত হতে হবে. দরিদ্র রেফারেল জন্য চালানো হবে না. শোষণ হইবে না, দুর্নীতি হবে না.

এই দিন, ভারতে বিশ্বের বহু দেশে গেস্ট হয়েছে. সুস্বাস্থ্যের জন্য, বিশেষ করে মা-শিশু-মৃত্যুহার ও মৃত্যুর হার, ভারত দেশে 24 দেশগুলির বিশ্বের 'কল টু অ্যাকশান জন্য অ্যাকশন প্ল্যান' চিন্তা করা হয়. প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে, ঘটনা অন্য দেশে সংঘটিত হয়েছিল. আর এই ক্ষেত্রে 50 লক্ষ বা মায়েদের এবং 1.3 মিলিয়ন শিশু, কারাবাস সময় এবং পরবর্তী এক আউট মারা, আমাদের দেশে এমনকি প্রতি বছর আজ সত্য. এই ভীতিকর এবং ভীতিকর. এটা লক্ষণীয়ভাবে উন্নত করেছে. আন্তর্জাতিক পর্যায়ে ভারতের প্রশংসা শুরু হয়, তবে চিত্রে কম. আমরা পোলিও থেকে মানুষকে মুক্তি হিসাবে, অনুরূপভাবে, মায়েরা এবং ইনফ্যান্ট ডেথ মধ্যে টিটেনাস, এমনকি উপশম. বিশ্বের ন্যায়ত affirmed হয়. কিন্তু আমরা এখনও আমাদের মায়েরা রক্ষা আছে, আমাদের নবজাত শিশুদের বেঁচে.

আমার ভাই ও বোনেরা, আজ ডেঙ্গুর খবর আছে. এটা ডেঙ্গু বিপজ্জনক যে সত্য, কিন্তু তা রক্ষা করা খুবই সহজ. এবং আমি এটা সরাসরি সংযুক্ত করা হয় যে, পরিষ্কার দেশ বিষয়ে কথা বলছি না. আমরা টিভিতে বিজ্ঞাপন দেখতে, কিন্তু যে আমাদের মনোযোগ না. সংবাদপত্রে বিজ্ঞাপন মুদ্রিত কিন্তু আমাদের মনোযোগ না. বিশুদ্ধ পানি চেয়ে ছোট জিনিস হাউস পরিচ্ছন্নতার হ্যান্ডলিং উপায় আছে. এগুলোর মধ্যে ব্যাপক জন-শিক্ষা পেয়ে, কিন্তু যে আমাদের মনোযোগ না, এবং কখনও কখনও আমরা একটি খুব ভাল সিস্টেমের সাথে, একটি খুব সুন্দর বাড়িতে বাস এবং আমাদের নিজস্ব পানি থেকে যে জানি না মনে পূর্ণ এবং অন্যত্র আমরা ডেঙ্গু জন্য জিজ্ঞাসা করা হয়. আমি মনে করি আমরা যে মৃত্যু এত সস্তা না করা উচিত না হবে যে আপনি সব চালনা করা. জীবন খুবই মূল্যবান. Bedhyani পানি, স্যানিটেশন ডাম্প, তারা মৃত্যুর কারণ হয়ে, এটা সঠিক নয়! ডেঙ্গু স্ক্রীনিং সুবিধা সারা দেশে প্রায় 514 কেন্দ্র বিনামূল্যে পাওয়া যায়. বাস সময়ে, বার, এবং এটি দিয়ে সব বেঁচে থাকার জন্য দরকারী আপনি-সহযোগিতা খুবই অপরিহার্য. এবং স্বাস্থ্যবিধি এত গুরুত্ব থাকা উচিত. এই দিন, এক প্রতিরক্ষা বাঁধাই আমাদের দেশে দীপাবলী উৎসব খুব উল্লসিত হওয়া পর্যন্ত. সব উদযাপন, কেন আমাদের স্বাস্থ্যবিধি যোগ না? আপনি প্রকৃতির একটি ধর্মসংস্কার হয়ে যাবে, দেখতে.

আমার নাগরিকবৃন্দ আজ আমি তোমাদের কাছে সুসমাচার প্রচার করতে হবে, আমি সবসময় আমরা দেশের জন্য মরণ বিশেষ সুযোগ পেতে, কিন্তু তারপর দেশ নিজেই জন্য বাস বিশেষাধিকার ছিল না বলে. দুই তরুণ ভাই তারা উভয় আমাদের দেশ এবং আমাদের নাশিক উৎপত্তি এবং - ডঃ Hitender মহাজন, ডঃ মহেন্দ্র দোকানদার, কিন্তু তার হৃদয় ভারতের আদিবাসীদের ভজনা দৃঢ় ধারনা রয়ে যায়. ভারতের দুই ভাই গর্বিত. 'আমেরিকা জুড়ে রেস' দীর্ঘ জাতি প্রায় চার হাজার আটশ কিলোমিটার আছে, একটি চক্র-জাতি, খুব কঠিন হয়. এই বছর দুই ভাই রেস জিতেছে. ভারত মহিমা প্রকাশ. আমি আপনাকে অনেক অভিনন্দন জানাচ্ছি, দুই ভাই খুব ভাগ্য ছিল দেব, আমি স্বাগত জানাই. কিন্তু তার পুরো প্রচারণা 'টিম ইন্ডিয়া - উপজাতীয় দৃষ্টি' যে আমি আনন্দিত উপজাতীয়দের কিছু উদ্দেশ্য নিয়ে পাশ করেছেন আমি দেখতে হলে, দেশ তাদের প্রচেষ্টা সবাই ঠেলে কিভাবে যে হয়. আর আপনি এই ধরনের ঘটনা যখন শুনি, যে কষা বুকে হয়.

আমরা আমাদের যুব একটি মহান অবিচার দিতে, কারণ কখনো কখনো উপলব্ধি.

Labels: