পর্ব #2, 2 নভেম্বর 2014

আমার প্রিয় সহকর্মী দেশবাসী,

আমি প্রায় এক মাস পর আবার তোমাদের সঙ্গে আছি. এক মাস বেশ দীর্ঘ সময়. সবকিছুর মধ্যেও বিশ্বের ঘটছে রাখা



অনুবাদ গুগল বর্তমান ভাষা থেকে বিভিন্ন মূল লেখা থেকে অনুবাদ ব্যবহার করা যাবে. তাই আমরা 100% সঠিক অনুবাদ আশ্বস্ত করতে পারবে.


আপনি সব সম্প্রতি মহান উত্সাহ এবং আনন্দের সঙ্গে দীপাবলী উৎসব উদ্যাপন করত. এটা সময় থেকে সময় আমাদের দৈনন্দিন জীবনে সুখ আনতে যা এই উৎসব হয়. এটা দরিদ্র বা ধনী হতে, গ্রাম থেকে বা শহরাঞ্চলে থেকে মানুষ, উৎসব সবার জীবনে একটি ভিন্ন তাত্পর্য রাখা. এই দীপাবলী পর আমার প্রথম বৈঠক, তাই আমি আপনি সব আমার খুব উষ্ণ শুভেচ্ছা জ্ঞাপন.

শেষ সময় আমরা কিছু সাধারণ কথোপকথন ছিল. কিন্তু তারপর আমি যে কথোপকথন পরে কিছু নতুন উপলব্ধির আসেন. কখনও কখনও আমরা কিছুই, তারা কিছু করতে হবে না মানুষ উদাসীন পরিবর্তন যাচ্ছে ... এটা ছেড়ে মনে, আমাদের দেশে কি ভালো হয়. এই এক মান কিশোরগঞ্জ Baat আমার শেষ কথোপকথন থেকে, আমি আপনাকে সব এই মনোভাব সবার জন্যেই পরিবর্তন চালনা করা হবে. আমরাও আমাদের দেশে কি মত হয় না আমাদেরই স্ব-জাতি উদাসীন. কখনও কখনও আমি জাতির পথ এগিয়ে মনে এবং সরকার পিছনে উদাসীন হয়. এবং আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে আমি সরকার তাদের মানসিকতা পরিবর্তন করার প্রয়োজন হয় বলতে হবে. আমি ভারতীয় যুবকদের মধ্যে প্রতিশ্রুতি অসাধারণ অনুভূতি দেখতে পারেন, কারণ বলতে. তারা তাদের বিট করতে খুব আগ্রহী এবং তারা তাদের বিট করতে পারেন যেখানে একটি সুযোগ চাইছেন. এবং তারা তাদের নিজস্ব শেষে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি. শেষ সময় আমি অন্তত এক খাদি সাজসরঞ্জাম কেনার তাদের জিজ্ঞেস করেছেন. আমি Khadidhari হতে হবে কেউ জিজ্ঞাসা ছিল না, কিন্তু আমি খাদি দোকানে থেকে পেয়েছিলাম প্রতিক্রিয়া এক সপ্তাহের সময় বিক্রয় 125% দ্বারা আপ jumped ছিল না. গত বছরের বিক্রয় তুলনায় এই ভাবে, এই বছর আমাদের দেশের মানুষ আমরা মনে চেয়ে অনেক গুণ বেশি, এর মানে হল 2nd অক্টোবর পরের সপ্তাহে তুলনায় আরো দ্বিগুণ. আমি সব আমার সহকর্মী ভারতীয় শুভেচ্ছা জানাচ্ছে.

পরিচ্ছন্নতা ......... .. কেউ পরিচ্ছন্নতা একটি যেমন একটি বিশাল জন আন্দোলনে পরিণত হবে কল্পনা করতে পারেন. প্রত্যাশা উচ্চ এবং তারা তাই হওয়া উচিত. আমি কিছু ভাল ফলাফল, পরিচ্ছন্নতা এখন দুই অংশের মধ্যে সাক্ষী করা যাবে দেখতে পারেন. এক শহরে মিথ্যা রাখা যা বিশাল আবর্জনা গাদা হয়; ভাল সরকার মানুষের যারা মুছে ফেলার জন্য কাজ করবে. এটা একটা বড় চ্যালেঞ্জ কিন্তু আপনি দূরে থেকে আপনার দায়িত্ব থেকে চালানো যাবে না. সমস্ত রাজ্য সরকার এবং সব পৌরসভা এখন কারণে ক্রমবর্ধমান জন চাপ কংক্রিট ব্যবস্থা গ্রহণ করতে হবে. মিডিয়া এই একটি খুবই ইতিবাচক ভূমিকা পালন করছে. কিন্তু আমার অপরিমেয় পরিতোষ, সুখ এবং সাধারণ পাবলিক অতীতে ঘটেছে কি বের করেছেন ন্যায় অনুভূতি শুরু করেছে যে সন্তুষ্টি একটা ধারনা দেয় যা দ্বিতীয় দৃষ্টিভঙ্গি এখন তারা তাদের আশেপাশের প্রতিবেশীদের মলিন না হবে, আছে. আমরা বিদ্যমান ময়লা যুক্ত করা না হয়. এক ভদ্রলোক শ্রীযুক্ত ভারত গুপ্ত সাতনা, মধ্য প্রদেশ থেকে mygov.in উপর আমাকে একটা মেইল ​​পাঠিয়েছেন. তিনি রেলপথ তার সফর করার সময় তার ব্যক্তিগত অভিজ্ঞতা করেছেন. তিনি মানুষ ট্রেন এবং সাধারণত শিবিকা কাছাকাছি খেতে বলেন যে. তিনি গত অনেক বছর থেকে ভ্রমণকারীদের হয়েছে যে বলে চালিয়ে যাচ্ছে কিন্তু এটা কোন এক বরং তারা তাদের ট্র্যাশ নিক্ষেপ করা dustbins খুঁজছেন সেটা, যত্র তত্র ছিল প্রায় এই সময়. তারা কোনো ব্যবস্থা দেখতে না পারে যখন তারা একটি কোণে সব তাদের জঞ্জাল সংগ্রহ. তিনি এটা আমার জন্য একটি খুব gratifying অভিজ্ঞতা ছিলেন. আমি আমার সাথে এই অভিজ্ঞতা ভাগ করে নেওয়ার জন্য ভারত Ji ধন্যবাদ.

কি আমি দেখছি এই প্রচারণা বাচ্চাদের উপর একটি বড় প্রভাব ফেলেছে যে. অনেক পরিবারের বাচ্চাদের একটি চকলেট খাওয়া এখন যখনই তারা নিজেদের আলোয়ান চয়ন করুন এবং এটি সুসংহত উল্লেখ. আমি সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দেখছি. কেউ শিরোনাম "দিন আমার নায়ক" সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন. এই ছবি ছিল স্কুলে যাচ্ছে এমনকি যখন তিনি যেখানেই যায়, ট্র্যাশ আপ যারা একটি সামান্য ছাগলছানা, যে. নিজেকে উদ্দেশ্যমূলক এই কাজ করতে তিনি হয়. শুধু ... দেখতে মানুষ এখন এটা তাদের দেশ এবং তারা এটা মলিন করা হবে না মনে. আমরা বিদ্যমান ময়লা গাদা যুক্ত করা হবে না. এবং যারা কেউ তাদের এটা বাতলান প্রায় জন্য শিবিকা লজ্জিত বোধ না. আমি এই সব ভাল পূর্বাভাস হতে বিবেচনা.

আরেকটি বিষয় অনেক মানুষ সমাজের সব স্তরের থেকে যারা আমার সহিত সাক্ষাৎ করিতে আসা. তারা ...... ফিল্ম দুনিয়া থেকে সরকারি কর্মকর্তা, ক্রীড়া বিশ্বের, শিল্পপতি, বিজ্ঞানীরা হতে পারে. তাদের সমস্ত, যখনই তারা দশ মিনিট আলোচনায়, প্রায় চার থেকে পাঁচ মিনিট আলোচনা সামাজিক বিষয় হয়, আমার সাথে যোগাযোগ করার জন্য. কিছু অন্যদের শিক্ষা সম্পর্কে কথা বলার সময় কেউ সামাজিক সংস্কার সম্পর্কে আলোচনা যখন কেউ, পরিচ্ছন্নতা সম্পর্কে আলোচনা. কিছু মানুষ পারিবারিক জীবন নাশন আলোচনা করা হয়েছে. আমি প্রথমে একজন ব্যবসায়ী আসে, তিনি স্পষ্টভাবে তার ব্যক্তিগত স্বার্থ জিনিস কথা বলতে হবে চিন্তা. কিন্তু আমি একটা বড় পরিবর্তন দেখছি.

তারা কিছু বা অন্যান্য সামাজিক দায়িত্ব গ্রহণ সম্পর্কে তাদের মধ্যে সুদ সম্পর্কে কম এবং আরো কথা বলুন. আমি এই সব ছোট ঘটনা আপ যোগ করার সময় আমি একটি বড় ছবি দেখতে এবং আমি মনে করি আমরা সঠিক পথে চলন্ত হয় বুঝতে পারি যে. এটা অস্বাস্থ্যকর পরিবেশে রোগ এবং অসুস্থতা জন্মাতে পারে যে সত্য, কিন্তু যেখানে প্রথম অসুস্থতা ধর্মঘট করে. এটা প্রথম দরিদ্র পরিবারের হানা. আমরা পরিচ্ছন্নতা প্রতি কাজ করার সময়, আমরা দরিদ্র সাহায্য পথে একটি প্রধান চেষ্টা করা. দরিদ্র পরিবারের রোগ থেকে সংরক্ষিত হয়, তাহলে তারা আর্থিক সমস্যার অনেক থেকে রক্ষা পাবে. একটি মানুষ সুস্থ্য জীবন যাপন হয়, তাহলে তিনি কঠোর পরিশ্রম পরিবারের জন্য উপার্জন এবং মসৃণ পরিবার চালাতে সাহায্য করবে. তাই এই পরিচ্ছন্নতা ড্রাইভ আমার দরিদ্র সহকর্মী স্বাস্থ্য পরিবার কল্যাণ সরাসরি সম্পর্কযুক্ত. আমরা দরিদ্র সাহায্য করার জন্য কিছু কাজ করতে সক্ষম হতে পারে, কিন্তু এমনকি পরিষ্কার শহরতলি পালন সাড়ম্বরে দরিদ্র সাহায্য নাও করতে পারে. আমাদের এই দৃষ্টিকোণ থেকে এটি দেখতে দেওয়া; এটা খুবই উপকারী হতে হবে.

আমি অক্ষর বিভিন্ন ধরণের পাবেন. শেষ সময় আমি আমাদের বিশেষভাবে সমর্থ শিশুদের সম্পর্কে উল্লেখ ছিল. যাকে ঈশ্বর ঘাটতি কিছু দিয়েছেন; আমি সেইসব মানুষ ছাড়া সংক্রান্ত আমার অনুভূতি প্রকাশ করেছে. আমি এই ক্ষেত্রের মধ্যে কাজ যারা আমাকে তাদের সাফল্যের গল্প প্রেরণ করা হয় যে দেখতে. কিন্তু আমি সরকার আমার মানুষ থেকে সম্পর্কে দুটি জিনিস জানতে পেরেছি. এইচ আর ডি মন্ত্রণালয় থেকে মানুষ আমার আলাপ শুনানি গ্রহণের পর কিছু কাজ করতে প্রয়োজন অনুভূত. পদাধিকারী একটি কর্ম পরিকল্পনা কাজ তাঁর কাছে আসতে লাগল. এই পরিবর্তন শাসন সম্পর্কে আসছে কিভাবে একটি উদাহরণ. এক তারা বিশেষভাবে ভাল যারা তাদের এক হাজার বিশেষ জ্ঞান চর্চার জন্য নির্বাচন করা হবে, কারিগরি শিক্ষা নিয়ে এগোতে চান যারা সমর্থ যে সিদ্ধান্ত নিয়েছে, এবং একটি পরিকল্পনা করা হয়েছে. আমি লাইনে মনে হতে পারে যারা কর্মকর্তারা অভিনন্দন. আরেকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কেন্দ্রীয় বিদ্যালয় এবং সব কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় ramps হুইল চেয়ার দ্বারা চলাচল সহজতর করার জন্য তারা তারপর বিধান থাকবে সিঁড়ি আরোহণ করতে পারবে না উদাহরণস্বরূপ, যদি বিশেষভাবে সমর্থ জন্য একটি বিশেষ অবকাঠামো, থাকবে. তারা টয়লেট বিভিন্ন ধরণের প্রয়োজন. এইচ আর ডি মন্ত্রণালয়ের কেন্দ্রীয় Vidyalays মধ্য বিশ্ববিদ্যালয় একটি অতিরিক্ত লক্ষ টাকা বরাদ্দ করার সিদ্ধান্ত নিয়েছে. এই তহবিল বিশেষভাবে সমর্থ জন্য পরিকাঠামো তৈরি করতে এই প্রতিষ্ঠান দ্বারা ব্যবহার করা হবে. এই হল এই জিনিস পরিবর্তন আমাদের হতে হবে ............... একটি সুপ্রসন্ন শুরুতে.

আমি কয়েক দিন ফিরে Siachin দেখার সুযোগ ছিল. আমি জাতির জন্য তাদের প্রাণ করার জন্য প্রস্তুত যারা জওয়ানকে সঙ্গে দীপাবলী কাটিয়েছি. জাতি দিওয়ালি উদযাপন ছিল যখন আমি Siachin ছিল. এটা আমরা দীপাবলী উদযাপন করতে সক্ষম হয়েছি, তাই আমি তাদের সাথে দেখা করতে চাচ্ছিলাম যে কারণ তাদের মধ্যে. আমি মনে করি তারা সেখানে তাদের সময় ব্যয় যা সমস্যার সম্মুখিন. আমি সব আমার জওয়ানকে শুভেচ্ছা জানাচ্ছে. কিন্তু আমি আপনার সাথে মহান গর্ব অন্য ব্যাপার শেয়ার করতে চাই. আমাদের জওয়ানকে নিরাপত্তার ক্ষেত্রে কাজ. দুর্যোগ, তারা আমাদের জীবন বাঁচাতে তাদের জীবনের ঝুঁকি. তারা খেলার অনুষ্ঠান আমাদের জন্য পদক গ্রহণ করা হবে. 140 দেশ থেকে প্রতিযোগী পরাস্ত, এই জওয়ানকে ক্যামব্রিয়ান প্যাট্রোল বলা ব্রিটেনে একটি অত্যন্ত মর্যাদাপূর্ণ ইভেন্ট একটি স্বর্ণ পদক জিতেছে যে জানি খুশি হবে. আমি এই জওয়ানকে আমার আন্তরিক অভিনন্দন প্রস্তাব.

আমি দেখা করার সুযোগ পেয়েছিলাম, ক্রীড়া প্রতিবেদক | তারিখ পদক জিতে নিয়েছেন যারা চা উপর তরুণ এবং গতিশীল ছাত্র, অভিনব ছেলারা এবং মেয়েরা. তারা আমাকে পুনর্নবীকরণ শক্তি দিতে. আমি তাদের চাড় উদ্দীপনাকে দেখছি. আমাদের দেশে সুবিধা কিন্তু এর পরিবর্তে তারা শুধু তাদের আনন্দ উত্তেজনা ভাগ ছিল অভিযোগ, অন্যান্য জাতির তুলনায় বেশ কম. আমার জন্য, এই খেলোয়াড়দের জন্য এই চা প্রোগ্রাম খুব দীপক ছিল, এবং আমি সত্যিই ভাল অনুভূত.

আমি আপনাকে আমার হৃদয় থেকে খুব বেশি কিছু এবং যে বলতে চাই. আমি সত্যিই আমার দেশের মানুষ আমার মুখের কথা আমার উদ্দেশ্য বিশ্বাস যে বিশ্বাস. কিন্তু, আজ আরও একটি সময়, আমি আমার অঙ্গীকার পুনরাবৃত্তি চান. যতদুর কালো টাকা উদ্বিগ্ন হয়, আমার সম্প্রদায়, এই বিশ্বাস ধারা আমার জন্য আপনার প্রধানমন্ত্রী শ্রমিক, বিশ্বাস করুন. এই বিদেশে stashed দরিদ্র মানুষের কষ্টার্জিত অর্থ, যে প্রতিটি পেনি ফিরিয়ে আনা হবে যে আমার প্রতিশ্রুতি. অনুসরণ করা পথে পন্থায় ভিন্ন হতে পারে. এবং এই একটি গণতান্ত্রিক দেশে খুব সুস্পষ্ট, কিন্তু যতটা আমি বুঝতে এবং যতটা আমি জানি ভিত্তিতে, আমি মনে করি আমরা ঠিক দিকে যাচ্ছে আপনাকে আশ্বাস দিন যে. আজ, কেউ না আমাকে, না সরকার, না আপনি, এমনকি আগের সরকার বিদেশে stashed হয় কত টাকা জানত. সবাই তাঁর / তার নিজস্ব উপায়ে গণনা অনুমান দেয়. আমি কিছু যেমন পরিসংখ্যান যুক্তি হারিয়ে পেতে চান না, তার আমার অঙ্গীকার যে, এটা 2 টাকা, বা 5 টাকা, বা লক্ষ লক্ষ বা এমনকি বিলিয়ান হতে, এই আমার দেশের দরিদ্র মানুষের কষ্টার্জিত অর্থ এবং এটা ফিরে আসতে হবে. আমি শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে যেতে হবে আপনাকে আশ্বাস দিন যে. কোন প্রচেষ্টা ছাড় দেয়া হবে না. আমি আপনার দোয়া আমার সাথে সবসময় হতে চান. আমি কিছু আপনার জন্য কাজ করতে হবে প্রয়োজন বোধ করা হয় যাই হোক না কেন এবং যখনই করতে হবে যে আপনাকে আশ্বাস- সেরা. আমি আমার অঙ্গীকার তোমাদের দিচ্ছি.

আমি একটি চিঠি পেয়েছি. এটা শ্রী অভিষেক Pareekh দ্বারা পাঠানো হয়েছে. আমি এমনকি প্রধানমন্ত্রী ছিল না যখন একই অনুভূতির অনেক মা-বোনের আমার প্রকাশ করা হয়. কিছু ডাক্তারের বন্ধুরাও তাদের উদ্বেগ প্রকাশ করেছে এবং আমি খুব এই বিষয়ে আমার মতামত অতীতে বার নম্বর প্রকাশ করেছে. জনাব পারিখ দ্রুত আমাদের তরুণ প্রজন্মের সাথে তাল মিলিয়ে যে ব্যসন বৃদ্ধির প্রতি আমার দৃষ্টি আকর্ষণ করেছে. তিনি বলেন, ". মান Ki Baat" এই বিষয় নিয়ে আলোচনা করার সম্পর্কে জিজ্ঞাসা করেনি আমি তার উদ্বেগ সাথে একমত এবং আমি স্পষ্টভাবে মান কিশোরগঞ্জ Baat আমার পরবর্তী সংস্করণ এই বিষয়ে, অন্তর্ভুক্ত করা হবে. আমি ওষুধ, মাদক মাফিয়া এবং কিভাবে তারা আমাদের দেশের যুব একটি হুমকি বিষয় আলোচনা করা হবে. যদি আপনার কোন উপায়ে জানা এবং কোন সরকারি কর্মকর্তা একটি ভাল ভূমিকা পালন করেছে যদি আপনি আমাকে কোন দিতে যদি,, সাহায্য করার মানে যদি আপনি কি কখনও এই ব্যসন থেকে কোন সন্তানের উদ্ধার করেছে যদি আপনি কিছু অভিজ্ঞতা, এই বিষয়ে কোনো তথ্য, থাকে এই ধরনের তথ্য, আমি জনসাধারণের জন্য যেমন প্রচেষ্টা বোঝাতে হবে এবং একসঙ্গে আমরা কোন সন্তান কখনও নিছক হতাশা আউট এই ভাইস নির্বাচন করে মনে করে যে প্রতিটি পরিবারে একটি পরিবেশ তৈরি করতে চেষ্টা করবে. আমি স্পষ্টভাবে পরবর্তী সংস্করণ বিস্তারিতভাবে আেলাচনা করেবন.

আমি ডক সরকারের করা, যা বিষয় নির্বাচন করছি জানি. কিন্তু কতদিন আমরা গোপন এইসব জিনিস রাখা হবে? কতক্ষণ আমরা গালিচা অধীনে এই গুরুত্বপূর্ণ উদ্বেগ ব্রাশ হবে? কিছু দিন বা অন্যান্য আমরা একটি কল গ্রহণ আমাদের সহজাত অনুসরণ করতে হবে এবং গ্র্যান্ড উদ্দেশ্য জন্য শক্ত কল সমানভাবে গুরুত্বপূর্ণ. আমি আপনার প্রেম তাই না আমাকে অনুপ্রাণিত করে কারণ এটা করতে সাহস mustering করছি. আমি কারণ আপনার ভালোবাসার এই ধরণের কাজ চলতে থাকবে.

কিছু মানুষ মোদি Ji আপনি ফেসবুক, টুইটার বা ইমেইলের উপর প্রস্তাবনা পাঠান আমাদের জিজ্ঞাসা করলেন, "আমাকে. কিন্তু সামাজিক শ্রেণীর একটি বড় অংশ এই সুবিধা এক্সেস আছে না, তাই তারা কি করতে পারি. আপনার বিন্দু খুব বৈধ. সবাই এই সুবিধা নেই. আপনি এমনকি গ্রামে রেডিওতে শুনতে যে, মান কিশোরগঞ্জ Baat এর সাথে সম্পর্কিত বলে কিছু থাকে তাহলে সেটা, তারপর নিচের ঠিকানায় আমাকে মধ্যে লিখুন

মান কিশোরগঞ্জ Baat
Akashvani
Sansad
মার্গ
নয়া দিল্লি.

আপনি অক্ষর মাধ্যমে কিছু প্রস্তাবনা পাঠান, এমনকি যদি তারা স্পষ্টভাবে আমাকে হিসাবের সম্মুখীন হতে হবে. আমি সক্রিয় নাগরিকদের উন্নয়নের জন্য সবচেয়ে বড় সম্পদ হিসাবে গুরুত্বের সাথে তাদের নিতে হবে. আপনি এক চিঠি লিখতে, এটা আপনি খুব সক্রিয় করা হবে না. আপনি আপনার মতামত দিতে হলে, আপনি জাতীয় বিষয় সঙ্গে সংশ্লিষ্ট যে মানে এবং এই জাতির শক্তি. তোমাকে স্বাগতম.

আমার মান কিশোরগঞ্জ Baat জন্য, আপনার Mann Ki Baat Sould এছাড়াও আমাকে হিসাবের সম্মুখীন হতে. হতে পারে আপনি স্পষ্টভাবে একটি চিঠি লিখতে হবে. আমি চেষ্টা এবং আগামী মাসে আবার আপনার সাথে যোগাযোগ করবে. আমি কথা বলতে যখনই, এটা 11 টার দিকে, রবিবার যে, চেষ্টা করবে. তাই আমি আপনাকে কাছাকাছি পাচ্ছি.

আবহাওয়া পরিবর্তন করা হয়. শীতকালে ধীরে ধীরে স্থাপন করা হয়. এই স্বাস্থ্যের জন্য একটি ভাল মাস. কিছু খাওয়ার জন্য এটি একটি ভাল ঋতু খুঁজে. কিছু সুন্দর জামাকাপড় পরা জন্য এটি ভাল এটি. খাদ্য